scorecardresearch
 

লাইফস্টাইল

ওমিক্রনের দয়া উপসর্গ।

কানে সারাক্ষণ শিসের আওয়াজ, Omicron-এর নয়া উপসর্গ

22 Jan 2022

Covid Updates : করোনা ভাইরাসের নতুন ওমিক্রন ভ্যারিয়েন্টে বিভিন্ন ধরনের উপসর্গ দেখা যাচ্ছে, যা করোনা এবং সাধারণ ফ্লুর উপসর্গের মধ্যে পার্থক্য করা কঠিন করে তুলেছে। ব্রিটেনের রিপোর্ট করা Omicron-এর ২০ টি উপসর্গের তালিকায় একটি সম্পূর্ণ নতুন উপসর্গ দেখা দিয়েছে, যেখান থেকে এটি শনাক্ত করা গিয়েছে।

শুকনো আদা দারুণ কাজের (প্রতীকী ছবি)

হাঁটুর ব্যথায় কাবু? শুকনো আদা ট্রাই করুন, কমাবে ওজনও

22 Jan 2022

Dry Ginger Health Benefits: বিশেষজ্ঞরা জানাচ্ছেন, শুকনো আদা (Dry Ginger)-র উপকার পাওয়ার সবচেয়ে ভাল উপায় হল একটি ক্বাথ তৈরি করে খাওয়া। সে জন্য এক লিটার জলে আধ চা চামচ শুকনো আদা গুঁড়ো ৭৫০ মিলিলিটার হওয়া পর্যন্ত ফুটিয়ে নিন। তারপর তা খেতে পারেন।

কর্পূর

এক টুকরো কর্পূরের মহিমা জানেন? সংসারে আনে সুখ-শান্তি, খোলে ভাগ্যও

22 Jan 2022

বাস্তুশাস্ত্র অনুযায়ী, যে কোনও বাড়িতে বাস্তু দোষ থাকলে সুখ, শান্তি এবং পারিবারিক উন্নতিতে বাধা সৃষ্টি করে। বাস্তু দোষের কারণে উদ্ভূত নেতিবাচক শক্তি ব্যক্তির ভাগ্যে খারাপ প্রভাব ফেলে। এর পাশাপাশি নানা ধরনের সমস্যার সম্মুখীন হয় বাড়ির লোকজনকে। বাস্তুশাস্ত্র অনুসারে, কর্পূরকে ঘরের দোষ-ত্রুটি দূর করতে গুরুত্বপূর্ণ ও কার্যকরী বলে মনে করা হয়। কর্পূরের এমন কিছু প্রতিকার রয়েছে, যা বাস্তু দোষ দূর করতে সাহায্য করে।

প্রতীকী ছবি

COVID-মুক্ত হয়েই যে কাজটি করবেন, না হলেই ফের সংক্রমণের ঝুঁকি!

22 Jan 2022

করোনার তৃতীয় ঢেউ আর ওমিক্রনের দাপটে গোটা বিশ্ব তোলপাড়। করোনার এই তৃতীয় ঢেউ মারাত্মক প্রমাণিত না হলেও বেশ সংক্রামক। এই পরিস্থিতিতে বিন্দুমাত্র অসতর্ক হলেই বিপদ। তৃতীয় ঢেউ সম্পূর্ণরূপে টিকাপ্রাপ্ত ব্যক্তিদেরও রেয়াত করছে না। করোনা সংক্রমণে মুখের যত্ন নেওয়া খুবই গুরুত্বপূর্ণ। যেমন, আপনি যদি করোনায় আক্রান্ত হন বা এর থেকে সুস্থ হয়ে ওঠেন, তাহলে অবশ্যই আপনার টুথব্রাশ পরিবর্তন করুন।

সেচের জল থেকে আর্সেনিক মিশছে ধানে। ভাত নিয়ে উঠছে প্রশ্ন (প্রতীকী ছবি)

সেচের জল থেকে ধানে যাচ্ছে আর্সেনিক, ভাত কতটা নিরাপদ?

