scorecardresearch
 
 

বাংলাদেশ

VIDEO: বাংলাদেশে হিংসার প্রতিবাদে আসানসোলে প্রতিবাদ

23 Oct 2021

বাংলাদেশে দুর্গা মণ্ডপে ভাঙচুর এবং ইসকন মন্দিরে হামলার ঘটনার প্রতিবাদে আজ বিশ্বব্যাপী প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছে ইসকন কর্তৃপক্ষ। সে মতই আজ আসানসোল ইসকনের পক্ষ থেকে একটি প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়। শনিবার আসানসোল বিএনআর মোড় থেকে মিছিলটি শুরু করে কোট মোড় হয়ে জেলাশাসকের অফিসে গিয়ে শেষ হয়। এদিনের মিছিল শেষে আসানসোল ইসকনের আধিকারিক আশিস কুমার সরকার বলেন,বাংলাদেশর ঘটনার প্রতিবাদে আজকের এই মিছিল।সোমবার আমরা মুখ্যমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে লেখা স্মারকলিপি জেলা শাসকের হাতে তুলে দেব।

VIDEO: বাংলাদেশে হামলা! বিশ্বব্যাপী প্রতিবাদ কর্মসূচির ডাক ISKCON-এর

23 Oct 2021

বাংলাদেশে দুর্গা মণ্ডপে ভাঙচুর এবং ইসকন মন্দিরে হামলার ঘটনার প্রতিবাদে আজ বিশ্বব্যাপী প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছে ইসকন কর্তৃপক্ষ। বিশ্বব্যাপি প্রায় ৭০০ ইসকন মন্দির কর্তৃপক্ষ এই কর্মসূচিতে যোগদান করছেন। সে মতই আজ কলকাতা ইসকনের পক্ষ থেকে ১২ ঘণ্টাব্যাপী একটি প্রতিবাদ কর্মসূচির আয়োজন করা হয়েছে। কলকাতা ইসকন মন্দিরের সামনেই চলছে এই প্রতিবাদ। বেশ কয়েকশো ভক্ত অংশগ্রহণ করেছেন এই কর্মসূচিতে।

VIDEO: বাংলাদেশে হিংসার প্রতিবাদে শাহবাগ মোড়ে অনশনে বসলেন সংখ্যালঘুরা

23 Oct 2021

বাংলাদেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলার (Bangladesh Violence) প্রতিবাদে রাজধানী শাহবাগ (Shahbagh) মোড় অবরোধ করে গণ অনশন কর্মসূচি (Hunger Strike) পালন করল বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ। আজ সকাল ৬টা থেকে তারা শাহবাগ জাতীয় জাদুঘর চত্বরে গণঅবস্থান কর্মসূচি শুরু করে। বেলা ১১টার দিকে শাহবাগ মোড় অবরোধ করে গণ অবস্থান নেন তাঁরা। 

বাংলাদেশে হিংসা : অনশনে বসলেন সংখ্যালঘুরা, দোষীদের সাজার দাবি

23 Oct 2021

বাংলাদেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে রাজধানী শাহবাগ মোড় অবরোধ করে গণ অনশন কর্মসূচি পালন করল বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ। আজ সকাল ৬টা থেকে তারা শাহবাগ জাতীয় জাদুঘর চত্বরে গণঅবস্থান কর্মসূচি শুরু করে। বেলা ১১টার দিকে শাহবাগ মোড় অবরোধ করে গণ অবস্থান নেন তাঁরা।

VIDEO: ভারত বিরোধিতার তাস নাকি হাসিনাকে দুর্বল করার চেষ্টা, কেন বাংলাদেশে হিংসা?

22 Oct 2021

বাংলাদেশে অগ্নিগর্ভ পরিস্থিতি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর ব্যবস্থাও নিয়েছেন। কিন্তু প্রশ্ন হল, এই ধরনের হিংসা কেন হচ্ছে? কেন বাংলাদেশের মৌলবাদি সংগঠনগুলি এই ধরনের কাজ করছে? হাসিনাকে দুর্বল করাই উদ্দেশ্য নাকি ভারত বিরোধিতার তাস? বাংলাদেশ হিংসার কারণ বিশ্লেষণে সাংবাদিক জয়ন্ত ঘোষাল।

বাংলাদেশের রোহিঙ্গা ক্যাম্প (ফাইল ছবি)

বাংলাদেশে রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, নিহত ৭ শরণার্থী

22 Oct 2021

Bangladesh Rohingyas Killed in Refugee Camp: পুলিশ এবং স্থানীয় সূত্রে খবর, কাকভোরে এই ঘটনা ঘটেছে। সকাল ৪টে নাগাদ গোলাগুলি শুরু হয় ক্যাম্পে। আর সেই ঘটনায় ৭ জন মারা গিয়েছেন বলে খবর পাওয়া যাচ্ছে।

