scorecardresearch
 

পশ্চিমবঙ্গ

ফুঁসছে দিঘার সমুদ্র

Jawad পুরী থেকে মাত্র ৭০ কিলোমিটার দূরে, মাঝরাতে বাংলায় দুর্যোগ!

05 Dec 2021

Jawad update: এমনিতেই সন্ধের পর থেকে জাওয়াদের প্রভাব পড়তে শুরু করেছে সাগর, বকখালি, দিঘার চারপাশের এলাকায়। সেখানকার বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। আবার চলছে মাইকিংও। যে কোনওরকম বিপর্যয় ঠেকাতে প্রস্তুত NDRF-ও। দিঘা, তাজপুর, মন্দারমণির সমুদ্র সৈকতে যেতে বারণ করা হয়েছে পর্যটকদের। মৎস্যজীবীদের জন্যও জারি হয়েছে সতর্কতা।

উত্তরপাড়ার চুরির ঘটনায় শোরগোল

ফেল মারবে ফিল্মি কায়দাও, পড়শিদের ঘরে তালা মেরে পর পর চুরি! বিস্মিত পুলিশও

05 Dec 2021

Hooghly: এমন ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছেন হাউজিং কমপ্লেক্সের বাসিন্দারা। ফ্ল্যাটের বাড়ির মালিকরা তাঁদের পুরো পরিবার নিয়ে কোনও কাজে বাইরে গিয়েছিলেন।

VIDEO: TMC কর্মীকে খুনের চেষ্টার অভিযোগ, বন্দুক-সহ গ্রেফতার BJP নেতা

05 Dec 2021

ঝাড়গ্রামের বেলাটিকরিতে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার বিজেপি নেতা। অভিযোগ, স্থানীয় এক তৃণমূল নেতাকে হত্যার চেষ্টা করে ওই ব্যক্তি এবং তার সঙ্গীরা। অল্পের জন্য প্রানে বেঁচে যায় ওই তৃনমূল নেতা। শনিবার সন্ধ্যায় ঝাড়গ্রাম জেলার লালগড় থানার বেলাটিকরী গ্রাম পঞ্চায়েতের আগয়া গ্রামে তৃণমূল কংগ্রেসের কর্মী লক্ষণ টুডু তার প্রতিবেশী সাগর মূর্মূর বাড়িতে বসে গল্প করছিল। সেই সময় ওই এলাকার বিজেপি নেতা তথা বিজেপির শক্তি কেন্দ্র প্রমুখ দুর্গা পদ মুদি কয়েকজনকে সঙ্গে নিয়ে বাড়ি ঘেরাও করে তাদের প্রাণে মেরে ফেলার চেষ্টা করে বলে অভিযোগ। তাদের চিৎকারে স্থানীয় বাসিন্দারা ছুটে এসে দুর্গাপদ মুদিকে আগ্নেয়াস্ত্র সহ ধরে আটকে রেখে লালগড় থানার পুলিশকে খবর দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লালগড় থানার পুলিশ দুর্গাপদ মুদিকে একটি একনলা বন্দুক সহ গ্রেপ্তার করে। রবিবার অভিযুক্তকে ঝাড়গ্রাম আদালতে তোলা হয়।

VIDEO: চোর সন্দেহে পুলিশের পোশাক পরা ব্যক্তিকেই মার পুলিশের, ভাইরাল ভিডিও

05 Dec 2021

শনিবার ইলামবাজার থানার শালডাঙা গ্রামে বিদ্যুৎ এর খুঁটি চুরি করতে গিয়ে ধৃত ৫। ধৃতদের পরে স্থানীয় একটি ক্লাবে নিয়ে আসা হয়। সেখানে এ এসআই রঞ্জিত মন্ডল এবং আব্দুল জব্বর নামে এক সিভিক ভলেন্টিয়ারের উপস্থিতিতে মারধর করা হয়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিওতে ওই দুই পুলিশকর্মীকে চোর সন্ধেহে ধৃত বছর ৫০ এর এক ব্যক্তিকে বেধড়ক মারধর করতে দেখা যায়। যা নিয়ে পুলিশ এবং প্রশাসনিক মহলে আলোড়ন তৈরি হয়েছে। অন্যদিকে ধৃত ৫ ব্যক্তিকে রবিবার বোলপুর মহকুমা আদালতে তোলা হয়। বিচারে তাদের ১৪ দিনের জেল হেপাজত দিয়েছে আদালত। ধৃতদের নাম শেখ সামিম, শেখ সাহিদুল, শেখ আশাবুল, শেখ শানু ও শেখ মিরাজুল। অপরদিকে দুই পুলিশকর্মীর ওই ব্যক্তিকে মারধরের ঘটনায় পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী জানান, পুরো বিষয়টি বিভাগীয় তদন্ত করা হবে।

Cyclone Jawad আরও ভোগাাবে বাংলাকে, দুর্যোগ থেকে মুক্তি কবে?

05 Dec 2021

Cyclone Jawad: এখন সেটি উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে রয়েছে। পুরী থেকে দক্ষিণ, দক্ষিণ-পূর্ব দিকে আনুমানিক দূরত্ব ৭০ কিলোমিটার।

VIDEO: কলকাতায় হলুদ সতর্কতা, আর কোন কোন জেলায় ভারী বৃষ্টি ?

