scorecardresearch
 

দোষী সাব্যস্ত হলে এত বছরের জেল হতে পারে রণবীরের!

বলিউড অভিনেতা রণবীর সিংয়ের নগ্ন ফটোশুট (Ranveer Singh Nude Photoshoot) নিয়ে তোলপাড় শুরু হয়েছে। রণবীর সিং, যিনি ইতিমধ্যেই নগ্ন ছবির জন্য লোকেদের ট্রোলিংয়ের মুখোমুখি হয়েছেন, তাকে এখন আইনি ঝামেলায়ও পড়তে দেখা যাচ্ছে। নগ্ন ফটোশুট শেয়ার করার জন্য মুম্বইয়ের চেম্বুর থানায় অভিনেতার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

রণবীর সিং রণবীর সিং

বলিউড অভিনেতা রণবীর সিংয়ের নগ্ন ফটোশুট (Ranveer Singh Nude Photoshoot) নিয়ে তোলপাড় শুরু হয়েছে। রণবীর সিং, যিনি ইতিমধ্যেই নগ্ন ছবির জন্য লোকেদের ট্রোলিংয়ের মুখোমুখি হয়েছেন, তাকে এখন আইনি ঝামেলায়ও পড়তে দেখা যাচ্ছে। নগ্ন ফটোশুট শেয়ার করার জন্য মুম্বইয়ের চেম্বুর থানায় অভিনেতার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। রণবীরকে গ্রেপ্তারের দাবিও উঠেছে। রণবীরের বিরুদ্ধে 'মহিলাদের অনুভূতিতে আঘাত' করার অভিযোগ রয়েছে।


আইনি ঝামেলায় রণবীর

রণবীরের বিরুদ্ধে IPC-র 509, 292, 294 এবং IT আইনের 67A ধারায় মামলা দায়ের করা হয়েছে। এনজিও পরিচালনাকারী ললিত শ্যাম রণবীর সিংয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন। তাদের অভিযোগ, রণবীর সিংয়ের নগ্ন ছবি দেখে মহিলাদের মনে লজ্জা জাগবে। তাদের দাবি, টুইটার ও ইনস্টাগ্রাম থেকে রণবীরের নগ্ন ছবি মুছে ফেলা উচিত। সোমবার থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। মঙ্গলবার এই ঘটনায় এফআইআর দায়ের করা হয়েছে।

এনজিওর পক্ষে এফআইআর দায়ের করা আইনজীবী aajtak.in-কে বলেছেন যে তারা রণবীর সিংয়ের গ্রেফতারি চান। সোমবার তিনি থানায় গিয়ে এ বিষয়ে অভিযোগ করেন। পুলিশ তদন্তের জন্য ৪৮ ঘণ্টা সময় চেয়েছিল। আজ (মঙ্গলবার) সকালে রণবীর সিংয়ের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

 


রণবীরের কত শাস্তি হতে পারে?

আইনজীবী জানান, আইপিসির ২৯২ ধারায় ৫ বছর এবং ২৯৩ ধারায় ৩ বছরের কারাদণ্ডের বিধান রয়েছে। একই সঙ্গে IT Act 67A-এর অধীনে ৫ বছরের সাজা হতে পারে। রণবীর সিং একটি ম্যাগাজিনের জন্য নগ্ন ফটোশুট করেছিলেন। এই সাহসী ফটোশুটের ছবি পোস্ট হতেই সোশ্যাল মিডিয়ায় সর্বত্র রণবীর সিং। ভক্তরা রণবীরের প্রশংসা করেছেন, যখন বিদ্বেষীরা সেই ছবি শেয়ারের জন্য অভিনেতাকে ট্রোল করেছে। রণবীরের নগ্ন ছবি নিয়ে অনেক মিম তৈরি হয়েছিল। এখন পর্যন্ত সবকিছু ঠিকঠাক থাকলেও এখন বিষয়টি থানায় পৌঁছেছে, যার কারণে বিষয়টি এখন গুরুতর হয়ে উঠেছে।


কে রণবীরকে সমর্থন করেছিলেন?

বলিউড হার্টথ্রব রণবীর সিং-এর জন্য ইন্ডাস্ট্রি প্রকাশ্যে আসছে। বেশিরভাগ তারকাই তাদের প্রিয় রণবীরকে সমর্থন করেছেন। আলিয়া ভাট, অর্জুন কাপুর, পরিণীতি চোপড়া, প্রিয়াঙ্কা চোপড়া, মাসাবা গুপ্তা, অনুরাগ কাশ্যপ, জোয়া আখতার, দিয়া মির্জা, রাম গোপাল ভার্মা, উরফি জাভেদ, পুনম পান্ডে এই বিষয়ে রণবীরকে সমর্থন করেছেন। নগ্ন ফটোশুটের ব্যাপারে রণবীর সিংয়ের স্ত্রী দীপিকা তাঁর সবচেয়ে বড় সমর্থক। দীপিকা প্রথম থেকেই এই ম্যাগাজিনের ফটোশুটের অংশ ছিলেন বলে খবর রয়েছে। এই ধারণাটি দীপিকার খুব পছন্দ হয়েছে।


প্রায়ই ট্রোলড হন রণবীর

রণবীর সিং তার অস্বাভাবিক ফ্যাশন সেন্সের জন্য অনেক সময়ই ট্রোলড হন। রণবীরের এই স্টাইল দেখে অনেকেই মুগ্ধ হলেও অনেকেই তার সাজ-পোশাক পছন্দ করেন না। প্রায়ই রণবীরের পাগলাটে ফ্যাশন সেন্স নিয়ে মজা করা হয়।