scorecardresearch
 
বলিউড

Panama Papers Leak: সাড়ে ৫ ঘণ্টার ম্যারাথন জিজ্ঞাসাবাদ ঐশ্বর্যকে, বেরলেন গভীর রাতে

ঐশ্বর্য রাই বচ্চন
  • 1/8

পানামা পেপারস ফাঁসের (Panama Papers Leak) ঘটনায় ঐশ্বর্য রাই বচ্চনকে (Aishwarya Rai Bachchan) সোমবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) তলব করেছিল। তাকে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লি অফিসে ডাকা হয়েছিল, যেখানে বিকেলে অভিনেত্রী পৌঁছেছিলেন। সাড়ে পাঁচ ঘণ্টা জেরা করার পর ঐশ্বর্য রাই গভীর রাতে ইডি অফিস ছেড়েছেন। ইডি অফিস থেকে বেরিয়ে আসার পর ঐশ্বর্যর ছবি সামনে এসেছে।

ঐশ্বর্য রাই বচ্চন
  • 2/8

পাপারাৎজিদের সামনে দিয়ে গাড়িতে ওঠেন অভিনেত্রী। তখন তার ছবি ক্যামেরায় ধরা পড়ে। ঐশ্বর্যকে কালো ওভারকোট, কালো চশমা এবং একটি মাস্ক পরা অবস্থায় দেখা গেছে।

ঐশ্বর্য রাই বচ্চন
  • 3/8

পানামা পেপারস ফাঁস মামলায় জিজ্ঞাসাবাদের জন্য অতীতে দুবার তলব করা হয়েছিল ঐশ্বর্যকে। দুইবার নোটিশ স্থগিত করার অনুরোধ করার পরে, অবশেষে ঐশ্বর্য জিজ্ঞাসাবাদের জন্য পৌঁছান ইডি-র দফতরে। সম্প্রতি এই মামলায় অভিষেক বচ্চনকেও তলব করেছিল ইডি।

ঐশ্বর্য রাই বচ্চন
  • 4/8

ফেমা মামলায় ঐশ্বর্যকে তলব করেছিল ইডি। এই সমনটি ৯ নভেম্বর 'প্রতিক্ষা' অর্থাৎ বচ্চন পরিবারের বাড়িতে পাঠানো হয়েছিল। অভিনেত্রীকে ১৫ দিনের মধ্যে এর জবাব দিতে বলা হয়েছিল, যার ভিত্তিতে তিনি ইডি-কে ইমেলের মাধ্যমে তার উত্তর জমা দিয়েছেন।

ঐশ্বর্য রাই বচ্চন
  • 5/8

এই মামলার তদন্তকারী এসআইটিতে ইডি, আয়কর এবং অন্যান্য সংস্থাগুলি অন্তর্ভুক্ত রয়েছে। পানামা পেপারস ফাঁস মামলায় একটি কোম্পানির (Mossack Fonseca) আইনি নথি ফাঁস হয়েছে। এই তথ্যটি ৩ এপ্রিল ২০১৬-য় পানামা পেপারস নামে জার্মান সংবাদপত্র Süddeutsche Zeitung (SZ) দ্বারা প্রকাশিত হয়েছিল।

ঐশ্বর্য রাই বচ্চন
  • 6/8

এই তালিকায় ২০০টি দেশের রাজনীতিবিদ, ব্যবসায়ী ও সেলিব্রিটিদের নাম রয়েছে। ঐশ্বর্য ছাড়াও তার শ্বশুর অমিতাভ বচ্চন এবং অজয় ​​দেবগনের নামও রয়েছে তালিকায়।

ঐশ্বর্য রাই বচ্চন
  • 7/8

পানামা পেপারস ফাঁস মামলা বহুদিন ধরেই আলোচনায় রয়েছে। অনেকের বিরুদ্ধে তদন্ত চলছে। তাতে ঐশ্বর্যর নাম শুনে চমকে গেছেন অনেকেই। এই হাই প্রোফাইল মামলার তদন্তে ইডি গভীরভাবে জড়িত।

ঐশ্বর্য রাই বচ্চন
  • 8/8

ঐশ্বর্যর পেশাদার ফ্রন্ট সম্পর্কে কথা বলতে, অভিনেত্রীকে শেষ দেখা গিয়েছিল ফান্নে খান ছবিতে। এই ছবিটি ফ্লপ প্রমাণিত হয়। তিন বছর পর এবার আবার পর্দায় দেখা যাবে এই অভিনেত্রীকে। তিনি মণি রত্নমের ফিল্ম পনিয়িন সেলভানে কাজ করছেন।

ছবি: যোগেন শাহ