scorecardresearch
 

Sheikh Hasina : আসছে ভোট, 'আন্দোলন করবে, করতে দিবেন,' খালেদাকে তীব্র আক্রমণ হাসিনার

সামনেই বাংলাদেশের সাধারণ নির্বাচন। ইতিমধ্যেই নিজের দল আওয়ামি লিগকে নির্বাচনের প্রস্তুতি নিতে পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এবার দেশের প্রধান বিরোধী দল বিএনপিকে কড়া আক্রমণ করলেন হাসিনা। বুধবার (৭ জুন) ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় যোগ দিয়ে বিএনপিকে নিশানা করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

Advertisement

সামনেই বাংলাদেশের সাধারণ নির্বাচন। ইতিমধ্যেই নিজের দল আওয়ামি লিগকে নির্বাচনের প্রস্তুতি নিতে পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এবার দেশের প্রধান বিরোধী দল বিএনপিকে কড়া আক্রমণ করলেন হাসিনা।  বুধবার (৭ জুন) ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় যোগ দিয়ে বিএনপিকে নিশানা করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

বিএনপিকে নিশানা হাসিনার
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, কোনো বহিরাগত শক্তিই বিএনপিকে (বাংলাদেশ জাতীয়তাবাদী দল) ক্ষমতায় বসাতে পারবে না। বরং তারা দলকে (বিএনপি) তাঁর সরকারের বিরুদ্ধে ব্যবহার করবে।  তিনি বলেন, যে শক্তির তালে বিএনপি নাচে তারা ধ্বংস করবে। “আমাদের কিছু করার নেই। আমাদের ভাবার কিছু নেই।”  শেখ হাসিনার সংযোজন, বিএনপি যত খুশি আন্দোলন করতে পারে, তাদের বাধা দেওয়া হবে না; কিন্তু তারা যেন ‘সন্ত্রাস’ করতে না পারে, সেদিকে নজর রাখতে আওয়ামী লিগ নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন তিনি। তিনি বলেছেন, “তারা কিছু লোক জোগাড় করবে, বসে থাকবে, আন্দোলন করবে। করতে দাও, করতে দিবেন। আমি বলে দিয়েছি, যত আন্দোলন করতে চাইবে, করুক। আমরা কিছু করব না।"

আওয়ামি লিগকে নিয়ে হাসিনা
শেখ হাসিনা বলেন, আওয়ামী লিগই গণতন্ত্র ও ভোটাধিকার রক্ষা করেছে এবং দেশে গণতন্ত্রের ধারাবাহিকতা নিশ্চিত করেছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী আরও বলেন, ‘মানুষ ভোট দিতে পারলে আওয়ামী লিগ কখনো পরাজিত হয় না। কেউ ভোটাধিকার কেড়ে নিলে জনগণ ছেড়ে দেয় না, খালেদা জিয়া তার প্রমাণ।’ 

আরও পড়ুন

মার্কিন ভিসা নীতি নিয়ে হাসিনা
পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসা নীতির সমালোচনা করে প্রধানমন্ত্রী হাসিনা  বলেন, ‘বিএনপি আজ এ ভিসা নীতি ঘোষণার পর বেশ খুশি। যাদের কথায় বিএনপি এখন নাচছে, একদিন তারাই বিএনপিকে খাবে।’ হাসিনার কথায়,  “(বিএনপি) আজকে আন্দোলন করবে, সংগ্রাম করবে- আর আমাদেরকে উৎখাত করবে। একদিকে ভালো হয়েছে, সেটা হল এখন যদি জ্বালাও-পোড়াও করে, অগ্নিসন্ত্রাস করে, মানুষ খুন করে- তাহলে আমেরিকার ভিসা পাবে না। যাদের কথায় নাচে তারাই খাবে, আমাদের কিছু করা লাগবে না। ওইটা নিয়ে আমাদের চিন্তার কিছু নাই।”

Advertisement

Advertisement