scorecardresearch
 
 

পশ্চিমবঙ্গ

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন অবস্থায় মৃত আরও ৩ শিশু

29 Sep 2021

জ্বর ও অন্যান্য উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় ফের উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে মৃত্যু হল তিন শিশুর।বেড়েই চলেছে শিশুমৃত্যুর সংখ্যা। যার ফলে উদ্বিগ্ন মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। পাশাপাশি আতঙ্কিত হয়ে পড়েছেন অভিভাবকরা। শিশুর মৃত্যুর পরই চিকিৎসা ব্যবস্থা নিয়ে তড়িঘড়ি শিশু বিভাগের আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের কর্তৃপক্ষ। 

পর্যটনে আরও গুরুত্ব, ভুটান সীমান্ত শহর জয়গাঁ থেকে ২টি রুটে চালু হচ্ছে বাস

28 Sep 2021

পর্যটনের প্রসারে ফের আন্তর্জাতিক ভারত-ভুটান সীমান্ত শহর জয়গাঁ থেকে বাস চালু করার সিদ্ধান্ত নিল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম (NBSTC)। আন্তর্জাতিক এই সীমান্ত থেকে জয়গাঁ আলিপুরদুয়ার, জয়গাঁ- শিলিগুড়ি এই দুটি রুটে বাস পরিষেবা চালু হবে। এমনকী সড়কপথে জয়গাঁ-কলকাতা রুটেও কয়েকটি বাস চালুর পরিকল্পনা করেছে এনবিএসটিসি কর্তৃপক্ষ।

VIDEO: ধেয়ে আসছে নিম্নচাপ! এই জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস

28 Sep 2021

নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় মুষলধারে বৃষ্টিপাত হতে পারে। সেই সঙ্গে বেশ কয়েকটি জেলায় জারি করা হয়েছে লাল সতর্কতা। এমনটাই পূর্বাভাস দিয়েছে এমনটাই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হয়ে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের উপকূল এলাকায় রয়েছে। এর প্রভাবে মঙ্গলবার ও বুধবার দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টি হবে। মঙ্গলবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে শুধুমাত্র দক্ষিণ ২৪ পরগনা ও মেদিনীপুরে। ভারী বৃষ্টিপাত হবে উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান ও কলকাতাতে।

PHOTOS : বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আরামবাগে হনুমানের মৃত্যু, শেষকৃত্য গ্রামবাসীদের

28 Sep 2021

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হনুমানের মৃত্যু (Monkey Death)। মৃত হনুমানের শেষকৃত্য সম্পন্ন করলেন গ্রামবাসীরা। ঘটনাটি হুগলির আরামবাগের (Hooghly Arambagh) পুরশুড়া ব্লকের ঘোলদিগরুই গ্রামের বরকোনতলা এলাকার। জানা গিয়েছে, মঙ্গলবার সকালে একটি হনুমান এক গাছ থেকে অন্য গাছে লাফিয়ে যেতে গিয়ে ইলেকট্রিকের তারে পড়ে বিদ্যুৎপৃষ্ট হয়। তড়িঘড়ি স্থানীয় মানুষজন হনুমানটিকে উদ্ধার করে চিকিৎসকের কাছে নিয়ে সেটিকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসক।

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়

১০০-য় ২০০! বিশ্বভারতীর এমএড-র মেধাতালিকা নিয়ে ব্যাপক শোরগোল

28 Sep 2021

এমএড-এ ভর্তির জন্য চলতি বছরের ১৪ সেপ্টেম্বর বিনয় ভবনে অনলাইনে (Online) প্রবেশিকা পরীক্ষা হয়। পরীক্ষা দিয়েছিলেন বিশ্বভারতীর অভ্যন্তরীণ এবং অন্য বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। এমএড-এ ৫০টি আসনের মধ্যে ২৫টি অভ্যন্তরীণ এবং ২৫টি বাইরের বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের জন্য সংরক্ষিত। ১০০ নম্বরের পরীক্ষার মধ্যে ৬০ নম্বর লিখিত এবং ৪০ নম্বর আগের পরীক্ষার ফলাফলের উপর নির্ধারিত হয়। পরীক্ষার পর মেধাতালিকার ভিত্তিতেই ভর্তির সুযোগ পান পরীক্ষার্থীরা। 

পুজোয় পর্যটকে ঠাসা ঝাড়গ্রাম! বুকিং শেষ ৭৫ শতাংশ রিসর্টেই

28 Sep 2021

এখন আর বাঙালি ছুটি কাটাতে শুধু গতে বাঁধা দিঘা, পুরি, দার্জিলিংয়ে ছুটে যায় না। খুঁজে বেড়ায় বাজেটের মধ্যে কোনও ‘অফবিট ডেস্টিনেশন’! আর এই ‘অফবিট ডেস্টিনেশন’ হিসেবেই আম বাঙালির কাছে অত্যন্ত প্রিয় ঠিকানা এখন ঝাড়গ্রাম।

প্রতীকী ছবি

অজানা জ্বর-করোনার জোড়া ফলা, উৎসবের মরশুমে কী ভাবে রক্ষা পাবে শিশুরা?

