scorecardresearch
 

ভারতের পর বাংলাদেশই পাবে প্রথম ভ্যাকসিন, ঢাকাকে আশ্বাস মোদী সরকারের

বিশ্বের বৃহত্তম টিকাকরণ কর্মসূচি শুরু হয়েছে ভারতে। প্রথম দিনই দেশে টিকা পেয়েছেন দেড় লক্ষেরও বেশি স্বাস্থ্যকর্মী। ইতিমধ্যে ভারতে তৈরি ভ্যাকসিন পেতে আগ্রহ প্রকাশ করেছে মায়ানমার, দক্ষিণ আফ্রিকা, ব্রাজিল-সহ একাধিক দেশ। তবে ভারতের পর এদেশ থেকে বাংলাদেশই প্রথম করোনা ভ্যাকসিন পাবেন। এমন আশ্বাসবাণী দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কে দোরাইস্বামী।

Advertisement
Corona Vaccine Corona Vaccine
হাইলাইটস
  • বিশ্বের বৃহত্তম টিকাকরণ শুরু হয়ে গিয়েছে ভারতে
  • ভারতের ভ্যাকসিনের দিকে তাকিয়ে গোটা বিশ্ব
  • ভারতের প্রথম ভ্যাকসিন পাবে বাংলাদেশ আশ্বাস হাইকমিশনারের

শনিবার বিশ্বের বৃহত্তম টিকাকরণ কর্মসূচি শুরু হয়েছে ভারতে। প্রথম দিনই দেশে টিকা পেয়েছেন দেড় লক্ষেরও বেশি স্বাস্থ্যকর্মী। ইতিমধ্যে ভারতে তৈরি ভ্যাকসিন পেতে আগ্রহ প্রকাশ করেছে মায়ানমার, দক্ষিণ আফ্রিকা, ব্রাজিল-সহ একাধিক দেশ। তবে ভারতের পর এদেশ থেকে বাংলাদেশই প্রথম করোনা ভ্যাকসিন পাবেন। এমন আশ্বাসবাণী দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কে দোরাইস্বামী।

ফেব্রুয়ারিতেই বাংলাদেশের বাজারে করোনার টিকা, ৩০ লক্ষ ডোজ বিক্রি করবে বেক্সিমকো

শনিবার ছিল ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হয়ে একথা জানান দোরাইস্বামী। তিনি বলেন, দ্রুতই ভারত থেকে করোনাভাইরাসের ভ্যাকসিন বাংলাদেশে আসবে। ভ্যাকসিন আসার পর বাংলাদেশ সরকারের কাছে তা হস্তান্তর করা হবে। এরপর সরকার পরবর্তী সিদ্ধান্ত নেবে। 

ভারতের পথেই বাংলাদেশ, Covishield পেতে সিরামকে অগ্রিম ৬০০ কোটি টাকা

 বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কে দোরাইস্বামী  দাবি করেন, ‘বাংলাদেশে করোনার ভ্যাকসিন আসলে দুই দেশই লাভবান হবে। আর ভ্যাকসিনের ক্ষেত্রে ভারত বাংলাদেশকে অগ্রাধিকার দিচ্ছে।’ কবে নাগাদ বাংলাদেশ ভ্যাকসিন পেতে পারে? এমন প্রশ্নের উত্তরে ভারতীয় হাইকমিশনার বলেন- কবে, কীভাবে ভ্যাকসিন পৌঁছবে সেই টাইম শিডিউল নিয়ে কাজ চলছে।


 

Advertisement