scorecardresearch
 

Padma Bridge: পদ্মা সেতুতে আটক কলকাতার বাসযাত্রী, উদ্ধার প্রাচীন মূর্তি

পদ্মা সেতুর টোল প্লাজার সামনে ঢাকা-কলকাতা রুটের একটি বাস থেকে পুরোনো মূর্তিসহ বেশ কিছু প্রাচীন নিদর্শন বাজেয়াপ্ত করা হয়েছে। সেইসঙ্গে প্রাচীন নিদর্শন নিয়ে আসা বাসের যাত্রী জসিম উদ্দিনকে আটক করা হয়েছে।

Advertisement
পদ্মাসেতুতে আটক কলকাতার বাসযাত্রী পদ্মাসেতুতে আটক কলকাতার বাসযাত্রী
হাইলাইটস
  • প্রাচীন মূর্তি পাচারের চেষ্টা!
  • পদ্মাসেতুতে আটক কলকাতার বাসযাত্রী

করোনার জন্য দীর্ঘদিন বন্ধ ছিল কলকাতা ঢাকা বাস পরিষেবা। তবে সম্প্রতি সেই পরিষেবা চালু হয়েছে। নবনির্মিত পদ্মা সেতুর ওপর দিয়েই চালচল করবে এই বাস। ফলে কলকাতার সঙ্গে ঢাকার দূরত্ব কমে দাঁড়াবে ৮ ঘণ্টা। সেই কলকাতা থেকে ঢাকাগামী একটি বাসকেই এবার আটকানো হল পদ্মা সেতুতে। জানা যাচ্ছে, পদ্মা সেতুর টোল প্লাজার সামনে ঢাকা-কলকাতা রুটের একটি বাস থেকে পুরোনো মূর্তিসহ বেশ কিছু প্রাচীন নিদর্শন বাজেয়াপ্ত করা হয়েছে। সেইসঙ্গে  প্রাচীন নিদর্শন নিয়ে আসা বাসের যাত্রী জসিম উদ্দিনকে আটক করা হয়েছে।

পদ্মা সেতুর জাজিরা প্রান্তের নাওডোবা টোল প্লাজার সামনে বুধবার রাত ১টার দিকে গ্রিন লাইন পরিবহনের বাস থেকে এসব নিদর্শন বাজেয়াপ্ত করা হয়  ও যাত্রীকে আটক করা হয়। পদ্মা সেতু দক্ষিণ থানার ভারপ্রাপ্ত পুলিশকর্তা (ওসি) শেখ মো. মোস্তাফিজুর রহমান আজ বৃহস্পতিবার সকালে এসব তথ্য জানান।

ওসি জানান, গোপন সংবাদের ভিত্তিতে কলকাতা থেকে আসা গ্রীনলাইনের বাসে অভিযান চালায় পুরিশ। এসময় একশ বছরের পুরোনো তিনটি সিংহের মূর্তি, কারুকাজ করা একটি কলস, বিভিন্ন ধরনের পুরাকীর্তি ও দুটি ভিডিও ক্যামেরা বাজেয়াপ্ত করে পুলিশ। এসব পুরাকীর্তি বহনের অভিযোগে জসিম উদ্দিনকে আটক করা হয়। বাজেয়াপ্ত করা  করা এসব প্রত্নতাত্ত্বিক  নিদর্শন পদ্মা দক্ষিণ থানায় নিয়ে যায় পুলিশ। মূর্তিগুলো কষ্টি পাথরের হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

Advertisement