scorecardresearch
 

Arko Pravo Mukherjee: এবার বিদেশে পাড়ি 'নাজাম নাজাম' খ্যাত অর্কপ্রভর, সঙ্গী আমেরিকা-জয়ী বাঙালি গায়িকা

বলিউড তথা টলিউডের জনপ্রিয় সুরকার, গীতিকার ও গায়ক অর্কপ্রভ মুখোপাধ্য়ায় বরাবরই অন্যরকম কাজ করতে ভালোবাসেন। ‘শেষ থেকে শুরু’ দিয়ে টলিউডে তাঁর যাত্রা শুরু। রাজ চক্রবর্তীর ‘পরিণীতা’-তেও সুর দিয়েছেন অর্কপ্রভ। তবে তাঁর কেরিয়ার শুরু হয় বলিউডের হাত ধরেই। সেই অর্কপ্রভ একেবারে অন্যধরনের কাজ করতে চলেছেন।

Advertisement
অর্কপ্রভর সঙ্গে পায়েল অর্কপ্রভর সঙ্গে পায়েল
হাইলাইটস
  • বলিউড তথা টলিউডের জনপ্রিয় সুরকার, গীতিকার ও গায়ক অর্কপ্রভ মুখোপাধ্য়ায় বরাবরই অন্যরকম কাজ করতে ভালোবাসেন
  • ‘শেষ থেকে শুরু’ দিয়ে টলিউডে তাঁর যাত্রা শুরু।
  • রাজ চক্রবর্তীর ‘পরিণীতা’-তেও সুর দিয়েছেন অর্কপ্রভ। তবে তাঁর কেরিয়ার শুরু হয় বলিউডের হাত ধরেই।

বলিউড তথা টলিউডের জনপ্রিয় সুরকার, গীতিকার ও গায়ক অর্কপ্রভ মুখোপাধ্য়ায় বরাবরই অন্যরকম কাজ করতে ভালোবাসেন। ‘শেষ থেকে শুরু’ দিয়ে টলিউডে তাঁর যাত্রা শুরু। রাজ চক্রবর্তীর ‘পরিণীতা’-তেও সুর দিয়েছেন অর্কপ্রভ। তবে তাঁর কেরিয়ার শুরু হয় বলিউডের হাত ধরেই। সেই অর্কপ্রভ একেবারে অন্যধরনের কাজ করতে চলেছেন। অবশ্যই সেটা গান সংক্রান্ত। 

ফিল্ম ইন্ডাস্ট্রির ভেতরকার খবর অনুযায়ী, অর্কপ্রভ দুবাই ও আমেরিকাতে গান নিয়ে একেবারে অন্য ধরনের কিছু করতে চলেছেন। আর সেই মিউজিক্যাল সফরে থাকছেন বাঙালি কন্যা ও সারেগামাপা ফাইনালিস্ট পায়েল রায় গাঙ্গুলী। যিনি আন্তর্জাতিক গানের মঞ্চেও বাঙালির নাম উজ্জ্বল করেছেন। পায়েল জিতেছেন ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান আইকন-এর খেতাব। যেখানে অংশ নিয়েছিলেন একাধিক দেশের প্রতিভাবান ছেলে-মেয়েরা। ভারতও অংশ নিয়েছিল। কিন্তু বিচারকদের মন জয় করে নেন পায়েল। 

পায়েল রায় গাঙ্গুলী

 

আরও পড়ুন: Sourav Ganguly Biopic: বায়োপিকে সৌরভের ভূমিকায় আয়ুষ্মান? জোর জল্পনা বি-টাউনে 

জানা গিয়েছে, জুলাই-অগাস্ট মাস থেকে আমেরিকায় অর্কপ্রভ তাঁর মিউজিক্যাল সফর শুরু করবেন। ইতিমধ্যেই তা নিয়ে প্রস্তুতি তুঙ্গে। আর সেই গ্রুপেই তিনি রাখতে চান আর এক বাঙালি পায়েলকে। ইন্ডিয়ান আইকন-এর মঞ্চে যাঁর গান মুগ্ধ করেছিল অর্কপ্রভকে। দুবাইতেও এই শো হওয়ার কথা রয়েছে, যেখানে গান গাইবেন পায়েল। ইন্ডিয়ান আইকন-এর চূড়ান্ত পর্বে পায়েল বিচারকদের মন জেতেন ইন্তেহা হো গয়ি এই গানটি দিয়ে। পায়েলের কথায়, একেবারে অন্যরকমভাবে তিনি গেয়েছিলেন এই গানটি। যা বিচারকদের দারুণ পছন্দ হয়েছিল। 

ছোটবেলা থেকেই গানের পরিবেশে মানুষ হওয়া পায়েল গানটাকেই কেরিয়ার হিসাবে নেবেন তা কোনওদিন ভাবেননি। তবে ইন্ডিয়ান আইকন তাঁর জীবনের লক্ষ্যকে ঘুরিয়ে দিয়েছে। দুবাই এবং আমেরিকায় অর্কপ্রভ মুখোপাধ্যায়ের উদ্যোগে হওয়া মিউজিক্যাল এই সফরে ওতপ্রোতভাবে যুক্ত থাকবেন পায়েল। কলকাতায় এসেছেন কিছুদিনের জন্য। এখানে এসে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে যান এবং অর্কপ্রভর সঙ্গে দেখাও করেন। বেশ কিছু রেকর্ডিংও করাবেন বলিউডের এই সুরকার। তবে তা বাংলা নাকি হিন্দি সেটা এখনও জানা নেই। তবে পায়েল আশাবাদী, অর্কপ্রভর হাত ধরেই তাঁর ফিল্ম ইন্ডাস্ট্রিতে গানের সফর খুব শীঘ্রই শুরু হবে। 

Advertisement

আরও পড়ুন: Anupam Kher: শান্তিনিকেতনে আমন্ত্রণ, 'কোই মাই কা লাল...' হুঁশিয়ারি অনুপম খেরের

এখানে উল্লেখ্য, 'কাপুর অ্যান্ড সন্স', ‘জিসম টু’, 'রুস্তম', 'বরেলি কি বরফি'র মতো ছবিতে গান বানিয়েছেন অর্কপ্রভ। কেরিয়ারের শুরুতে রিমিক্স বানিয়েছি। যার মধ্যে ‘হেট স্টোরি টু’-এর ‘আজ ফির তুম পে’ হিটও করেছিল। বরাবরই আলাদা ধরনের কিছু করতেই ভালোবাসেন অর্ক। আর এবারেও তার হয়ত ব্যতিক্রম হবে না। 

TAGS:
Advertisement