scorecardresearch
 

KBC: ধর্মেন্দ্রর আসল গুলি থেকে বেঁচে গিয়েছিলেন অমিতাভ বচ্চন

'কৌন বনেগা ক্রোড়পতি'-র হট সিটে তখন হায়দরাবাদের সিআরপিএফ প্রীতমোহন সিং। কথায় কথায় উঠে এল 'শোলে'-র স্মৃতি।

Advertisement
'শোলে' ছবিতে অমিতাভ বচ্চন 'শোলে' ছবিতে অমিতাভ বচ্চন
হাইলাইটস
  • 'শোলে' নস্টালজিয়ায় অমিতাভ বচ্চন।
  • সত্যিকারের গুলি থেকে বেঁচে গিয়েছিলেন তিনি।
  • গুলি চালিয়েছিলেন ধর্মেন্দ্র।

'কৌন বনেগা ক্রোড়পতি'-র হট সিটে তখন হায়দরাবাদের সিআরপিএফ প্রীতমোহন সিং। কথায় কথায় উঠে এল 'শোলে'-র স্মৃতি। 

ডিআইজি প্রীতমোহন সিংয়ের স্ত্রীর সঙ্গে কথোপকথনে জানা যায়, প্রীতমোহন অমিতাভ বচ্চনের খুব ভক্ত। 'শোলে' ছবি যখনই সম্প্রচার হয়, প্রীতমোহন এক মনে দেখতে থাকেন এই ছবি। তখনই অমিতাভ 'শোলে' ছবির একটি গল্প বলতে গিয়ে শেয়ার করনে এই অভিজ্ঞতা। তিনি বলেন, ''যখন সেই দৃশ্য শুট হচ্ছিল, তখন ধর্মেন্দ্র ছিলেন নিচে আর তিনি পাহাড়ের উপরে। বার বার রিটেক হচ্ছিল ওই দৃশ্য। সেইসময় বিরক্ত হয়ে গিয়েছিলেন ধর্মেন্দ্র। ঠিক ঠাক শট দিতে না পারার জন্য মাথা কাজ করছিল না তাঁর। ঠিক সেই সময়ই বিরক্ত হয়ে হঠাৎ বন্দুক চালিয়ে দিয়েছিলেন, এবং জানা ছিল না বন্দুকে ছিল সত্যিকারের বুলেট! গুলি ঠিক আমার কানের পাশ দিয়ে চলে গেল, আমি শুধু একটা শব্দ শুনলাম।''  

 

অমিতাভের অভিজ্ঞতার কথা শুনে প্রতিযোগী প্রীতমোহন সিং বলেন, 'শোলে' যখন মুক্তি পায় তখন তাঁর বয়স ১০ বছর। সেসময় গব্বরের চরিত্র দেখে তিনি ভয় পেয়েছিলেন। প্রীত আরও বলেন যে, ছোটবেলাতেও তিনি বহুবার দেখেছেন 'শোলে'। তখন শুধু একটাই কথা মনে হত, ইস... ধর্মেন্দ্র নিজের কাছে, পকেটে যদি আরও বেশ কয়েকটা গুলি রাখতেন, তাহলে অমিতাভকে বাঁচাতে পারতেন। 

Advertisement

৪৫ বছর পরও 'শোলে'-র স্মৃতি এখনও তরতাজা অমিতাভ বচ্চনের। এই ছবি নিয়ে কথা উঠলেই ছবির 'জয়-বীরু' আজও হয়ে পড়েন নস্টালজিক। বৃহস্পতিবার 'কৌন বনেগা ক্রোড়পতি'-র সেটে এমনটাই হল। 

Advertisement