scorecardresearch
 

Bangladeshi Woman With Dior Bag Viral Photo: PM আবাস থেকে ব্যাগ চুরি এই বাংলাদেশি মহিলার, দাম জানলে চোখ কপালে উঠবে

সোমবার প্রধানমন্ত্রীর বাসভবনে লুঠপাটের একাধিক ছবি ভাইরাল হয়েছে নেট মাধ্যমে। কোথাও দেখা গিয়েছে, গণভবনে শেখ হাসিনার বিছানায় শুয়ে রয়েছে এক আন্দোলনকারী। কোন ভিডিওয় আবার গণভবনের খাবার খাচ্ছেন এক আন্দোলনকারী।

Advertisement
বাংলাদেশ হিংসা বাংলাদেশ হিংসা
হাইলাইটস
  • সোমবার প্রধানমন্ত্রীর বাসভবনে লুঠপাটের একাধিক ছবি ভাইরাল হয়েছে নেট মাধ্যমে।
  • কোথাও দেখা গিয়েছে, গণভবনে শেখ হাসিনার বিছানায় শুয়ে রয়েছে এক আন্দোলনকারী।
  • কোন ভিডিওয় আবার গণভবনের খাবার খাচ্ছেন এক আন্দোলনকারী।

কোটা বিরোধী ছাত্র আন্দোলনকে ঘিরে সূত্রপাত। আর সেটাই হয়ে গেল সরকার পতনের কারণ। দেশ ছাড়তে বাধ্য হয়েছেন শেখ হাসিনা। হাসিনা দেশ ছাড়ার পর পরিস্থিতির দ্রুত অবনতি হতে শুরু করেছে। বিভিন্ন জায়গায় আগুন লাগানো থেকে শুরু করে হত্যার মতো ঘটনা ঘটছে। শতাধিক খুনের খবর মিলেছে। সেই সঙ্গে লুঠপাটও চলছে দেদার। প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে ঢুকে লুঠ করেছে আন্দোলনকারীরা। ঠিক যেমনটা আফগানিস্তান এবং শ্রীলঙ্কায় সাম্প্রতিক সময়ে দেখা গিয়েছে।  

সোমবার প্রধানমন্ত্রীর বাসভবনে লুঠপাটের একাধিক ছবি ভাইরাল হয়েছে নেট মাধ্যমে। কোথাও দেখা গিয়েছে, গণভবনে শেখ হাসিনার বিছানায় শুয়ে রয়েছে এক আন্দোলনকারী। কোন ভিডিওয় আবার গণভবনের খাবার খাচ্ছেন এক আন্দোলনকারী। শাড়ি থেকে হাঁস, ছবি কোনও কিছুই বাদ যায়নি! গণভবন খালি করে দিয়েছে আন্দোলনকারীরা। যাকে বলে মাৎস্যন্যায়! একটি ভিডিওয় দেখা গিয়েছে এক মহিলা দামি ব্যাগ বাগিয়ে নিয়েছেন। ওই ছবি ভাইরাল নেট মাধ্যমে। সেটি যা-তা ব্যাগ নয়, বরং ডিও-র স্যুটকেস।  Dior বিশ্বের সেরা বিলাসবহুল ব্র্যান্ডগুলির মধ্যে অন্যতম। অনেকেই বলছেন, সমস্যার মধ্যেও সুযোগ খুঁজে নিয়েছেন আন্দোলনকারীরা।  

কেন এই স্যুটকেসটি নিয়ে এত আলোচনা চলছে? সেটা এর দাম দেখলেই বুঝে যাবেন। ডিওর এই স্যুটকেসটির দাম প্রায় £২৫১০.৭৬। যা বাংলাদেশি টাকায় ৩,৭৬,৩৪৩ টাকা। ভারতীয় টাকায় এর দাম ₹২,৬৩,৬৩০ টাকা। তাহলে বুঝতেই পারছেন, কয়েক লক্ষা টাকা দাম খালি একটি স্যুটকেসের। 

আরও পড়ুন

ওয়াল স্ট্রিট জার্নালের রিপোর্ট অনুযায়ী, একটি ব্যাগ তৈরি করতে Dior-এর খরচ হয় ৫৩ ইউরো (৪,৭৭৮ টাকা)। এই ব্যাগ দোকানে বিকোয় ২,৬০০ ইউরোয় (প্রায় ২.৩৪ লাখ টাকা)। 

ভাইরাল ছবি
ভাইরাল ছবি

সোমবার হাসিনা সরকারের পতন হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ছেড়ে পালাতে বাধ্য হন। সূত্রের খবর, নিজের বোন রেহানাকে নিয়ে গণভবন থেকে কপ্টার ধরেন শেখ হাসিনা। তিনি জাতির উদ্দেশে ভাষণ রেকর্ড করতে চেয়েছিলেন। তবে সেই সুযোগ দেয়নি সেনাবাহিনী। প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে ভারতে চলে আসেন হাসিনা। গাজিয়াবাদের হিন্দন সেনাঘাঁটিতে অবতরণ করে তাঁর কপ্টার। সেখানেই নিরাপদ আশ্রয়ে রয়েছেন বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী। তাঁর নিরাপত্তায় মোতায়েন রয়েছে বায়ুসেনার গরুড় বাহিনী। সোমবার হাসিনার সঙ্গে দেখা করেন ভারতের নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। এদিকে, বাংলাদেশে অন্তর্বর্তী সরকারের গঠনের তোড়জোড় শুরু হয়েছে।  ডেইলি স্টারের প্রতিবেদনে বলা হয়েছে,ছাত্র আন্দোলনের নেতৃত্ব নোবেল জয়ী মোহাম্মদ ইউনূসকে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা করার প্রস্তাব দিয়েছেন।   

Advertisement

Advertisement