scorecardresearch
 

Bike Ambulance Dada: করিমূল হকের থমকে থাকা Biopic নিয়ে কাজ শুরু

Bike Ambulance Dada: ইরফান খানের মৃত্যু পরে করোনা পরিস্থিতির অবনতির কারণে শুরু হয়েও থমকে ছিল পদ্মশ্রী করিমূল হকের Biopic এর কাজ। ফের তা শুরু হয়েছে। ২০২২ এই তা দিনের আলো দেখতে পারে বলে আশার করা হচ্ছে। আশাবাদী করিমূলও।

করিমূল হক করিমূল হক
হাইলাইটস
  • থমকে থাকা বায়োপিকের কাজ শুরু
  • ২০২২ এই শুটিং শুরু হওয়ার আশা
  • বাইক অ্যাম্বুল্যান্স দাদা কে হবেন, তা নিয়ে জল্পনা

বেশ কয়েক বছর ধরেই তাঁর সঙ্গে কথা চলছিল বলিউডের ছবি নির্মাতাদের। একাধিকবার কথা হয়েও বিভিন্ন কারণে থমকে গিয়েছিল বিষয়টি। তাঁর চরিত্রের নাম ভূমিকায় অভিনয় করার কথা ছিল বলিউড অভিনেতা ইরফান খানের। সে বিষয়ে ইরফানের সঙ্গে একাধিকবার মোলাকাত হয়েছিল তাঁর। পরে ইরফান ক্যান্সার আক্রান্ত হয়ে মারা যাওয়ায় পরিকল্পনায় কিছু পরিবর্তন আনতে হয়। তারপর করোনা প্রকোপ সহ নানা কারণে থমকে ছিল বায়োপিক নির্মাণের কাজ। ফের নতুন করে প্রক্রিয়া শুরু হয়েছে। এবার দ্রুত তা ফ্লোরে ফেলতে আগ্রহী নির্মাতারা।

নতুন করে প্রক্রিয়া শুরু

গোটা দেশজুড়ে ইতিমধ্যেই প্রখ্যাত বাইক অ্যাম্বুলেন্স দাদা ডুয়ার্সের ক্রান্তির করিমুল হক এর সঙ্গে ফের নতুন করে কথাবার্তা শুরু করেছেন নির্মাতারা। আশা করা যাচ্ছে দ্রুত ছবিটি চিত্রনাট্য তৈরির কাজ শুরু হবে এবং তা ২০২২ এই ফ্লোরে ফেলা সম্ভব হবে। চিত্রনাট্যে কিছুটা আপডেট করা হবে বলে জানা গিয়েছে করিমূলবাবুর তরফেই।

আরও পড়ুন ঃ করোনাতেও এলাকার মুশকিল আসান ও ভরসা 'অ্যাম্বুল্যান্স দাদা' করিমূল হক

ভিডিও কনফারেন্সে হয়েছে রেইকি

শনিবারই পরিমলের সঙ্গে মুম্বই থেকে ভিডিও কনফারেন্সে-এ বিষয়ে বৈঠক সেরে নিয়েছেন নির্মাতা সংস্থা। জানা গিয়েছে, করোনা পরিস্থিতিতে সামান্য পরিবর্তন হলেই ক্রান্তিতে করিমূলের বাড়ি আসবেন ছবির নির্মাতা, নির্দেশক, স্ক্রিপ্ট রাইটাররা। পূর্ণদৈর্ঘ্যের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন করিমূল। ছবি পরিচালনা করার কথা বলিউড পরিচালক বিনয় মুদগল এর।

সিনেমাটির এখনও নামকরণ হয়নি। তবে বাইক অ্যাম্বুল্যান্স দাদা কথাটি টাইটেলে রাখার পরিকল্পনা রয়েছে।করোনার কারণে থমকে রয়েছে কাজ। শনিবার ভিডিও কনফারেন্সে করিমূল হক এর নিজের বাড়ি, তার তৈরি হাসপাতাল মানব সেবা সদন, আসপাশের এলাকা খুঁটিয়ে দেখেছেন নির্মাতারা। তার উপর ভিত্তি করে তৈরি হবে স্ক্রিপ্ট।

স্ক্রিপ্টে আনা হচ্ছে রদবদল

এর আগে অবশ্য স্ক্রিপ্টের অনেকটাই লেখা হয়ে গিয়েছিল। তবে তাতে কিছুটা পরিবর্তন আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্ক্রিপ্টে আপডেট করা হবে বলে জানা গিয়েছে। করোনাকালে করিমূল হক আরও কিছু উল্লেখযোগ্য কাজ করেছেন, যা বায়োপিকে আনা হবে। পাশাপাশি হাসপাতালে দৈর্ঘ্য-প্রস্থ বড় হয়েছে। সেটিও ঢোকানো হচ্ছে স্ক্রিপ্টে বলে অ্যাম্বুল্যান্স দাদা নিজেই জানিয়েছেন।

আরও পড়ুন ঃকুষ্ঠ রোগীদের টিকা দিতে ইউনিকের ডাকে শিলিগুড়িতে হাজির করিমূল হক

কে হবেন অ্যাম্বুল্যান্স দাদা?

ইরফানের বদলে এখন কে বাইক অ্যাম্বুল্যান্স দাদার ভূমিকা অভিনয় করবে তা ঠিক না হলেও নওয়াজুদ্দিন সিদ্দিকি শেষমেষ অভিনয় করতে পারেন বলে সূত্রের খবর জানা গিয়েছে। তবে সোনু সুদ এবং শাহরুখ খানের নামও ঘোরাফেরা করছে। তবে প্রকৃতপক্ষে কে অভিনয় করবেন, তা নিয়ে চূড়ান্ত ঘোষণা হবে সবকিছু ঠিক হওয়ার পরে।

করিমূলের দীর্ঘ যাত্রা

করিমুল হক এর বাইক অ্যাম্বুলেন্স দাদায় উত্তীর্ণ হওয়ার ঘটনা এখন সকলেই কম বেশি জানেন। চিকিৎসার জন্য মাঝরাতে কোনও উপায় না পেয়ে মাকে মৃত্যুমুখে পতিত হতে দেখেছেন। চোখের সামনে সেই দৃশ্য দেখে শপথ নিয়ে এরপর থেকে নিজের বাইকে চাপিয়ে রাতবিরেতে এলাকার মানুষকে বিনামূল্যে অ্যাম্বুলেন্স পরিষেবা দিয়ে এসেছেন গত প্রায় দু'দশক ধরে। সেই খবর বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত হতে শুরু করার পর স্বীকৃতি মিলেছে। বিভিন্ন জায়গার পাশাপাশি কেন্দ্রীয় সরকারের অ্যাওয়ার্ড পদ্মশ্রীতে ভূষিত হয়েছেন তিনি। পাশাপাশি একটি বিখ্যাত বাইক নির্মাণ সংস্থা তাকে বিশেষ ধরনের বাইক অ্যাম্বুলেন্স তৈরি করে গিফট করেছে। সেই নিয়েই তিনি ছুটে চলেছেন। তাঁর সঙ্গে এখন সঙ্গী হয়েছেন তাঁর ছেলে আহসানূল। দুজনে মিলে বাপে-ব্যাটায় চলছে বিনামূল্যে পরিষেবা প্রদান। যা আজীবন চলবে বলে জানিয়েছেন তিনি।