scorecardresearch
 

Pair Of Hilsa At Only 25: ২৫ টাকায় মিলছে জোড়া ইলিশ, মাছ কিনতে দোকানে লম্বা লাইন

২৫ টাকায় মিলছে জোড়া ইলিশ ৫ টাকাতে পাওয়া যাচ্ছে শুঁটকি মাছ, ১৫ টাকায় তেলাপিয়া মাছ, ৪০ টাকায় পাওয়া যায় রুই মাছ। শুধু মাছই কেন? নিত্য প্রয়োজনীয় সামগ্রীও অত্যন্ত কম দামে মেলে। ১ টাকায় মুড়ি, ৩ টাকায় চা পাতা, ২ টাকায় চিনি, ৫ টাকায় ডাল, ১ টাকায় লবণও পাওয়া যায়।

Advertisement
২৫ টাকায় মিলছে জোড়া ইলিশ, মাছ কিনতে দোকানে লম্বা লাইন ২৫ টাকায় মিলছে জোড়া ইলিশ, মাছ কিনতে দোকানে লম্বা লাইন
হাইলাইটস
  • ২৫ টাকায় মিলছে জোড়া ইলিশ
  • ৫ টাকায় শুঁটকি, ৪০ টাকায় রুই
  • মাছ কিনতে দোকানে লম্বা লাইন

Pair Of Hilsa At Only 25: আপনার এলাকায় ইলিশ মাছের দাম কত?একটা ৫০০ গ্রাম সাইজের ইলিশের দামও কমপক্ষে ৬০০ থেকে ৭০০ টাকা কেজি। বড় হলে তো কথাই নেই। তবে এর নীচে ইলিশ মেলে না প্রায় কোথাও। কিন্তু কেউ যদি আপনাকে বলে ২৫ টাকায় জোড়া ইলিশ পাওয়া যাচ্ছে, তাহলে আপনি নিশ্চয় ভাববেন লোকটি হয় বদ্ধপাগল নতুবা আপনাকে পাগল মনে করছে। কিন্তু যদি বলি এমন ঘটনা সত্যি। এমন একটি জায়গা রয়েছে সেখানে সত্যিই ২৫ টাকাতেই জোড়া ইলিশ পাওয়া যায়। তাহলে ভিরমি খাবেন সিওর।

২৫ টাকায় মিলছে জোড়া ইলিশ

তবে ঘাবড়ে যাওয়ার কিছু নেই। আপনাকে মোটামুটি অজ্ঞান করে দেওয়ার মতো আরও কিছু জিনিসের দাম বলি। সেখানে ৫ টাকাতে পাওয়া যাচ্ছে শুঁটকি মাছ, ১৫ টাকায় তেলাপিয়া মাছ, ৪০ টাকায় পাওয়া যায় রুই মাছ। শুধু মাছই কেন? নিত্য প্রয়োজনীয় সামগ্রীও অত্যন্ত কম দামে মেলে। ১ টাকায় মুড়ি, ৩ টাকায় চা পাতা, ২ টাকায় চিনি, ৫ টাকায় ডাল, ১ টাকায় লবণও পাওয়া যায়। তবে এগুলি কেজি হিসেব নয়, কিন্তু অল্প পরিমাণে মেলে। তবু এত কম টাকায় কোনও দোকানে কোনও জিনিস পাওয়া যায় এটাই বড় বিষয়।

মাছ কিনতে দোকানে লম্বা লাইন

জানতে নিশ্চয় মন উশখুস করছে, কোথায় এই জায়গা? আপনার-আমার বাড়ি থেকে একটু দূরে বাংলাদেশের ঢাকার একটি গ্রাম দক্ষিণখানের একটি দোকানে এই সুবিধা মিলছে। কিন্তু প্রশ্ন উঠছে এত কম দামে এই জিনিস গুলো দিচ্ছেন কী করে দোকানি? কারণ এগুলির তৈরি বা আমদানি খরচ এর চেয়ে অনেকটা বেশি। তাহলে? দোকানের নাম পাটোয়ারী স্টোর। এই দোকানের মালিক মহম্মদ জুয়েল। তিনি জানিয়েছেন, দক্ষিণখান এলাকার অধিকাংশ মানুষ খুব গরিব। তাঁরা দিন আনে দিন খায়। তাদের পক্ষে একবারে বেশি জিনিস কেনা অসম্ভব। তাই তিনি নিজেই ছোট ছোট প্যাকেটে করে মশলাপাতি বিক্রি করেন। মাছও নিজের পয়সায় কিনে এনে সস্তায় বিক্রি করেন।

Advertisement
২৫ টাকায় মিলছে জোড়া ইলিশ, মাছ কিনতে দোকানে লম্বা লাইন

তবে তিনি বলেন, সস্তা বলেই ইচ্ছেমতো জিনিস দেন না। যাঁর পরিবারে যেমন সদস্য সেই অনুযায়ী জিনিস দেন। বলেন, "যাঁর যতটুকু প্রয়োজন ততটুকুই যেন জিনিস কেনেন।"এতে সকলেই সুযোগ পাবেন কেনার। তাঁর এই মহানুভবতায় তিনি বাংলাদেশে তো বটেই আন্তর্জাতিকমহলে বিখ্যাত হয়ে পড়েছেন। 
 

 

Advertisement