scorecardresearch
 

Filmfare OTT Awards 2020: সেরার সেরা কে? রইল তালিকা

প্রথমবার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে যোগ হল ওয়েব প্ল্যাটফর্ম। বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্ম থেকে বেছে নেওয়া হল শ্রেষ্ঠদের। কে পেলেন কোন শিরোপা? দেখে নেওয়া যাক।

'পাতাললোক' 'পাতাললোক'
হাইলাইটস
  • প্রথমবার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে যোগ হল ওয়েব প্ল্যাটফর্ম।
  • সেরা সিরিজের তকমায় 'পাতাল লোক', সেরা ছবি 'রাত আকেলি হ্যায়'।।
  • বিভিন্ন ক্যাটাগরিতে সেরা 'আরিয়া', 'দ্য ফ্যামিলি ম্যান', 'পঞ্চায়েত', 'বুলবুল'।

প্রথমবার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে যোগ হল ওয়েব প্ল্যাটফর্ম। বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্ম থেকে বেছে নেওয়া হল শ্রেষ্ঠদের। কে পেলেন কোন শিরোপা? দেখে নেওয়া যাক। 

লকডাউনের কারণে সিনেমা হলও বন্ধ ছিল দীর্ঘদিন। এরফলে ওটিটির চাহিদা বেড়েছে বই কমেনি। তাই তো জায়গা করে নিল স্বীকৃতির মঞ্চে। প্রথমবার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে যোগ হল ওয়েব প্ল্যাটফর্ম। ঘোষাণা হল বিজয়ীদের নাম। 

সেরা সিরিজের তকমায় 'পাতাল লোক' (Paatal Lok)।  শ্রেষ্ঠ পরিচালক হয়েছেন 'পাতাল লোক' সিরিজেরই দুই পরিচালক অবিনাশ অরুণ এবং প্রসিত রায়। ক্রিটিকস চয়েজে শ্রেষ্ঠ সিরিজ 'দ্য ফ্যামিলি ম্যান' (The Family Man)। শ্রেষ্ঠ পরিচালক ওই সিরিজেরই পরিচালকদ্বয় কৃষ্ণ ডিকে এবং রাজি নিদিমোরু।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Filmfare (@filmfare)

দর্শকের বিচারে ড্রামা সিরিজের শ্রেষ্ঠ অভিনেতার তকমা পেলেন 'পাতাল লোক' (Paatal Lok)-এর জয়দীপ আহলাওয়াত। ওই বিভাগেই শ্রেষ্ঠ অভিনেত্রী সুস্মিতা সেন, 'আরিয়া' (Aarya) সিরিজের জন্য। ক্রিটিক চয়েজে ড্রামা সিরিজে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে 'দ্য ফ্যামিলি ম্যান' (The Family Man)-এর জন্য সম্মান পেয়েছেন মনোজ বাজপেয়ী (Manoj Bajpai)। ওই বিভাগেই সমালোচকদের মতে শ্রেষ্ঠ অভিনেত্রী, 'দ্য ফ্যামিলি ম্যান'-এর জন্য প্রিয়ামণি।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Filmfare (@filmfare)

দর্শকের বিচারে কমেডি সিরিজে শ্রেষ্ঠ অভিনেতা 'পঞ্চায়েত' (Panchayat) সিরিজের জন্য জিতেন্দ্র কুমার। ওই বিভাগে 'লিটল থিংগস' (Little Things)-এর জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী মিথিলা পালকর। সমালোচকদের বিচারে অবশ্য কমেডি সিরিজের শ্রেষ্ঠ অভিনেতা 'লিটল থিংগস'-এর ধ্রুব শেহগল। অন্যদিকে সমালোচকদের বিচারে কমেডি সিরিজের সেরা অভিনেত্রী 'পুষ্পভল্লি' সিরিজের সুমুখী সুরেশ। শ্রেষ্ঠ কমেডি সিরিজ হিসেবে পুরস্কার পেয়েছে 'পঞ্চায়েত' (Panchayat)। ওটিটি-তে শ্রেষ্ঠ ছবি হিসেবে বেছে নেওয়া হল নওয়াজউদ্দিন সিদ্দিকি এবং রাধিকা আপ্তে অভিনীত 'রাত আকেলি হ্যায়' (Raat Akeli Hai)।