28 Sep 2021

শিশুরোগ বিশেষজ্ঞ জয়দেব রায় বলেন, 'বাড়িতে থেকেও অনেক বাচ্চা করোনায় আক্রান্ত হয়েছে। কারণ বড়রা বাইরে গিয়েছেন, আর তঁদের থেকেই ছোটদের মধ্যে সংক্রমিত হয়েছে।' তাই তাঁর মতে এর থেকে বাঁচার উপায় হল, অবশ্যই মাস্ক পরা, সামাজিক দূরত্ব মেনে চলা এবং হাইজিন বা পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা। এতে করোনা ও ভাইরাল ফিভার, দুটিকেই প্রতিরোধ করা যাবে বলে জানাচ্ছেন তিনি।

লকেট কি ফের শিবির বদল করছেন?

লকেটকে নিয়ে জোর জল্পনা, দলবদলের হাওয়ায় কিন্তু ভাসছে এই নামগুলিও

28 Sep 2021

রাজনৈতিক সন্ন্যাসের কথা বলেও শিবির বদল করে ঝটকা দিয়েছেন আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়। সেই ক্ষত এখনও তাজা পদ্ম শিবিরে, তারমধ্যেই লকেট চট্টোপাধ্যায়ের দলবদল নিয়ে শুরু হয়েছে জোর জল্পনা। তবে রাজ্য রাজনীতির অলিন্দে এখন ঢু মারলেই শোনা যাচ্ছে একাধিক হেভিওয়েট নাম, যারা অদূর ভবিষ্যতে তৃণমূলের চমক হয়ে উঠতে পারেন।

অশোক লাহিড়ী

'আমি ঝরা মুকুল নই, TMC-তে যাব না', বলছেন অশোক

28 Sep 2021

বিজেপির সঙ্গে অশোক লাহিড়ীর দূরত্ব তৈরি হয়েছে বলে কিছুদিন ধরে রাজনৈতিকমহলে জল্পনা তৈরি হয়। এমনকী উত্তরবঙ্গে দলীর বিধায়কদের নিয়ে যে বৈঠক হয়েছিল তাতেও দেখা মেলেনি তাঁর। যার জেরে গুঞ্জন আরও জোরদার হয়। তবে এদিন সাংবাদিক বৈঠকে সমস্ত জল্পনার অবসান ঘটান অশোকবাবু। তাঁর সাফ কথা, আগামী ৫ বছর বিজেপি বিরোধী থাকলে তাদের সঙ্গে বিরোধী আসনেই বসবেন তিনি। 

VIDEO: কয়লা পাচার কাণ্ডে লালার ৪ সঙ্গীকে তোলা হল সিবিআই আদালতে

28 Sep 2021

কয়লা কাণ্ডে অনুপ মাজি (Anup Maji) ওরফে লালার (Lala) চার সঙ্গীকে আসানসোলে সিবিআই (CBI) আদালতে তোলা হল। গতকালই নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদের পর জয়দেব মন্ডল, নিরোদবরণ মন্ডল, নারান নন্দা এবং গুরুপদ মাজিকে গ্রেপ্তার করে সিবিআই। চারজনেরই বেআইনি কয়লার কারবারে যোগসুত্র ছিল বলে সিবিআই সুত্রে জানা গেছে।

ভবানীপুর উপনির্বাচন নিয়ে এবার দিল্লিতে দরবার বিজেপির

'বাংলায় হিংসা এবং নির্বাচন সমার্থক', এবার দিল্লির ECI-তে নালিশ বিজেপির

28 Sep 2021

মঙ্গলবার প্রচারের শেষলগ্নের যদুবাবুর বাজারে গিয়ে বিক্ষোভের মুখে পড়তে হয়েছিল বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে। এই ঘটনাকে কেন্দ্র করেই রণক্ষেত্রের চেহারা নিয়েছিল ভবানীপুর। যা নিয়ে সোমবারই রিপোর্ট তলব করেছিল জাতীয় নির্বাচন কমিশন। এবার এই ঘটনা নিয়ে সোজা দিল্লির কেন্দ্রীয় নির্বাচন কমিশনে নালিশ জানাল বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দল।