scorecardresearch
 

Salman Khan Movie Release in Bangladesh: পদ্মাপারে শাহরুখ-সলমনের লড়াই, কে জিতবেন?

Salman Khan Movie Release in Bangladesh: প্রায় বহুদিনের খরা কাটিয়ে বাংলাদেশে এক এক করে মুক্তি পাচ্ছে হিন্দি সিনেমা। গত ১২ মে শাহরুখ খানের কামব্যাক সিনেমা পাঠান মুক্তির মাধ্যমে সেই খরা কেটেছে। শাহরুখের পর এবার সলমন খানের ছবি কিসি কা ভাই কিসি কা জান ছবিও মুক্তি পাবে বলে জানা গিয়েছে।

Advertisement
পাঠানের পর সলমনের ছবি মুক্তি পাবে বাংলাদেশে পাঠানের পর সলমনের ছবি মুক্তি পাবে বাংলাদেশে
হাইলাইটস
  • প্রায় বহুদিনের খরা কাটিয়ে বাংলাদেশে এক এক করে মুক্তি পাচ্ছে হিন্দি সিনেমা। গত ১২ মে শাহরুখ খানের কামব্যাক সিনেমা পাঠান মুক্তির মাধ্যমে সেই খরা কেটেছে। শাহরুখের পর এবার সলমন খানের ছবি কিসি কা ভাই কিসি কা জান ছবিও মুক্তি পাবে বলে জানা গিয়েছে।

প্রায় বহুদিনের খরা কাটিয়ে বাংলাদেশে এক এক করে মুক্তি পাচ্ছে হিন্দি সিনেমা। গত ১২ মে শাহরুখ খানের কামব্যাক সিনেমা পাঠান মুক্তির মাধ্যমে সেই খরা কেটেছে। শাহরুখের পর এবার সলমন খানের ছবি কিসি কা ভাই কিসি কা জান ছবিও মুক্তি পাবে বলে জানা গিয়েছে। যদিও পাঠানের তুলনায় এই সিনেমা সেভাবে বক্সঅফিসে সফলতা পায়নি। 

একে তো শাহরুখ ম্যাজিক তার ওপর প্রায় ৫০ বছর পর বাংলাদেশে মুক্তি পেল হিন্দি ছবি, সব মিলিয়ে উচ্ছসিত বাংলাদেশীরা। অপরদিকে, দুই খানের মধ্যে বন্ধুত্ব জবরদস্ত হলেও পর্দায় জোরদার টক্কর চলে। তাও বলিউডের বাদশা তো একজনই।  শাহরুখ ৪ বছর পর পর্দায় প্রত্যাবর্তন করেই নজির গড়লেন ‘পাঠান’ দিয়ে। কিন্তু সলমন তেমনটি পারলেন না। ‘পাঠান’-এ শাহরুখের পাশে দ্বিতীয় সূর্যের মতো ঝলমল করেছেন ঠিকই, কিন্তু এক আকাশে একা সূর্য হতে গিয়ে সলমনের ভরাডুবি ‘কিসি কা ভাই কিসি কি জান’-এ। তারপর এই ছবি কি নতুন করে আশা দেখতে চলেছে বাংলাদেশে?

জানা গিয়েছে, একটি আমদানিকারক সংস্থা কিছুদিন আগেই বাংলাদেশ তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে কিসি কা ভাই কিসি কা জান ছবিটির মুক্তির জন্য আবেদন করেছিলেন। জানা গিয়েছে, সংশ্লিষ্ট মন্ত্রক সেই ছবিটি মুক্তির অনুমতি দিয়েছে। তবে এটা একতরফা হবে না। সলমনের ছবি যেমন বাংলাদেশে মুক্তি পাবে তেমনি এই দেশের সিনেমা কসাই মুক্তি পাবে ভারতে। 

আরও পড়ুন

বাংলাদেশ তথ্য ও সম্প্রচার মন্ত্রক এক বছরে সর্বোচ্চ ১০টি ভারতীয় ছবি মুক্তির অনুমতি দিয়েছিল। এই সিদ্ধান্তের পরেই ‘পাঠান’ মুক্তি পেয়েছিল সেখানে। তবে ‘কিসি কা ভাই কিসি কি জান’ প্রথম নয়, এর আগে সলমনের ‘ওয়ান্টেড’ ছবিটিও বাংলাদেশে মুক্তি পেয়েছিল। ফরহাদ শামজি পরিচালিত ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিটিতে সলমন ছাড়াও রয়েছেন পূজা হেগড়ে, ভেঙ্কটেশ, শেহনাজ গিল, সিদ্ধার্থ নিগম, পলক তিওয়ারি, রাঘব জুয়াল-সহ আরও অনেকে। গত ২১ এপ্রিল ইদের দিনে ছবিটি মুক্তি পেয়েছিল ভারতে। 
  

Advertisement

Advertisement