scorecardresearch
 

Alia Bhatt- Brahmastra: মুক্তির পর রিভিউ পড়তে 'আগ্রহী' নন আলিয়া! বললেন, ছবিটি চলবে নাকি...

Alia Bhatt: রণবীর কাপুর এবং আলিয়া ভাটের ছবি সারা দেশে প্রায় ৩০০ কোটি আয় করেছে। সারা বিশ্বের মানুষ ছবিটি নিয়ে প্রতিক্রিয়া জানাচ্ছেন। তবে 'ব্রহ্মাস্ত্র' -র 'ইশা' অর্থাৎ আলিয়া ভাট কোনও রিভিউ পড়েন না।

Advertisement
অভিনেত্রী আলিয়া ভাট অভিনেত্রী আলিয়া ভাট

অয়ন মুখোপাধ্যায় (Ayan Mukerji) পরিচালিত ছবি 'ব্রহ্মাস্ত্র' (Brahmastra) বক্স অফিসে সব রেকর্ড ভাঙছে। ফলস্বরূপ খরাও শেষ হওয়ার আশা দেখছে বলিউড। তবে ছবিটি মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে। তা সত্ত্বেও, রণবীর কাপুর (Ranbir Kapoor) এবং আলিয়া ভাটের (Alia Bhatt) ছবি সারা দেশে প্রায় ৩০০ কোটি আয় করেছে। সারা বিশ্বের মানুষ ছবিটি নিয়ে প্রতিক্রিয়া জানাচ্ছেন। তবে 'ব্রহ্মাস্ত্র' -র 'ইশা' অর্থাৎ আলিয়া ভাট কোনও রিভিউ পড়েন না। প্রথম বা শেষ দিন কী ঘটছে তা জানতে ভাল লাগে না নায়িকার।

ব্লকবাস্টার চলচ্চিত্রের তালিকায় ফেলা হচ্ছে 'ব্রহ্মাস্ত্র'-কে। এই ছবির পরিসংখ্যান নিয়েও চলছে নানা বিতর্ক। মুক্তির আগে থেকেই আলোচনায় বহু প্রতীক্ষিত এই ছবি। ভাল -মন্দ মিশিয়ে, দর্শকেরা নানা রকম রিভিউ দিচ্ছেন। তবে তার কোনওটাই পড়তে যে পছন্দ করেন আলিয়া ভাট। একটি সাক্ষাৎকারে, এবিষয়ে নিজের মতবাদ শেয়ার করেন তিনি। 

আলিয়া বিশ্বাস করেন, রিভিউ পড়ে কোনও লাভ নেই। প্রতিটি মানুষের নিজস্ব চিন্তা আছে। আর ছবিটি মুক্তি পাওয়ার পরই এর গুঞ্জন থেকে জানা যায় এটি হিট হবে কি না। বাণিজ্য বিশ্লেষক কোমল নাহাটার সঙ্গে আলাপচারিতায় আলিয়া বলেন- "আমি রিভিউ পড়ি না। ছবি নিয়ে ভাল কিছু বলা হলেও পড়ি না, আবার যখন খারাপ বলা হয় তখনও পড়ি না। কেউ আমায় পাঠালে, তখন শুধু শিরোনাম পড়ি।"

আরও পড়ুন:  'পুজোর চার -পাঁচদিন কোনও কাজ রাখি না!' প্ল্যানিং থেকে ফ্যাশন টিপস, আড্ডায় রচনা

আলিয়া আরও বলেন- "আমি জানি না কীভাবে, কিন্তু আমার প্রথম ছবি থেকেই আমি একটা সাধারণ অনুভূতি পাই যে, আমার ছবিটা চলবে কি না। ছবির মুক্তি পাওয়ার পরই, আমি বুঝতে পারি। আমি অনেকের সঙ্গে দেখা করি এবং জিজ্ঞাসা করি। সামনে থেকে দেখা করে তাদের প্রতিক্রিয়া জানতে পারি। এটা এমন নয় যে, আমি পড়তে চাই না। আমি প্রতিদিনের আপডেট জানি না যে, প্রথম দিনে কী হয়েছিল এবং তারপর দশম দিনে কী হয়েছে। 

Advertisement

আরও পড়ুন: টেলিভিশনে ফিরছেন 'ঈশান'- রাজদীপ! জুটি বাঁধছেন নবনীতার সঙ্গে?

আলিয়া জানান যে, করণ জোহর সিনেমার রিভিউ পড়তে পছন্দ করেন। তিনি মনে করেন যে, ভাল জিনিসে মনোযোগ দেওয়া উচিত। কারণ কেউ যদি রিভিউ লেখে, তার মানে সে তার সৎ মতামত দিচ্ছে। তবে আলিয়া মানুষের কাছে থেকে সরাসরি তাদের মতামত জানতে পছন্দ করেন। এর মাধ্যমে তিনি বোঝার চেষ্টা করেন, কোন জায়গাটা ভাল হয়েছে আর কোনটা হয়নি। আর যদি কাজটা ভাল না লাগে কারও, সেটা কেন ভাল লাগেনি?

আরও পড়ুন: এবার জুটিতে জন- সৃজলা! আসছে নাকাশ আজিজের জমজমাট পুজোর গান

'ব্রহ্মাস্ত্র পার্ট ১ শিবা' মুক্তি পেয়েছিল গত ৯ সেপ্টেম্বর। কিন্তু প্রেক্ষাগৃহে সিনেমাটি এখনও নিজের স্থান ধরে রাখতে সক্ষম এছবি। জাতীয় চলচ্চিত্র দিবসের দিন বাড়তি সুবিধা পেয়েছে ছবিটি। বক্স অফিসে টিকিট বুকিংয়ের জন্য ছিল দীর্ঘ লাইন। রণবীর-আলিয়া ছাড়াও ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় ছিলেন শাহরুখ খান, নাগার্জুন, অমিতাভ বচ্চন, মৌনী রায়ের মতো অভিনেতারা।

 

Advertisement