scorecardresearch
 

Animal Review: সিক্যুয়েল আসার ইঙ্গিত ছবিতেই! 'অ্যানিম্যাল'-র পোস্ট ক্লাইম্যাক্স দৃশ্য না দেখলেই মিস

Animal Movie Review: ২০১ মিনিটের এই ছবির প্রথমার্ধ প্রায় আড়াই ঘণ্টার। তবে রণবীর কাপুর ও রশ্মিকা মন্দানার এই ছবির টানটান উত্তেজনা, গোটা সময়টাতে দর্শকদের প্রেক্ষাগৃহের আসনে বসিয়ে রাখতে সক্ষম।

Advertisement
অ্যানিম্যাল ছবির দৃশ্যে রণবীর কাপুর অ্যানিম্যাল ছবির দৃশ্যে রণবীর কাপুর

১ ডিসেম্বর মুক্তি পেয়েছে সন্দীপ রেড্ডি ভাঙ্গার 'অ্যানিম্যাল'। পরিচালক আগেই জানিয়েছেন যে,ভারতীয় দর্শককে তিনি এমন একটি ছবি উপহার দেবেন, যার মূলত বিষয়বস্তু সহিংসতা। তাঁর দাবী ছিল, এরকম ছবি এর আগে দেশবাসী দেখেননি। 'অ্যানিম্যাল'-র প্রথমার্ধে নিজের কথা রাখেন তিনি। ২০১ মিনিটের এই ছবির প্রথমার্ধ প্রায় আড়াই ঘণ্টার। তবে রণবীর কাপুর ও রশ্মিকা মন্দানার এই ছবির টানটান উত্তেজনা, গোটা সময়টাতে দর্শকদের প্রেক্ষাগৃহের আসনে বসিয়ে রাখতে সক্ষম।

 ছবির গল্প সাজাতে এবং পারিবারিক নাটকের আবেগ বুনতে শুরুতে সন্দীপ কিছুটা সময় নিয়েছেন। রণবীর কাপুরের চরিত্রের মনস্তত্ত্ব ধীরে ধীরে পর্দায় গড়ে ওঠে। একটি ছেলে তার বাবার ভালবাসার জন্য আকুল, এই ভালবাসার জন্য সব কিছু করতে সে প্রস্তুত। তিনি ঠিক কী কী করতে পারেন, তা প্রথমার্ধেই পরিষ্কার হবে। 'অ্যানিম্যাল' দেখলে বোঝা যাবে, চিত্রনাট্য কতটা ধীরে ধীরে এবং গুছিয়ে তৈরি করেছে টিম। এর মধ্যে সবচেয়ে মজার বিষয় হল, বাবার ভালোবাসায় ক্ষুধার্ত এই ছেলেটির নাম প্রথমার্ধের বিরতি অর্থাৎ ইন্টারভাল অবধি প্রকাশ করা হয়নি।'অ্যানিমাল'-র ট্রেলারে যেই বড় অ্যাকশন সিক্যুয়েন্সের ঝলক মিলেছিল, তা প্রথমার্ধেই শেষ হয়। এরপর আরও আকর্ষণীয় হয়ে ওঠে ছবির পরের অংশ।

 

আরও পড়ুন

Animal Review

পর্দায় আরও একবার সকলের মন জয় করলেন রণবীর কাপুর। অভিনেতার প্রতিভা নিয়ে কোনও সন্দেহ না থাকলেও, এরকম বলিউডের মশলা-অ্যাকশন ছবিতে একেবারে ভিন্ন রূপে ধরা দিলেন রণবীর। প্রথমার্ধেই শেষ হয় ছবি প্রেম কাহিনি। দ্বিতীয়ার্ধের জন্য অপেক্ষা করে থাকে আসল খেলা।

দ্বিতীয়ার্ধে ছবিটির রানটাইম স্পষ্টভাবে দৃশ্যমান। ধীরে ধীরে ছবির গতি কমে যায়। গল্পের এই অংশে ববি দেওলের এন্ট্রি ঠিক জমেনি। তবে পর্দায় তাঁর উপস্থিতি থেকেই এটা স্পষ্ট যে, রণবীরের জন্য কাজটা সহজ ছিল না। ববি আরও বেশি কিছুক্ষণ পর্দায় থাকলে, তাঁর চরিত্রের প্রতি  সুবিচার হতো।

Advertisement

 

Animal Review

ববির দেওলের, অনিল কাপুরের সঙ্গে সংযোগ এবং তাদের শত্রুতার কারণ গল্পটিকে একটি ভাল গভীরতা দেয়। গল্পে একজন তথ্যদাতা হিসেবে রণবীরের জীবনে আসা একটি মহিলা চরিত্রের দিকটি ছবিতে কিছুটা অপ্রয়োজনীয় বলে মনে হয়। যদিও এটি পোস্ট-ক্লাইম্যাক্সে যুক্ত হয়।

'অ্যানিমাল'-এর ক্লাইম্যাক্সের পর একটি পোস্ট-ক্লাইম্যাক্স দৃশ্য রয়েছে, যা নিয়ে তুমুল আলোচনা হতে পারে।সন্দীপ রেড্ডি ভাঙ্গারও 'অ্যানিমেল'-র সিক্যুয়েলের ইঙ্গিত দিয়েছেন, যার নাম 'অ্যানিমেল পার্ক' হিসেবে প্রকাশ করা হয়েছে। সিক্যুয়েলে রণবীরের সঙ্গে পাল্লা দিতে কোন অভিনেতাক দেখা যাবে, সেই উত্তর ছবিতেই মিলবে।
 

Advertisement