22 Jan 2022

Arsenic Concentration in Asian Paddy Soil: ভাত যা বিশ্ব জনসংখ্যার অর্ধেকেরও বেশি, বিশেষ করে এশিয়ান, আফ্রিকান এবং লাতিন আমেরিকার দেশগুলির জন্য একটি প্রধান খাদ্য। ভারত ও বাংলাদেশে চালের দৈনিক ব্যবহার বেশি। আনুমানিক মাথাপিছু বছরে ১০৩ এবং ২৬৮ কেজি।

পেঁপে।

কাদের পেঁপে খেলে বাড়বে বিপদ? জেনে নিয়ে সতর্ক থাকুন

22 Jan 2022

Papaya Side Effects: পেঁপে কমবেশি সকলেই খেতে পছন্দ করেন। এতে প্রচুর পরিমাণে ফাইবার, মিনারেল, ভিটামিন সি এবং অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। এই কারণেই শরীরকে রোগ থেকে দূরে রাখতে কিংবা ওজন কমাতে পেঁপেকে খুবই উপকারী বলে মনে করা হয়। প্রতিদিন পেঁপে খেলে হৃদরোগ, ডায়াবেটিস, ক্যানসার ও রক্তচাপের সমস্যা দূর হয়।

টমেটো এবং রসুনের সুপ স্বাস্থ্যের জন্য উপকারী (প্রতীকী ছবি)

ডায়াবিটিস রোগীরাও দিব্যি খেতে পারেন টমেটো সুপ, অনেক উপকার

21 Jan 2022

Tomato Garlic Soup: দেখে নেওয়া যাক কী কী গুণ। এতে প্রচুর পরিমাণে ভিটামিন এ, ভিটামিন সি, ভিটামিন ই এবং ভিটামিন কে রয়েছে। টমেটোয় ক্রোমিয়াম পাওয়া যায়। যা রক্তে শর্করা নিয়ন্ত্রণ করে।

ধনী করে, স্বামী-স্ত্রীর প্রেম বাড়ায়, তবে বাঁশ গাছ লাগানোর আগে যা মাথায় রাখা জরুরি

21 Jan 2022

বাস্তু শাস্ত্র অনুযায়ী, বাড়িতে এবং অফিসে গাছ লাগানো শুভ বলে মনে করা হয়। গাছ থেকে ইতিবাচক শক্তি উৎপন্ন হয়, যা জীবনে সুখ, শান্তি ও সমৃদ্ধি বজায় রাখে। বাস্তু মতে, বাড়িতে বা অফিসে গাছ- লাগালে সৌভাগ্যের সূচনা হয়। সেই সঙ্গে পজিটিভ শক্তির প্রভাবও বাড়ে। বাঁশ গাছের (Bamboo Plant) সৌভাগ্য (Lucky) বয়ে আনার অলৌকিক ক্ষমতা আছে।

যে ৭ ভুল সবাই করে থাকে। প্রতীকী ছবি-আজ তক

এই ৭ বড় ভুল! ঠিক সময়ে বোঝেননি, আজ পস্তাচ্ছেন না তো?

21 Jan 2022

অনেকেই অজ্ঞতাবশত এমন কাজ করে ফেলেন, যার কারণে তাঁকে পরবর্তীকালে অনুতপ্ত হতে হয়। কিছু লোক রয়েছেন, যাঁরা ভুল কাজ করেন বা ভুল সিদ্ধান্ত নেন এবং কেউ তাঁদের না বলা পর্যন্ত তাঁরা এটি সম্পর্কে জানেন না। আপনিও হয়তো এমন অনেক সিদ্ধান্ত বা পদক্ষেপ নিয়েছেন, যেগুলো নিয়ে আপনি যদি সঠিকভাবে চিন্তা করেন, তাহলে বুঝবেন যে যদি সেই কাজটি না করতেন, তাহলে আজ আপনার জীবনটা অন্যরকম হতো।

আদা।

প্রতিদিন নিয়ম করে খান অল্প আদা, বাকিটা ম্যাজিক!

21 Jan 2022

Benefits Of Ginger :খাবারের স্বাদ বাড়াতে রান্নায় আদা ব্যবহার করা হয়।।এর সুগন্ধ ও গন্ধ খাবারের স্বাদ বাড়ায়। এছাড়াও আদার অনেক উপকারিতা রয়েছে। এটি ভিটামিন এ, সি, ই এবং বি-কমপ্লেক্সের একটি ভালো উৎস। এ ছাড়া এতে রয়েছে ম্যাগনেসিয়াম, ফসফরাস, আয়রন, জিঙ্ক, ক্যালসিয়াম এবং বিটা ক্যারোটিন পর্যাপ্ত পরিমাণে।

মাছ-মাংসের দরকার, এই নিরামিষ খাবারগুলিই দেবে প্রোটিনের পর্যাপ্ত যোগান

20 Jan 2022

প্রোটিন এমন একটি পুষ্টি উপাদান যা প্রতিটি মানুষের শরীরের প্রয়োজন। প্রোটিন শরীরের বিভিন্ন কোষকে মেরামত করে এবং নতুন কোষ তৈরিতে সাহায্য করে।এ ছাড়া সঠিক পরিমাণে প্রোটিন ওজন কমাতে এবং পেশী তৈরিতেও সাহায্য করে।