ছবি - গেটি ইমেজেস

নিষেধাজ্ঞা উঠছে, ফের এ রাজ্যে আসবে ইলিশ ! আশায় পশ্চিমবাংলা

22 Oct 2021

প্রতিশ্রুতি দিয়েও সেই মতো ইলিশ না পাঠানোই মনোক্ষুন্ন হয়েছে পশ্চিম বাংলার ইলিশপ্রেমীরা। ২৫ অক্টোবর থেকে বাংলাদেশে ইলিশ ধরায় নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে। ফলে এ রাজ্যের আশা ফের ইলিশ আসবে।

EXCLUSIVE VIDEO: অস্থির বাংলাদেশ, কী পরিস্থিতি পেট্রাপোল সীমান্তে? গ্রাউন্ড রিপোর্ট

21 Oct 2021

বাংলাদেশে সংখ্যালঘুদের উপর হিংসা গোটা বিশ্বে চর্চার বিষয় এই মুহূর্তে। হিংসার নিন্দায় সরব আন্তর্জাতিক মহল। এ হেন সংবেদনশীল সময়ে আশঙ্কা তৈরি হচ্ছে অনুপ্রবেশ ইস্যু নিয়ে। বাংলাদেশে হিংসার জেরে কি ভারত-বাংলাদেশ সীমান্তে অবৈধ অনুপ্রবেশ বাড়তে পারে? কোনও রকম ঝুঁকি না নিয়ে পেট্রাপোল সীমান্তে আরও বেশি করে তত্‍পর বর্ডার সিকিউরিটি ফোর্স বা বিএসএফ। কী রকম নজরদারি চলছে ভারত-বাংলাদেশ সীমান্তে? আজতক বাংলা-র গ্রাউন্ড রিপোর্ট।

 হিন্দুদের ওপর হামলায় সিঁদুরে মেঘ আওয়ামি লিগেরও

বাংলাদেশে কত প্রভাব পড়তে পারে হিন্দু ভোটব্যাঙ্কে?

21 Oct 2021

বাংলাদেশে হিন্দুদের বলা হয় আওয়ামি লিগের 'ভোট ব্যাঙ্ক'। ঘটনাও তাই। কিন্তু দুর্গোৎসবে মন্দিরে হামলা, ভাঙচুর-সহ হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় প্রতিষ্ঠানে লুটপাট কাণ্ডে কার্যত মুখ পুড়েছে হাসিনা সরকারের। যদিও দ্রুত ড্যামেজ কন্ট্রোলে নেমেছেন স্বয়ং প্রধানমন্ত্রী। দোষী সন্দেহে অনেককে ধরপাকড় করে আইনি ব্যবস্থাও নেওয়া হয়েছে। তবে এই ঘটনার জেরে তাদের সংখ্যালঘু ভোটব্যাঙ্কে ধস নামাতে পারে, ইতিমধ্যে এই আশঙ্কা তৈরি হয়েছে আওয়ামি লিগের অন্দরে।

পুজো মণ্ডপে কোরান রাখাকে কেন্দ্র করে হিংসার সূত্রপাত

কুমিল্লার দুর্গামণ্ডপে কে কোরান রেখেছিল? CCTV ফুটেজ

21 Oct 2021

গোটা বিশ্বের নজর এখন বাংলাদেশ। সেখানকার দুর্গাপুজোকে কেন্দ্র করে হিংসা ও সংখ্যালঘু নির্যাতন নিয়ে ইতিমধ্যে প্রতিক্রিয়া দিতে শুরু করেছে দুনিয়ার একাধিক দেশ। যাদের মধ্যে আছে আমেরিকাও। এই ঘটনায় যথেষ্ট অস্বস্তিতে শেখ হাসিনার সরকার। কুমিল্লার ঘটনায় দোষীদের দ্রুত খুঁজে বের করার নির্দেশ দিয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী হাসিনা। আর এই আবহেই কুমিল্লার পুজোমণ্ডপে কে কোরান রেখেছিল তার পরিচয় জানিয়ে দিল বাংলাদেশ পুলিশ।

 দুর্গাপূজায় বাংলাদেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনায় তীব্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে গোটা বিশ্বে

'কোনও ধর্ম প্রতিহিংসা শেখায় না,' মাশরাফি থেকে মিম

20 Oct 2021

দুর্গাপূজায় বাংলাদেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনায় তীব্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে গোটা বিশ্বে। এই ঘটনার নিন্দা জানিয়েছেন বাংলাদেশের শোবিজের অনেক তারকাও। মর্মস্পর্শী পোস্ট করেছেন ক্রিকেটার মাশরফিও।