scorecardresearch
 

Raj Kundra Case: চু্ক্তিপত্রের জালে ফাঁসানো হত উঠতি মডেল-অভিনেত্রীদের!

এখানে সিনেমা বা ওয়েব সিরিজের নামের কোনও উল্লেখ থাকত না। কোন প্রোডাকশন হাউজের হয়ে তাঁরা কাজ করবেন, থাকত না সে সমস্ত ডিটেলসও। থাকত না কোনও রেজিস্ট্রেশন নম্বর বা বা সিনেমা ওয়েব সিরিজ মুক্তির তারিখও। কিন্তু চুক্তি অনুযায়ী বাঁধা পড়তেন শিল্পীরা। চুক্তি অনুযায়ী কাজ না করলে আইনি সমস্যা এবং বলিউডে সুযোগ না দেওয়ার ভয়ও দেখানো হত বলে অভিযোগ।

Advertisement
বড় তথ্য হাতে এসেছে ক্রাইম ব্রাঞ্চের হাতে বড় তথ্য হাতে এসেছে ক্রাইম ব্রাঞ্চের হাতে
হাইলাইটস
  • এই চুক্তিপত্রের জালেই ফাঁসানো হত তাঁদের।
  • চুক্তিপত্রের বয়ানে পরিষ্কার লেখা আছে, তাঁরা স্বেচ্ছায় নগ্ন দৃশ্য, টপলেস দৃশ্য এবং যাবতীয় বোল্ড দৃশ্যে অভিনয় করছেন।
  • এতে তাঁদের কোনও চাপ দেওয়া হচ্ছে না।

পর্নোগ্রাফিক কনটেন্ট (Pornographic Content) তৈরির অভিযোগে বলিউড অভিনেত্রী শিল্পা শেঠির (Shilpa Shetty) স্বামী রাজ কুন্দ্রাকে (Raj Kundra) গ্রেফতার করেছে মুম্বই পুলিশের ক্রাইম ব্রাঞ্চ (Mumbai Police Crime Branch)। পুলিশের অভিযোগ, পর্ন ছবি তৈরি করে তা বিভিন্ন অ্যাপের মাধ্যমে ছবিয়ে দিতেন ইন্টারনেটে। যথেষ্ট তথ্য-প্রমাণও রয়েছে পুলিশের হাতে, এমনটাই দাবি করেছে মুম্বই পুলিশের সাইবার ক্রাইম ব্রাঞ্চ। মুম্বইয়ের মালবানি থানায় ভারতীয় দণ্ডবিধির ২৯২, ২৯৩, ৪২০, ৩৪, আইটি অ্যাক্টের ৬৭ এবং ৬৭ A, তার সঙ্গে Indecent Representation of Women (Prohibition) Act-এর ২G, ৩, ৪, ৬, এবং ৭ ধারায় মামলা রুজু করা হয়েছে।

সম্প্রতি আজতক এবং ইন্ডিয়া টুডে-র হাতে সেই চুক্তিপত্র এসেছে যাতে স্বাক্ষর করিয়ে উঠতি মডেল এবং অভিনেত্রীদের কাজ করানো হত। এই চুক্তিপত্রের জালেই ফাঁসানো হত তাঁদের। চুক্তিপত্রের বয়ানে পরিষ্কার লেখা আছে, তাঁরা স্বেচ্ছায় নগ্ন দৃশ্য, টপলেস দৃশ্য এবং যাবতীয় বোল্ড দৃশ্যে অভিনয় করছেন। এতে তাঁদের কোনও চাপ দেওয়া হচ্ছে না। খুব সামান্য পারিশ্রমিকে এই চুক্তিপত্রে স্বাক্ষর করানো হত তাঁদের। তার সঙ্গে থাকত বলিউডে বড় ব্যানারে অভিনয়ের সুযোগ দেওয়ার টোপও। এমনটাই জানিয়েছেন ছবিতে কাজ করা বহু অভিনেত্রী।

চুক্তিপত্রের ছবি

চুক্তিপত্রের বয়ানে লেখা থাকত, "I am glad that you have agreed to cast me as an artist for your new Web Series titled......on a package of Rs. 10,000 under the banner Fliz Movies which is scheduled to release on one of the world's leading OTT platform, shooting dates as discussed are...... I hereby with consent declare that I have agreed to perform intimate, erotic, bold scenes including Lip lock,smooch scenes , topless/ nude scenes for this film. I hereby consent that I have agreed to perform these scenes at my own will and not under any pressure from the production house. I hereby declare I have no objection whatsoever, if the production house, uses my erotic/bold/topples/nude scenes in the movie or run on whatever websites or OTT platform and I shall not claim any allegations against the same."

Advertisement

উল্লেখ্য, এখানে সিনেমা বা ওয়েব সিরিজের নামের কোনও উল্লেখ থাকত না। কোন প্রোডাকশন হাউজের হয়ে তাঁরা কাজ করবেন, থাকত না সে সমস্ত ডিটেলসও। থাকত না কোনও রেজিস্ট্রেশন নম্বর বা বা সিনেমা ওয়েব সিরিজ মুক্তির তারিখও। কিন্তু চুক্তি অনুযায়ী বাঁধা পড়তেন শিল্পীরা। চুক্তি অনুযায়ী কাজ না করলে আইনি সমস্যা এবং বলিউডে সুযোগ না দেওয়ার ভয়ও দেখানো হত বলে অভিযোগ। মুম্বই পুলিশের ক্রাইম ব্রাঞ্চের অফিসারদের মতে, এ ভাবেই জালে জড়িয়ে পড়তেন বলিউডের স্বপ্ন নিয়ে আসা মেয়েরা। তখন এঁদের শোষণ করা সহজ হয়ে যেত।

 

Advertisement