scorecardresearch
 

Dilip Kumar: শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভরতি অভিনেতা দিলীপ কুমার

মুম্বইয়ের পিডি হিন্দুজা হাসপাতালে (PD Hinduja Hospital) ভরতি করা হয়েছে তাঁকে। দিলীপের স্ত্রী অভিনেত্রী সায়রা বানো (Saira Banu) জানিয়েছেন, বেশ কয়েক দিন ধরে শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন তিনি। গত মাসের শুরুতেও দীর্ঘদিন হাসপাতালে ভরতি থাকতে হয়েছিল তাঁকে। বর্তমানে তাঁর বয়স হয়েছে ৯৮ বছর।

Advertisement
দিলীপ কুমার, সঙ্গে স্ত্রী সায়রা বানো দিলীপ কুমার, সঙ্গে স্ত্রী সায়রা বানো
হাইলাইটস
  • বার্ধক্যজনিত নানা শরীরিক সমস্যা দেখা দিয়েছে তাঁর।
  • আপাতত চিকিৎসাধীন তিনি। ভর্তি রয়েছেন চিকিৎসক জলিল পার্কারের অধীনে।

ফের হাসপাতালে ভরতি হলেন প্রবীণ অভিনেতা দিলীপ কুমার (Dilip Kumar)। মুম্বইয়ের পিডি হিন্দুজা হাসপাতালে (PD Hinduja Hospital) ভরতি করা হয়েছে তাঁকে। দিলীপের স্ত্রী অভিনেত্রী সায়রা বানো (Saira Banu) জানিয়েছেন, বেশ কয়েক দিন ধরে শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন তিনি। গত মাসের শুরুতেও দীর্ঘদিন হাসপাতালে ভরতি থাকতে হয়েছিল তাঁকে। বর্তমানে তাঁর বয়স হয়েছে ৯৮ বছর। বার্ধক্যজনিত নানা শরীরিক সমস্যা দেখা দিয়েছে তাঁর। আপাতত চিকিৎসাধীন তিনি। ভর্তি রয়েছেন চিকিৎসক জলিল পার্কারের অধীনে। 

প্রায়ই অসুস্থতার কারণে হাসপাতালে ভরতি করতে হয় দিলীপ কুমারকে। একাধিকবার এই বর্ষীয়াণ অভিনেতার মৃত্যুর গুজবও রটেছে। আগে একটি সাক্ষাৎকারে সায়রা জানিয়েছিলেন, ‘ওঁর শরীর এখন খুব একটা ভালো থাকে না। দুর্বল হয়ে পড়েছে। মাঝে মধ্যে ঘর আর বারান্দায় হাঁটেন। ঈশ্বরকে অনেক ধন্যবাদ ওঁকে ভালো রাখার জন্য।’

 

সায়রা জানালেন, অতিমারির প্রকোপ বেড়ে যাওয়ার পর থেকে দিলীপ কারও সঙ্গে দেখা সাক্ষাৎ করেননি। কারণ তাঁর শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কম। গত বছর নিজের দুই ছোট ভাইকেই হারিয়েছেন বর্ষীয়ান বলিউড অভিনেতা। ৮৮ বছরের আসলাম খান এবং ৯০ বছরের আহসান খান দু’জনেই কোভিডে প্রাণ হারান।

১৯২২ সালের ১১ ডিসেম্বর জন্ম মুহাম্মদ ইউসুফ খান ওরফে দিলীপ কুমারের। চলচ্চিত্র জগতে ‘ট্রাজেডি কিং’ নামেই পরিচিত তিনি। ১৯৪৪ সালে ‘বম্বে টকিজ’-এর ব্যানারে ‘জোয়ার ভাটা’ দিয়ে অভিনয় জগতে পা রেখেছিলেন। তারপর দিয়ে গিয়েছেন একের পর এক হিট ছবি।

Advertisement

 

Advertisement