scorecardresearch
 

দেবী লক্ষ্মীর অপমান! বিক্ষোভের মুখে টাইটেল বদলাল 'লক্ষ্মী বম্ব'

ঐক্যের বার্তা পৌঁছাতে চেয়ে 'লাভ জিহাদের' কোপে পড়েছে সম্প্রতি তানিষ্কের বিজ্ঞাপন। এরপর সেই রেশেই লাভ জিহাদের অভিযোগ উঠেছিল 'লক্ষ্মী বম্ব' ছবির দিকে। এবার হিন্দু ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠল ছবির বিরুদ্ধে। পালটে ফেলা হল ছবির নাম।

'লক্ষ্মী বম্ব' ছবির পোস্টার (ছবি সৌজন্য: ফেসবুক) 'লক্ষ্মী বম্ব' ছবির পোস্টার (ছবি সৌজন্য: ফেসবুক)
হাইলাইটস
  • বিক্ষোভের মুখে ছবির নাম বদলাল 'লক্ষ্মী বম্ব'।
  • হিন্দু ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠল ছবির বিরুদ্ধে।
  • 'লক্ষ্মী বম্ব' এবার হল 'লক্ষ্মী'।

ঐক্যের বার্তা পৌঁছাতে চেয়ে 'লাভ জিহাদের' কোপে পড়েছে সম্প্রতি তানিষ্কের বিজ্ঞাপন। এরপর সেই রেশেই লাভ জিহাদের অভিযোগ উঠেছিল 'লক্ষ্মী বম্ব' ছবির দিকে।

এবার হিন্দু ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠল ছবির বিরুদ্ধে। হিন্দু সেনার তরফ থেকে জানানো হয়েছে হিন্দুদের দেবী লক্ষ্মীর নামের সঙ্গে 'বম্ব' কথাটি ব্যবহার করে দেবীকে অপমান করা হয়েছে। কিছুতেই এই ছবি চলতে দেয়া হবে না এবং তাঁরা ছবি বয়কটের ডাক দেয়। পরিস্থিতি খারাপ দেখে পাল্টে ফেলা হল ছবির নাম। 'লক্ষ্মী বম্ব' এবার হল 'লক্ষ্মী'।

রাঘব লরেন্স পরিচালিত  'লক্ষ্মী বম্ব', দক্ষিণী ছবি ‘মুনি ২ঃ কাঞ্চনা’-র রিমেক। কমেডি - হরর ধর্মী এই ছবিতে শাড়ী পরিহিত বৃহন্নলা লক্ষ্মী ওরফে অক্ষয় কুমার ইতিমধ্যেই সাড়া ফেলেছে দর্শক মনে। ছবিতে একটি কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে কিয়ারা আদভানিকেও।  তবে মূল ছবিতে প্রধান চরিত্রের নাম ছিল রাঘব। সেটি পরিবর্তন করে হিন্দী রিমেকে তাঁর নাম রাখা হয়েছে আসিফ। উল্টোদিকে, ছবিতে কিয়ারা-র চরিত্রের নাম প্রিয়া। আর আপত্তি উঠেছিল প্রাথমিকভাবে ওখানেই। কেন প্রধান চরিত্রের হিন্দু নাম বদল করে রাখা হল একটি মুসলিম নাম। তার সঙ্গে প্রধান দুই চরিত্রের একটি হিন্দু ও একটি মুসলিম নাম কেন রাখা হয়েছে। এমনকি ছবির নাম 'আল্লাহ বম্ব' হতে পারতো বলে কটাক্ষ করেছিলেন অনেকে। সোশ্যাল মিডিয়ার অনেকে ডাক দিয়েছিলেন ছবি বয়কটের।

বহু পরিবর্তনের পর শেষমেশ ঘোষণা করা হয়েছে নভেম্বরে ছবি মুক্তির তারিখ। বারবার পিঁছিয়ে যাচ্ছিল 'লক্ষ্মী বম্ব' মুক্তির তারিখ। প্রসঙ্গত, গত বছরের নভেম্বর মাসেই শেষ হয়ে গিয়েছিল ছবির শুটিং। কিন্তু এর আগেও ফেব্রুয়ারি মাসে বেশ কিছু সিন দ্বিতীয়বার শুট করা হয়। ছবির পরিচালক ও টিম যে খুবই খুঁতখুঁতে তা বোঝাই যাচ্ছে।

 ‘লক্ষ্মী বম্ব’- র পোস্টার মুক্তি পাওয়ার পর থেকেই দর্শকরা মুখিয়ে ছিলেন ছবি মুক্তির। সব ঠিক থাকলে আগামী ৯ নভেম্বর ওটিটি মুক্তি পাবে লক্ষ্মী বম্ব।