scorecardresearch
 
 

দেড়মাস আগে ছিনতাই বাংলাদেশি মন্ত্রীর iPhone, কাকতালীয় ভাবে উদ্ধার

ছোঁ মেরে ছিনতাইবাজ কেড়ে নিয়েছিল ফোন। তাও আবার যে সে ব্যক্তির নয়, একেবারে বাংলাদেশের পরিকল্পনা মন্ত্রীর। রাজধানী ঢাকার বিজয় সরণিতে এভাবেই ছিনতাইয়ের শিকার হয়েছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। অবশেষে ছিনতাইয়ের ৫০ দিন পর পরিকল্পনামন্ত্রীর ফোনটি উদ্ধার হল।

ছোঁ মেরে ছিনতাইবাজ কেড়ে নিয়েছিল মন্ত্রীর ফোন ছোঁ মেরে ছিনতাইবাজ কেড়ে নিয়েছিল মন্ত্রীর ফোন
হাইলাইটস
  • গাড়িতে বসেছিলেন বাংলাদেশের পরিকল্পনা মন্ত্রী
  • সেই সময়ে ছিনতাই করে নেওয়া হয় তাঁর আইফোন
  • ইতিমধ্যে ৪ বার হাতবদল হয়েছে ফোনটির


ছোঁ মেরে ছিনতাইবাজ কেড়ে নিয়েছিল ফোন। তাও আবার যে সে  ব্যক্তির নয়, একেবারে বাংলাদেশের পরিকল্পনা মন্ত্রীর। রাজধানী ঢাকার বিজয় সরণিতে এভাবেই ছিনতাইয়ের শিকার হয়েছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। অবশেষে ছিনতাইয়ের ৫০ দিন পর পরিকল্পনামন্ত্রীর ফোনটি উদ্ধার হল। এই ঘটনায় ইতিমধ্যে জড়িত সন্দেহে ৫ জনকে গ্রেফতারও করেছে ঢাকা পুলিশ।

গত পয়লা জুন সাংবাদিকদের সামনে নিজের আইফোন ছিনতাই হওয়ার ঘটনাটি জানান মন্ত্রী এম এ মান্নান। যা নিয়ে আলোড়ন পড়ে যায় প্রতিবেশী দেশটিতে। গাড়ির জানালা দিয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের হাত থেকে আইফোনটি ছিনতাই করে নিয়ে যাওয়া হয়েছিল। ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপ কমিশনার সাজ্জাদুর রহমান জানান, রোববার রাতে মোবাইলটি উদ্ধার করা হয়।  এই ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

 

 

জানা গেছে, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের মোবাইল ছিনতাইয়ের পর চারবার হাত বদল হয়।  প্রত্যেকেই কেনার পর যখন বুঝতে পারেন মোবাইলটি পরিকল্পনামন্ত্রীর তখন তারা বিক্রি করে দেন।  অবশেষে দেড় মাসের বেশি সময় পর মন্ত্রীর ফোনটি উদ্ধার হল।  অন্য একটি মামলার তদন্তের সূত্র ধরে পরিকল্পনামন্ত্রীর মোবাইলটির খোঁজ মেলে। সেইসঙ্গে গ্রেফতার করা হয়েছে সগির, সুমন মিয়া, জাকির, হামিদ আহম্মেদ, সোহাগ ওরফে আরিফ ও জীবন নামের ৫ ব্যক্তিকে। ধৃতদের থেকে  একটি মোটরসাইকেল, বিভিন্ন মডেলের ১০টি মোবাইল ফোন, একটি ল্যাপটপ ও মোবাইলের ভাঙা যন্ত্রাংশ বাজেয়াপ্ত হয়েছে।

যেভাবে উদ্ধার হল মন্ত্রীর ফোন
গত ১২ জুলাই ধানমন্ডি থানায় একটি ভ্যানিটি ব্যাগ ছিনতাইয়ের মামলা করেন এক মহিলা। যেখানে অভিযোগ করা হয়- ওই দিন বিকেল পৌনে ৫টার দিকে রিকশা করে  যাওয়ার সময় মোটর সাইকেলে করে এসে  অজ্ঞাতনামা দু'জন তার ভ্যানিটি ব্যাগটি টান দিয়ে নিয়ে যায়। সিসি ক্যামেরার ফুটেজ দেখে পুলিশ  ছিনতাইকারীদের শনাক্ত করে। সগির ও সুমন নামে দুই ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে অপর তিন অভিযুক্তকে গ্রেফতার হয়। তাদের কাছ থেকেই মন্ত্রীর মোবাইল ফোনটি উদ্ধার করা হয়।