scorecardresearch
 

Kaali Poster Controversy: হাতে সিগারেট- সমকামী পতাকা! পোস্টরটি ঘিরে জোর বিতর্ক

Kaali Poster Controversy: 'কালী' ছবির পোস্টারে, দেবী কালী রূপে যে নারীকে দেখা যাচ্ছে, তাঁর এক হাতে ত্রিশূল এবং অন্য হাতে সমকামী সম্প্রদায়ের রঙিন পতাকা।

Advertisement
'কালী' ছবির পোস্টার ঘিরে বিতর্ক 'কালী' ছবির পোস্টার ঘিরে বিতর্ক

তুমুল বিতর্ক তৈরি হয়েছে 'কালী' (Kaali)- ডকুমেন্টরির পোস্টার ঘিরে। ছবির পোস্টার চলচ্চিত্র নির্মাতা লীনা মানিমেকালাই (Leena Manimekalai) গত ২ জুলাই প্রকাশ্যে এসেছেন। যেখানে দেখা যাচ্ছে,'মা কালী' (Goddess Kali) ধূমপান করছেন।

'কালী' ছবির পোস্টারে, দেবী কালী রূপে যে নারীকে দেখা যাচ্ছে, তাঁর এক হাতে ত্রিশূল এবং অন্য হাতে সমকামী সম্প্রদায়ের (LGBT Community) রঙিন পতাকা। এই দুই বিষয় নিয়ে বিরোধ তৈরি রয়েছে। সোশ্যাল মিডিয়ায়, #arrestleenamanimekalai ট্রেন্ড (Trending On Social Media) করছে। লীনা মানিমেকালাইয়ের গ্রেফতারের দাবি করেছেন বহু নেটাগরিক। তাদের মতে, এই ছবির পোস্টারে মা কালীকে অপমান করা হয়েছে। এমনকি পরিচালকের বিরুদ্ধে হিন্দুদের অনুভূতিতে আঘাত আনার অভিযোগ উঠেছে। 

 

তথ্যচিত্রের পোস্টার শেয়ার করার সময় চলচ্চিত্র নির্মাতা বলেছিলেন যে, তাঁর এই ছবিটি কানাডা চলচ্চিত্র উৎসবে (Rhythms of Canada) স্ক্রিনিং হয়েছে। এই ডকুমেন্টরি নিয়ে তিনি খুব উত্তেজিত ছিলেন। কিন্তু পোস্টার প্রকাশ্যে আসার পর বহু দর্শক ও নেটিজেন সম্পূর্ণ প্রত্যাখ্যান করেন এটি।

নেটিজেনরা কী বলছেন?

একজন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী পোস্টারে অমিত শাহ ও  প্রধানমন্ত্রীকে ট্যাগ করে এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

 

অন্য আরেক ব্যবহারকারী লিখেছেন - "লজ্জা হওয়া উচিত আপনার! আপনি মা কালীর যে স্বভাব ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন, তা  আসলে  মা কালীর নয়, আপনার। মা কালী নিজেই এর জন্য আপনাকে শাস্তি দেবেন। এই অপকর্মের জন্য আপনি কখনই ক্ষমা পাবেন না।" 

 

Advertisement