scorecardresearch
 

Bangladesh Interim Government: বৃহস্পতিবার বাংলাদেশে নতুন সরকারের শপথগ্রহণ, ঘোষণা সেনাপ্রধানের

আগামিকাল বৃহস্পতিবার সন্ধ্যাতেই শপথ গ্রহণ হতে পারে। এমনটাই জানালেন বাংলাদেশের চিফ অফ আর্মি স্টাফ জেনারেল (সেনাপ্রধান) ওয়াকার-উজ-জামান। তিনি জানান, পরিস্থিতি আগের থেকে অনেকটাই উন্নত হয়েছে। পুলিশ ব্যবস্থাও ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে।

Advertisement
আগামিকাল বৃহস্পতিবার সন্ধ্যাতেই শপথ গ্রহণ হতে পারে। আগামিকাল বৃহস্পতিবার সন্ধ্যাতেই শপথ গ্রহণ হতে পারে।
হাইলাইটস
  • আগামিকাল বৃহস্পতিবার সন্ধ্যাতেই শপথ গ্রহণ হতে পারে।
  • এমনটাই জানালেন বাংলাদেশের চিফ অফ আর্মি স্টাফ জেনারেল (সেনাপ্রধান) ওয়াকার-উজ-জামান।
  • তিনি জানান, পরিস্থিতি আগের থেকে অনেকটাই উন্নত হয়েছে। পুলিশ ব্যবস্থাও ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে।

আগামিকাল বৃহস্পতিবার সন্ধ্যাতেই শপথ গ্রহণ হতে পারে। এমনটাই জানালেন বাংলাদেশের চিফ অফ আর্মি স্টাফ জেনারেল (সেনাপ্রধান) ওয়াকার-উজ-জামান। তিনি জানান, পরিস্থিতি আগের থেকে অনেকটাই উন্নত হয়েছে। পুলিশ ব্যবস্থাও ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে। এমতাবস্থায় আগামিকালই অন্তর্বর্তী সরকারের শপথ অনুষ্ঠান হতে পারে। বুধবার বিকেলে সাংবাদিক সম্মেলনে এমনটাই জানালেন তিনি। বৃহস্পতিবার দুপুর ২টো ১০ নাগাদ পৌঁছাবেন ডঃ মহম্মদ ইউনুস।

এক নজরে জেনারেল ওয়াকার-উজ-জামানের সংবাদ সম্মেলনের বক্তব্য:

  • কিছুক্ষণ আগেই আমি আমার কম্যান্ডারদের সঙ্গে কথা বলেছি। পরিস্থিতির আগের থেকে অনেকটাই উন্নতি হচ্ছে। আমার ধারণা ৩-৪ দিনের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। যারা এই ধরণের অপরাধ করেছে, তাদের ছেড়ে দেওয়া হবে না।
     
  • ঢাকার বাইরে যেসব লুঠতরাজ, অপরাধ ঘটেছে, সেগুলোও নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে। 
     
  • আপনারা জানেন আমরা ডঃ ইউনুসকে আমরা অন্তর্বর্তী সরকারের প্রধান পরামর্শদাতা(চিফ অ্যাডভাইজার) হিসাবে নির্বাচিত করেছি। আমরা রাজনৈতিক নেতা, ছাত্রদের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছি। নেভি ও এয়ার চিফ এবং রাষ্ট্রপতির সঙ্গেও আমরা আলোচনা করেছি। আগামিকাল উনি আসবেন। আমরা সবাই তাঁকে স্বাগত জানাতে যাব। আমরা সবাই মিলে তাঁকে সাহায্য করব।
     
  • অনেক ধরণের গুজব চলছে, আমি জনগণকে আবেদন করব এই ধরণের গুজবে যেন কান না দেয়। আমার সেনাবাহিনী, সেনানিবাসের মধ্যে কী চলছে তাই নিয়ে গুজব রটানো হচ্ছে, তাতে কান দেবেন না। আমি জানি সবাই এটা ইচ্ছা করে করেন না। প্যানিক করে করে ফেলেন। নিশ্চিত না হয়ে আরেকজনকে সংবাদ দেওয়ার থেকে আপনারা বিরত থাকবেন।
     
  • পুলিশ পুনরায় বহাল হয়েছে। একজন পুলিশ প্রধান নিয়োগ হয়েছেন। আমি নিশ্চিত পুলিশ মনোবল আবার ফেরত আসবে এবং তারা একটা পেশাদার বাহিনী হিসাবে তাদের দায়িত্ব পালন করতে সক্ষম হবে।
     
  • সবশেষে আমি আপনাদের নিশ্চিত করচে চাইছি যে সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী সর্বদা জনগণের সঙ্গে আছে এবং থাকবে। আমরা কাজ করে যাব। সবার সঙ্গে মিলে কাজ করব এবং একটা সুন্দর ভবিষ্য়তের দিকে পৌঁছাতে পারব বলে আমরা বিশ্বাস করি। 
     
  • কালকে আমরা শপথ গ্রহণের জন্য যথাসাধ্য চেষ্টা করছি। একটা প্রস্তাব ছিল বিকালে করার। বিকালে খুব টাইট হয়ে যেতে পারে। উনি ২.১০-এর দিকে এখানে আসবেন। ফলে সময় কম হয়ে যাবে। তাই আমরা রাতের দিকে করতে পারি। হয় তো ৪০০ জন লোকের উপস্থিতি এখানে থাকবে। এই পরিসরে আমরা শপথ গ্রহণের অনুষ্ঠান করব।

আরও পড়ুন

Advertisement

Advertisement