scorecardresearch
 

অনুরাগ কশ্য়প-তাপসী পান্নুর বাড়িতে আয়কর হানা, নিশানায় বলিউডের আরও কে ?

আয়কর দপ্তরের হানা বলিউডের একাধিক তারকার বাড়িতে। অভিনেত্রী তাপসী পান্নু, চলচ্চিত্র পরিচালক অনুরাগ কশ্য়প, প্রযোজক বিকাশ বহেল ও মধু মানতেনার বাড়ি ও অফিসে রেড করলো আয়কর দপ্তর। ফ্যান্টম ফিল্মস প্রযোজনা সংস্থার জন্যেই এই রেড করা হচ্ছে বলে শোনা যাচ্ছে।

Advertisement
অনুরাগ কাশ্যপ এবং তাপসী পান্নুর বাড়িতে আয়কর দপ্তরের তল্লাশি অনুরাগ কাশ্যপ এবং তাপসী পান্নুর বাড়িতে আয়কর দপ্তরের তল্লাশি
হাইলাইটস
  • আয়কর দপ্তরের হানা বলিউডের একাধিক তারকার বাড়িতে।
  • তার মধ্যে রয়েছে অনুরাগ কশ্য়প-তাপসী পান্নুর নামও।
  • ফ্যান্টম ফিল্মসের সঙ্গে যুক্তদের তল্লাসি করা হচ্ছে।

আয়কর দপ্তরের হানা বলিউডের একাধিক তারকার বাড়িতে। অভিনেত্রী তাপসী পান্নু (Taapsee Pannu), চলচ্চিত্র পরিচালক অনুরাগ কশ্য়প (Anurag Kashyap), প্রযোজক বিকাশ বহেল (Vikas Bahl) ও মধু মানতেনার (Madhu Mantena) বাড়ি ও অফিসে রেড করলো আয়কর দপ্তর। ফ্যান্টম ফিল্মস (Phantom Films) প্রযোজনা সংস্থার জন্যেই এই রেড করা হচ্ছে বলে শোনা যাচ্ছে।

আয়কর দপ্তরের কর ফাঁকি দেওয়ার জন্যে ফ্যান্টম ফিল্মসের সঙ্গে সম্পর্কিত ব্যক্তিদের বাড়ি ও অফিসে রেড করা হচ্ছে। সেই সঙ্গে মুম্বইয়ের ফ্যান্টম ফিল্মস এবং কোয়ান-এর সঙ্গে যুকত আরও ২২ টি স্থানেও এই অভিযান চালানো হচ্ছে।

'ফ্যান্টম ফিল্মস' চলচ্চিত্র প্রযোজনা ও ডিস্টিবিউশন সংস্থাটি ২০১১ সালে শুরু করেছিলেন অনুরাগ কশ্যপ, পরিচালক বিক্রমাদিত্য মোতওয়ানে, প্রযোজক মধু মানতেনা এবং বিকাশ বহল মিলে। 

এটি 'পরিচালকের সংস্থা' হিসাবে উল্লেখ করা হয়েছিল। ২০১৫ সালের মার্চ মাসে, রিলায়েন্স এন্টারটেইনমেন্ট সংস্থাটিতে ৫০ শতাংশ শেয়ার তুলেছে। ফ্যান্টম ফিল্মসের সহ-প্রতিষ্ঠাতা বিকাশ বহলের উপর যৌন নির্যাতনের অভিযোগ ওঠার পরে ফ্যান্টম ফিল্মগুলি ২০১৮ সালের অক্টোবর মাসে এই সংস্থাটি বন্ধ হয়ে যায়। 

এই প্রযোজনা সংস্থা থেকে বহু প্রশংসিত ছবি বক্স অফিস হিট করেছে। যার মধ্যে রয়েছে রণবীর সিং এবং সোনাক্ষী সিনহার 'লুটেরা' (২০১৩), কঙ্গনা রানাওতের 'ক্যুইন' (২০১৩), অনুষ্কা শর্মার এনএইচ১০ (২০১৫), আগলি (২০১৩), হান্টার (২০১৫), বোম্বে ভেলভেট (২০১৫) এবং মাসান (২০১৫)।

অনুরাগ ও তাপসী দুজনেই কেন্দ্রীয় সরকারের বিভিন্ন নীতি সম্পর্কিত বিষয়ে অত্যন্ত সমালোচিত এবং তাঁরা প্রায়শই সরকারের সমালোচনা করেছেন। সম্প্রতি কৃষকদের বিক্ষোভ নিয়েও মুখ খুলেছেন তাঁরা।

Advertisement