scorecardresearch
 

Jaya Ahsan: মেক-আপ ছাড়াও এত সুন্দরী! কীভাবে বয়স থামিয়ে রাখেন জয়া আহসান?

Jaya Ahsan: বাংলাদেশী অভিনেত্রী জয়া আহসানের জনপ্রিয়তা এপার বাংলাতেও কম কিছু নয়। ওপার বাংলার পাশাপাশি টলিউডেও চুটিয়ে অভিনয় করেছেন জয়া। গত বছর সৃজিত মুখোপাধ্যায়ের দশম অবতার ছবিতে তাঁর অভিনয় দারুণভাবে প্রশংসিত। অভিয় আর রূপ এই দুই অস্ত্রের মাধ্যমেই দুই বাংলার দর্শকদের ঘায়েল করে দিয়েছেন জয়া।

Advertisement
জয়া আহসান জয়া আহসান
হাইলাইটস
  • বাংলাদেশী অভিনেত্রী জয়া এহসানের জনপ্রিয়তা এপার বাংলাতেও কম কিছু নয়।

বাংলাদেশী অভিনেত্রী জয়া আহসানের জনপ্রিয়তা এপার বাংলাতেও কম কিছু নয়। ওপার বাংলার পাশাপাশি টলিউডেও চুটিয়ে অভিনয় করেছেন জয়া। গত বছর সৃজিত মুখোপাধ্যায়ের দশম অবতার ছবিতে তাঁর অভিনয় দারুণভাবে প্রশংসিত। অভিয় আর রূপ এই দুই অস্ত্রের মাধ্যমেই দুই বাংলার দর্শকদের ঘায়েল করে দিয়েছেন জয়া। যদিও জয়াকে দর্শকেরা মেকআপ করা অবস্থাতেই দেখেছেন। কিন্তু মেকআপ ছাড়া অভিনেত্রীকে ঠিক কেমন দেখতে লাগে? ছবি শেয়ার করলেন খোদ জয়াই। 

জয়া তাঁর ইনস্টাগ্রামের স্টোরিতে দুটি ছবি শেয়ার করেন। যেটা দেখে বোঝা যাচ্ছে, সদ্য ঘুম থেকে উঠে এসেছেন অভিনেত্রী। পরনে প্রিন্টেড রাতপোশাক। মুখে নেই একফোঁটাও মেকআপ। একেবারে নিজের আসল চেহারাতেই সকলের সামনে ধরা দিলেন জয়া। ছাদে উঠে হলুদ ফুলের গাছের সামনে দাঁড়িয়ে ছবি তুললেন। মেক-আপ ছাড়াই জয়ার ত্বকের গ্লো দেখে আপনি মুগ্ধ হবেন। 

ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম

অভিনেত্রীর অভিনয়ের পাশাপাশি তাঁর চকচকে ত্বক ও বয়স ধরে রাখার রহস্যটাও সকলকে অবাক করে। বয়স ৪০ অনেক আগেই পেরিয়েছেন জয়া, কিন্তু তাঁর ফিটনেস ও টাইট স্কিন দেখে একেবারেই বয়স বুঝতে পারবেন না। বাংলা শো-বীজ স্টারদের মধ্যে জয়া আহসানের মতো এমন মখমলে ত্বক ও মেঘবরণ চুলের অধিকারিণী খুব কম রয়েছেন। অভিনেত্রী কোন যাদুবলে তাঁর বয়স ধরে রেখেছেন, তা অনেকবারই বলেছেন। জয়ার সুস্থ ত্বকের চাবিকাঠি কিন্তু সঠিক ডায়েট। তাঁর মতে, স্বাস্থ্যকর ডায়েট, পর্যাপ্ত পরিমাণে খাবার ও জল ত্বককে সুস্থ রাখতে প্রধান ভূমিকা পালন করে থাকে। 

আরও পড়ুন

এছাড়াও জয়া আহসান রোজ সকালে উঠে যোগাসনে মন দিতে ভোলেন না। যে কারণে তাঁর মন ও শরীর দুটোই চিরসবুজ থাকে। জয়া কিন্তু খেতে বড়ই ভালোবাসেন। নিজের ডায়েট থেকে কিন্তু ভাতকে সরিয়ে রাখেননি। পান্তা ভাত থেকে ভর্তা বা বিদেশি খাবার সবটাই তিনি খান চেটেপুটে। শরীরের তারুণ্য ধরে রাখতে নিজেকে বাঁধাধরা নিয়মে বন্দি করতে নারাজ তিনি। তাঁর মতে, জীবন চলবে সাধারণ ছন্দে। শুধু ভরসা রাখতে হবে নিয়মিত শরীরচর্চা এবং সামান্য কিছু খাদ্যাভ্যাসের উপরেই। আর ত্বকের যত্নে তিনি ঘরোয়া টোটকাতেই বিশ্বাসী। নারকেল তেল, চন্দন গুঁড়ো, গোলাপ জল, এইসব দিয়েই জয়া ত্বকের যত্ন নেন।   

Advertisement

Advertisement