scorecardresearch
 

প্রয়াত মা, শোকস্তব্ধ অস্কারজয়ী সঙ্গীত পরিচালক AR Rahman

মাত্র ৯ বছর বয়সে বাবকে হারিয়েছিলেন এ.আর. রহমান (AR Rahman)। এবার চলে গেলেন মা করিমা বেগমও (Kareema Begum)। মায়ের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে খবরটি নিশ্চিত করেন রহমান।

Advertisement
এ.আর. রহমান ও করিমা বেগম এ.আর. রহমান ও করিমা বেগম
হাইলাইটস
  • প্রয়াত সঙ্গীত পরিচালক এ.আর. রহমানের মা করিমা বেগম।
  • চেন্নাইতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
  • মায়ের খুব কাছের ছিলেন রহমান।

প্রয়াত সঙ্গীত পরিচালক এ.আর. রহমানের (AR Rahman) মা করিমা বেগম (Kareema Begum)। বেশ কিছুদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন। সোমবার চেন্নাইতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এ.আর. রহমানের মায়ের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে খবরটি নিশ্চিত করেন। যদিও ছবির সঙ্গে কোনও কিছু লেখেন নি তিনি।

দীর্ঘদিন ধরে শ্বাসকষ্ট জনিত সমস্যায় ভুগছিলেন করিমা বেগম। মাত্র ৯ বছর বয়সে বাবকে হারিয়েছিলেন রহমান। এবার চলে গেলেন মাও। মায়ের বেশ ঘনিষ্ঠ ছিলেন তিনি। এমনকি অস্কারের মঞ্চেও উল্লেখ করেছিলেন মায়ের কথা।

আগের একটি সাক্ষাৎকারে তিনি বলেছিলেন যে তাঁর মা সঙ্গীতপ্রেমী এবে তাঁর থেকেও তাঁর চেয়েও অনেক বেশি আধ্যাত্মিক। আজ যে বিশ্ব খ্যত, একদিন তাঁর মায়ের জন্যেই সঙ্গীত গ্রহণ। এমনকি সব সময়ে মায়ের কাছ থেকেই পেয়েছেন উৎসাহ।

এ.আর. রহমান ও করিমা বেগম

তামিল পরিচালক মোহন রাজা লিখেছেন শোক প্রকাশ করে লিখেছেন," স্যার আমরা গভীরভাবে শোকাহত। তাঁর আত্মার শান্তি কামনা করি।" 


সম্প্রতি, মুকেশ ছাবরার ছবি 'দিল বেচারা'-তে আটটি গানের সঙ্গীত পরিচালনা করেছেন এ.আর.রহমান। এই ছবিটি ছিল প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের শেষ ছবি। তাই ছবি মুক্তির আগে রহমান ছবিটির সঙ্গীত শ্রদ্ধা জানিয়েছিলেন তাঁকে। আসন্ন 'আতরাঙ্গি রে', 'মিমি', 'কোবরা' এবং '৯৯ সংগস' ছবিতে তিনি সঙ্গীত পরিচালনা করবেন।

Advertisement