05 Dec 2021

ঘূর্ণিঝড় জাওয়াদ দুর্বল হয়ে বর্তমানে অতি গভীর নিম্নচাপ রূপে উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে বিরাজ করছে। এটি আগামী ৩ ঘণ্টা গভীর নিম্নচাপ রূপে থাকবে। এবং ওড়িশা উপকূল ধরে পশ্চিমবঙ্গ উপকূলে এগোবে। রাতে আরো শক্তি হারাবে। ৫ তারিখ দুই মেদিনীপুর ও দুই ২৪ পরগনায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে এবং বাকি জেলাগুলোতে ভারী বৃষ্টি হবে। কাল শুধু দুই মেদিনীপুর ও বাংলাদেশের লাগোয়া জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা থাকছে। পাশাপাশি পশ্চিমবঙ্গের উপকুলে ৫০ থেকে ৬০ কিমি বেগে ঝোড়ো হওয়া বইবে। মৎস্যজীবিদের ৬ তারিখ পর্যন্ত সমুদ্রে যেতে মানা করা হয়েছে। কলকাতার আজ থেকে কাল সকাল পর্যন্ত ভারী বৃষ্টি হবে। ১১ তারিখ থেকে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি করে কমার সম্ভাবনা থাকছে। এবং আগামী ৭ তারিখ থেকে আবহাওয়ার উন্নতি হবে। এমনটাই জানালেন আলিপুর আবহাওয়া দফতরের উপমহা-নির্দেশক সঞ্জীব বন্দ্যোপাধ্যায়।

নতুন চালের তৈরি ভোগ মা সর্বমঙ্গলাকে, রাঢ়বঙ্গে সূচনা হল নবান্নের

05 Dec 2021

বর্ধমানের অধিষ্ঠাত্রী দেবী মা সর্বমঙ্গলার মন্দিরে রীতি মেনে অনুষ্ঠিত হলেন নবান্ন উৎসব। মা সর্বমঙ্গলার পুজোর মধ্য দিয়েই রাবিবার গোটা রাঢ়বঙ্গে নবান্নের সূচনা হয়ে গেল। এবার বিভিন্ন এলাকায় গ্রামে গ্রাম গঞ্জের মানুষ নতুন ফসলের নবান্ন উৎসব করবে।

কমলা সতর্কতা রাজ্যের ৫ জেলায়, ভারী বৃষ্টিতে ভাসবে তিলোত্তমাও

05 Dec 2021

ঘূর্ণিঝড় দুর্বল হয়ে অতি গভীর নিম্নচাপ রূপে উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে বিরাজ করছে। এটি আগামী ৩ ঘণ্টার শক্তি হারিয়ে গভীর নিম্নচাপ রূপে থাকবে । ঘূর্ণিঝড় দুর্বল হয়ে অতি গভীর নিম্নচাপ রূপে উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে বিরাজ করছে। এটি আগামী ৩ ঘণ্টার শক্তি হারিয়ে গভীর নিম্নচাপ রূপে থাকবে ।

VIDEO: জাওয়াদে উত্তাল দিঘার সমুদ্র সৈকত, সরিয়ে দেওয়া হচ্ছে পর্যটকদের

05 Dec 2021

আরও শক্তি হারিয়েছে জওয়াদ, নিম্নচাপ হিসেবে ঢুকতে পারে বাংলায়। দুর্বল হলেও নিম্নচাপে পরিণত হওয়া 'জওয়াদ' রবিবার দুপুরের পর থেকে মাঝারি থেকে ভারি বৃষ্টির কারণ হতে পারে পশ্চিমবঙ্গে। এদিকে জওয়াদ উপকূলে প্রবেশ না করলেও দিঘার সমুদ্রে তীব্র জলোচ্ছ্বাস শুরু হয়েছে রবিবার সকাল থেকে। উত্তাল পুরীর সমুদ্রও। আবহাওয়া অফিসের দেওয়া শেষ তথ্য বলছে পরের ১২ ঘন্টায় 'জওয়াদ' আরও দুর্বল হওয়ার ফলে কেবল একটি নিম্নচাপে পরিণত হবে ওড়িশা এবং বাংলার উপকূলবর্তী এলাকায়। ফলে ঝড়ো হাওয়া না বইলেও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা থাকছে। রবিবার সকাল থেকেই মুখভার আকাশেরও।

কালকেও বৃষ্টি চলবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে, বজায় থাকল মৎস্যজীবীদের জন্য সতর্কতা

05 Dec 2021

কেবল আজ নয় কালকেও বৃষ্টি চলবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। উপকূলীয় জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। সেই সঙ্গে সারা দিন থাকবে মেঘলা আকাশ। সমুদ্র উপকূলে হালকা ঝোড়ো হাওয়া চলবে। সোমবার সকাল পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

ছবিটি প্রতীকী

জাওয়াদের প্রভাবে গঙ্গাসাগরে ডুবল আস্ত নৌকা, চাঞ্চল্য

05 Dec 2021

Jawad Cyclone Update : দুর্যোগের জেরে কচুবেড়িয়া ঘাটের কাছে নোঙর করা ছিল নৌকা। সেই নৌকা ডুবে যাওযায় আতঙ্ক ছড়াল এলাকায়। তবে নৌকাতে কেউ ছিল না বলেই জানা গিয়েছে। কী করে নৌকাডুবি হল তা খতিয়ে দেখছে প্রশাসন। এদিকে অমাবস্যার ভরা কোটালে দুশ্চিন্তায় সুন্দরবনের উপকূলবর্তী এলাকার মানুষজন।