scorecardresearch
 

Hero Alom: 'ধন্যনগরীর ধন্য দামাল...' কবি-লুকে হিরো আলমের আবৃত্তি VIRAL

দীপিকা পাডুকোনের সঙ্গে অভিনয় করতে চান। এই কথায় অনেকেই হয়তো হাসবেন। কিন্তু তাঁকে উপেক্ষা করাও যায় না। কারণ সমালোচনার মুখেও দমে যাননি তিনি। অভিনয়, প্রযোজনা ও গান নিয়ে নিয়মিত কাজ করে চলেছেন। এবার তাকে দেখা যাচ্ছে আবৃত্তি করতে।

Advertisement
গানের পর কবিতায় মনোনিবেশ হিরো আলমের গানের পর কবিতায় মনোনিবেশ হিরো আলমের
হাইলাইটস
  • সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত নাম “হিরো আলম”
  • নিজের কাজের মাধ্যমে জনপ্রিয়তার পাশাপাশি বিভিন্ন সময়ে হয়েছেন বিতর্কিত

সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত নাম “হিরো আলম”। নিজের কাজের মাধ্যমে জনপ্রিয়তার পাশাপাশি বিভিন্ন সময়ে হয়েছেন বিতর্কিত। সম্প্রতি  এপার বাংলার একটি অনুষ্ঠানে যোগ দিতে এসে বলিউডে কাজ করার ইচ্ছা প্রকাশ করেন হিরো আলম। জানান, দীপিকা পাডুকোনের সঙ্গে অভিনয় করতে চান। এই কথায় অনেকেই হয়তো হাসবেন। কিন্তু তাঁকে উপেক্ষা করাও যায় না। কারণ  সমালোচনার মুখেও দমে যাননি তিনি। অভিনয়, প্রযোজনা ও গান নিয়ে নিয়মিত কাজ করে চলেছেন। এবার তাকে দেখা যাচ্ছে আবৃত্তি করতে।

 

 

জানা যাচ্ছে “হাসিওয়ালা” নামের একটি পোয়েট্রিক্যাল ফিল্মে আবৃত্তি করছেন হিরো আলমকে। পোয়েট্রিক্যাল ফিল্মটি পরিচালনা করেছেন অতিন্দ্র কান্তি অজু। সিরাজগঞ্জ শহরের বিভিন্ন স্থানে শুটিংও হয়েছে ফিল্মটির। আবৃত্তির পাশাপাশি এতে অভিনয়ও করেছেন হিরো আলম। সামাজিক যোগাযোগমাধ্যমে এই ফিল্মে হিরো আলমের লুকও প্রকাশ করা হয়েছে। যেখানে গতানুগতিকতার বাইরে কিছুটা ভিন্নরূপে দেখা গেছে তাকে।

 

 নিজের জীবন নিয়ে লেখা একটি কবিতা আবৃত্তি করছেন তিনি। এ কবিতার মাধ্যমে তার জীবনের দুঃখ-দুর্দশার চিত্র উঠে আসবে। এটির আবৃত্তি লিখেছেন বাংলাদেশের তরুণ আবৃত্তিকার মাহবুবুর রহমান টুনু।  নিজের ফেসবুকে পোস্টে বিষয়টি জানান ওই আবৃত্তিকার।  জুয়েল আদিবের কাছে কবিতার ক্লাস করেন হিরো আলম।

চোখে চশমা, গালে কাঁচা-পাকা দাড়ি, গলায় উত্তরীয়,পাঞ্জাবিতে কবিতা পাঠের জন্য  অন্য চেহারায় ধরা দিয়েছেন হিরো আলম। এই নিয়ে তিনি বললেন, ‘‘আমি স্পষ্ট উচ্চারণে কথা বলা শিখছি৷ খুব ভাল করে কবিতা পাঠ করব৷ এ বার যদি দর্শকের আমার কবিতা না ভাল লাগে, আমি আর কোনও দিন আবৃত্তি করব না৷ আর বিতর্ক হবে না।’’ তবে কবিদের বেশভূষা পরে কবিতা আবৃত্তি করে  সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রলের শিকার হতে হয়েছে আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমকে। প্রসঙ্গত, গত জুন মাসে,  ‘আমারও পরানো যাহা চায়’ রবীন্দ্রসঙ্গীত গেয়েছিলেন হিরো আলম। গানটি প্রকাশ্যে আসার পরই তুমুল সমালোচনার মুখে পড়তে হয় তাঁকে। পরে  বিকৃত করে নজরুল ও রবীন্দ্রসংগীত গাইবেন না পুলিশের কাছে এমন মুচলেকা দেন তিনি।

Advertisement

Advertisement