scorecardresearch
 

প্রসাদের থালায় পেঁয়াজ! হিন্দুবিরোধী তকমা পেলেন কঙ্গনা

ইংরেজিতে একটা প্রবাদ আছে, ইউ আর পেইড ব্যাক বাই দ্য সেম কয়েন। মানে, আপনি যেমনটা অন্যদের সঙ্গে করবেন, ঠিক সেটাই ফিরে আসবে আপনার নিজের কাছেও। কথার মর্ম আজ হাড়ে হাড়ে টের পেলেন কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut)।

Advertisement
কঙ্গনা, পাশে তাঁর আপলোড করা প্রসাদের থালা। কঙ্গনা, পাশে তাঁর আপলোড করা প্রসাদের থালা।
হাইলাইটস
  • সাধারণত যে ভাষায় কঙ্গনা সোশাল মিডিয়ায় বাকিদের নিয়ে ট্রোল করেন, তাঁদের নানা তকমা দেন, এ বার সেই একই ট্রিটমেন্ট পেলেন নিজেও
  • বাসন্তী পূজার অষ্টমীতে বাড়ির প্রসাদের থালার ছবি তিনি আপলোড করেন টুইটারে। সেই ছবিতেই প্রসাদের থালার মধ্যে একটি বাটিতে পেঁয়াজ ছিল

ইংরেজিতে একটা প্রবাদ আছে, ইউ আর পেইড ব্যাক বাই দ্য সেম কয়েন। মানে, আপনি যেমনটা অন্যদের সঙ্গে করবেন, ঠিক সেটাই ফিরে আসবে আপনার নিজের কাছেও। কথার মর্ম আজ হাড়ে হাড়ে টের পেলেন কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut)। সাধারণত যে ভাষায় কঙ্গনা সোশাল মিডিয়ায় বাকিদের নিয়ে ট্রোল করেন, তাঁদের নানা তকমা দেন, এ বার সেই একই ট্রিটমেন্ট পেলেন নিজেও।

বাসন্তী পূজার অষ্টমীতে বাড়ির প্রসাদের থালার ছবি তিনি আপলোড করেন টুইটারে। সেখানে অন্যান্য খাদ্য সামগ্রীর সঙ্গে জ্বলজ্বল করেছে পেঁয়াজ (#Onion)। আর তাতেই রে রে করে উঠলেন টুইটার (Twitter) ইউজাররা। যে ভাবে তিনি বহু মানুষকে ট্রোল করে দেশবিরোধী হিন্দুবিরোধী বা ধর্ম বিরোধী তকমা দেন, ঠিক একই ভাবে তাঁর কপালেও জুটল হিন্দুবিরোধী তকমা।

 

ভারতের বহু অংশে নবরাত্রির উৎসব পালন করা হচ্ছে। এ সময় অনেকেই আমিষ খাবার খান না। তার মধ্যে অবশ্য পেঁয়াজ এবং রসুনও পড়ে। তাই পুজোর দিনে সাধারণত পেঁয়াজ-রসুন থেকে দূরেই থাকেন বহু মানুষ। কঙ্গনা এ দিন দুপুরে বাড়িতে তৈরি প্রসাদের থালার ছবি আপলোড করে লেখেন, 'ভেবে দেখুন, বাড়িতে তৈরি প্রসাদম এমন সুস্বাদু দেখতে, কিন্তু আমি উপোস করে রয়েছি... অষ্টমীর অনেক শুভেচ্ছা।' সেই ছবিতেই প্রসাদের থালার মধ্যে একটি বাটিতে পেঁয়াজ ছিল। ছবি পোস্ট করার পর থেকেই টুইটারে কঙ্গনাকে নকল হিন্দু, ভেকধারী, হিন্দু বিরোধীর মতো তকমা দিয়েছেন বহু ইউজার।

Advertisement

ট্রোলের মাত্রা এতটাই বেশি ছিল যে বেশ কিছু ক্ষণের জন্য #Onion ট্রেন্ড করে টুইটারে। বাধ্য হয়ে ফের টুইট করে পোস্টের বিষয়ে খোলসা করেন কঙ্গনা। তিনি জানান, তাঁর ভাই বাড়িতে এসেছে। সে প্রসাদের সঙ্গে পেঁয়াজ খেতে চেয়েছিল। তিনি লেখেন, 'Can’t believe #Onion is one of the top trends. Well this is not to hurt anyone but the beauty of Hinduism is that it’s not rigid like other religions,let’s not ruin that,I am fasting today if my family wants to eat salad with parsadam let’s not ridicule them #Onion #navratri2021'

তবে ট্রোলিং বন্ধ হয়নি। এক দিকে যখন কঙ্গনার বিরুদ্ধে একের পর এক মানুষ বিষোদ্গার করেছেন, অন্য দিকে বেশ কিছু মানুষ তাঁর সমর্থনেও কমেন্ট করেছেন। কঙ্গনার হয়ে অনেকে সাফাইও দিয়েছেন। বিষয় যাই হোক, কঙ্গনা তাঁর নিজের ওষুধের স্বাদ আজ ভালো মতোই টের পেলেন টুইটারে।

 

Advertisement