scorecardresearch
 

Tahsan Khan: জটিল রোগে আক্রান্ত মিথিলার প্রাক্তন স্বামী, কন্ঠস্বর হারাতে পারেন তাহসান

Tahsan Khan: তাহসানের আরও এক পরিচয় হল তিনি সৃজিত মুখোপাধ্যায়ের স্ত্রী মিথিলার প্রাক্তন স্বামী। তাহসান নিজেই এই রোগের কথা স্বীকার করেছেন এক বাংলাদেশী সংবাদমাধ্যমের কাছে।

Advertisement
তাহসান খান তাহসান খান
হাইলাইটস
  • বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ও গায়ক তাহসান খান।

বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ও গায়ক তাহসান খান। তাঁর জনপ্রিয়তা শুধু ওপার বাংলাতেই নয়, এপার বাংলাতেও যথেষ্ট রয়েছে। সেই তাহসান খানই আক্রান্ত হয়েছেন এক জটিল রোগে। বাংলাদেশের বেশ কিছু সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, তাহসান ভুগছেন হেটেরোটোপিয়া নামের এক জটিল রোগে। আর এই রোগের কারণে তিনি চিরতরে হারাতে পারেন তাঁর কন্ঠস্বরও। প্রসঙ্গত, এই জটিল রোগে তিনি ২০১৮ সাল থেকে আক্রান্ত বলে জানা গিয়েছে। 

তাহসানের আরও এক পরিচয় হল তিনি সৃজিত মুখোপাধ্যায়ের স্ত্রী মিথিলার প্রাক্তন স্বামী। তাহসান নিজেই এই রোগের কথা স্বীকার করেছেন এক বাংলাদেশী সংবাদমাধ্যমের কাছে। রোগটি সম্পর্কে তাহসান বলেন, এ সমস্যায় গলায় কাঠামো পরিবর্তন হতে শুরু করে। শুরু হয় নানা জটিলতা, যা গান গাওয়ার মনোবল ভেঙে দেয়। তাহসান আরও জানিয়েছেন যে দিন যত যাচ্ছে গান গাওয়ার সক্ষমতা হারাচ্ছেন তিনি। তাহসান বলেন, একটা সময় খুব ভয় পেয়েছিলাম, হয়তো আর গাইতে পারব না। গত ৬ বছরে বুঝেছি, কখন আমার গলা গাওয়ার অবস্থায় রয়েছে, আর কখন নেই। এ জন্য এখন গান গাওয়াও কমে গেছে। এই সমস্যার চিকিৎসাও চলছে। এ জন্য জীবনযাত্রাতেও পরিবর্তন এসেছে। বদলেছে খাদ্যাভ্যাসও।

তবে ভবিষ্যতে আদৌও গান গাইতে পারবেন কিনা তা নিয়ে বেশ চিন্তিত তাহসান। গায়ক-অভিনেতার কথায়, যত দিন গড়াচ্ছে আমি গান গাওয়ার ক্ষমতা হারাচ্ছি। ভক্তদের এ জন্য জানালাম, ধীরে ধীরে যদি কনসার্ট কমে যায় এবং লাইভে গান গাওয়াও কমে যায়, তাহলে আপনারা বুঝে নেবেন, আমার সমস্যা প্রকট হয়েছে। আর আমার জন্য আপনারা প্রার্থনা করবেন, যেন সমস্যা যতটুকু হয়েছে, তা আর বেশি না হয়। তাহসান এখন হেলানো বিছানায় ঘুমোন। সব খাবার খেতে পারেন না। 

আরও পড়ুন

২০০৪ সালে প্রকাশ পায় তাহসানের প্রথম একক অ্যালবাম ‘কথোপকথন’। ‘ঈর্ষা’, ‘চতুর্থ মাত্রা’, ‘বৃত্তাল্পনা’, ‘কথোপকথন’-এর মতো গান জনপ্রিয়তা পায়। কেরিয়ারে ১১টির বেশি অ্যালবাম রয়েছে তাহসানের। শুধু তাই নয়, আগামী ঈদে ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে মুক্তি পাচ্ছে তাহসানের প্রথম ওয়েব সিরিজ ‘বাজি’। এই সিরিজ দিয়ে প্রায় দুই বছর পর অভিনয়ে ফিরছেন তিনি। 

Advertisement

Advertisement