scorecardresearch
 

তিহার জেলেও কুস্তি 'লড়বেন' সুশীল কুমার, বন্দিদের সঙ্গেই করা হল বন্দোবস্ত

জেলে অন্য বন্দিদের সঙ্গে কুস্তি লড়বেন সুশীল কুমার, দেবেন সুস্থ থাকার টিপস। জেল কর্তৃপক্ষ সুশীলকে কাজে লাগানোর পরিকল্পনা।

Advertisement
অলিম্পিক পদকজয়ী সুশীল কুমার অলিম্পিক পদকজয়ী সুশীল কুমার
হাইলাইটস
  • তিহার জেলে বন্দিদের কুস্তি শেখাবেন সুশীল
  • জেলবন্দি সুশীলকে কাজে লাগাবে জেল কর্তৃপক্ষ
  • করোনা কমতেই সুশীলকে কাজে লাগানোর পরিকল্পনা

দিল্লির তিহার জেলে বন্দী দুবারের অলিম্পিক পদক বিজয়ী সুশীলকুমার নিজের সহযোগীদের সঙ্গে কুস্তি লড়বেন এবং শারীরিক সুস্থ থাকার কায়দা শেখাবেন। জেলা আধিকারিকরা জানিয়েছেন, জেলের স্বল্প পরিসরে করোনা ভাইরাস রয়েছে। আপাতত ঘাটতি হওয়ার কারণে এই পদক্ষেপ করা হচ্ছে। তিহার জেল প্রশাসন পরিষ্কার করে দেওয়া হয়েছে। সুশীল কুমার খেলাধূলার গতিবিধিতে শামিল করার জন্য আগেই পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু করোনা পরিস্থিতিতে তৃতীয় ওয়েভ এসে যাওয়ায় তা আটকে যায়। এখন করোনার সংক্রমণে লাগাম কষায় এই বিষয়টি পদক্ষেপ করা হচ্ছে।

সাগর ধনকড় খুনের মামলা

উল্লেখযোগ্য যে ছত্রশাল স্টেডিয়ামের ২৩ মে ২০২১ এ সাগর ধনকর খুনের মামলায় সুশীল কুমারকে অভিযুক্ত হিসেবে এবং তার সঙ্গী অজয় কুমারকে গ্রেফতার করা হয়। সুশীলকুমার এবং তার সাথীরা পালোয়ান সাগর ধনকর এবং তার বন্ধুদের সঙ্গে ৪-৫ মে তারিখে রাতে মারামারি করেছেন বলে অভিযোগ। যার মধ্যে সাগর নামের কুস্তিগীরের পরে মৃত্যু হয়।

সুশীলকে কাজে লাগাবে তিহার জেল কর্তৃপক্ষ

জেল আধিকারিকদের বক্তব্য সুশীলকুমার পেশাদার কুস্তিগীর। এর মধ্যে জেলে অন্যান্য কয়েদিদের তিনি ফিটনেসের এবং কুস্তির কায়দা শেখাতে পারবেন। জেল অফিসারদের বক্তব্য যে এতে বন্দিদের মানসিক এবং শারীরিক স্বাস্থ্য ভালো থাকবে।

বিভিন্ন খেলায় উৎসাহ জেল কর্তৃপক্ষের

তিহার জেলের প্রথমবার সমস্ত ধরনের খেলা এবং প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড এর সি এস আর পরিবহণ এর অন্তর্গত জেলের কয়েদিদের খোখো, ভলিবল, ব্যাডমিন্টন, বাস্কেটবল, দাবা এবং ক্যারাম খেলার প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

 

Advertisement