scorecardresearch
 

Pathaan Box Office Collection: ইতিহাস গড়ল 'পাঠান', KGF 2-র রেকর্ড চুরমার করে সবচেয়ে বড় ওপেনার ভারতীয় ছবি...

Pathaan Latest News: ভারতে 'পাঠান'-র কয়েক কোটি টাকার অগ্রিম বুকিং হয়েছে যা, বহু ছবির রেকর্ড ভেঙেছে। এবার আরও এক নয়া রেকর্ড গড়ল এই ছবি।  

'পাঠান' ছবিতে শাহরুখ খান 'পাঠান' ছবিতে শাহরুখ খান

Pathaan Box Office Collection Day 1: 'পাঠান'  (Pathaan) জ্বরে কাবু গোটা দেশ। দীর্ঘ অপেক্ষার অবসান হয়ে, ২৫ জানুয়ারি প্রায় বছর চারেক পর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শাহরুখ খানের (Shahrukh Khan) ছবি। দারুণ উচ্ছ্বসিত ফ্যানেরা। অন্যান্য শহরের মতো যায়নি তিলোত্তমাও। ভোর থেকেই সিনেমা হলের বাইরে ভিড় জমিয়েছিলেন কলকাতার এসআরকে- প্রেমীরা। প্রিয় সুপারস্টারের ছবি দেখতে কেউ এক মুহূর্ত দেরি করতে নারাজ। ভারতে 'পাঠান'-র কয়েক কোটি টাকার অগ্রিম বুকিং হয়েছে যা, বহু ছবির রেকর্ড ভেঙেছে। এবার আরও এক নয়া রেকর্ড গড়ল এই ছবি।  

ইতিহাস গড়ল পাঠান

কোনও বলিউড ছবির জন্য এমন উন্মাদনা খুব কম দেখা যায়। সব মিলিয়ে ৪ বছর পর রুপালি পর্দায় কামব্যাক করেছেন কিং খান। শাহরুখকে দেখে তাঁর ভক্তরা আবেগপ্রবণ হয়ে পড়েছে। বলিউড বাদশাহর কামব্যাকে দারুণ আনন্দিত কিং খান ভক্তরা। 'পাঠান'- মুক্তির পর প্রেক্ষাগৃহের বাইরে উৎসবের আমেজ ছিল। সেই দৃশ্য কোনও উৎসবের চেয়ে কম ছিল না। বক্স অফিসে একাধিক রেকর্ড ভাঙছে 'পাঠান'। বাণিজ্য বিশ্লেষক রমেশ বালার মতে, 'পাঠান' প্রথম দিনে ৫৪ কোটি টাকা আয় করেছে। এখন পর্যন্ত শাহরুখ খানের সবচেয়ে বড় নন-হলিডে ওপেনার ছবি বলা যায় এছবিকে। এমনকী 'কেজিএফ ২'-র রেকর্ড ভাঙছে 'পাঠান'।

'কেজিএফ ২'-র রেকর্ড ভাঙছে 'পাঠান' 

ভারতীয় সিনেমার ইতিহাসে সবচেয়ে বড় ওপেনিং কালেকশন ছিল 'কেজিএফ: চ্যাপটার ২'-র। দক্ষিণী এই ছবির হিন্দি সংস্করণ প্রথম দিনেই ৫৩.৯৫ কোটি টাকা সংগ্রহ করেছে। যশের ছবি প্রথম দিনের সংগ্রহ থেকে সমস্ত হিন্দি ছবির রেকর্ড ভেঙে দিয়েছে। বলিউডের সবচেয়ে বড় ওপেনিং কালেকশনের ছবি ছিল 'ওয়ার'। প্রথম দিনেই এই ছবি ৫৩.৩৫ কোটি টাকার অঙ্ক ছুঁয়েছিল। তবে এবার প্রথম দিনের আয়ের হিসাবে ভারতীয় সিনেমার এই বড় ছবিগুলির সব রেকর্ড ভেঙেছে 'পাঠান'। প্রথম দিনে ৫৪ কোটি টাকা আয় করে সর্বকালের সবচেয়ে বড় ওপেনার ছবির হয়ে ইতিহাস তৈরি করেছে এই ছবি।

বলিউডের শীর্ষ ওপেনিং ছবি, কোন ছবি প্রথম দিনে কত আয় করেছিল?

১. ওয়ার - ৫৩.৩৫ কোটি টাকা 
২. থাগস অফ হিন্দুস্তান - ৫২.২৫ কোটি টাকা 
৩. হ্যাপি নিউ ইয়ার- ৪৪.৯৭ কোটি টাকা 
৪. ভারত - ৪২.৩০ কোটি টাকা 
৫. প্রেম রতন ধন পায়ো - ৪০.৩৫ কোটি টাকা

শাহরুখ খানের কথা বলতে গেলে, এখন পর্যন্ত তাঁর কেরিয়ারের সবচেয়ে বড় ওপেনার ছবি ছিল 'হ্যাপি নিউ ইয়ার'। তবে এবার 'পাঠান' শাহরুখ শুধু অন্য ছবির রেকর্ডই ভাঙেননি, নিজের জন্য একটি নতুন গোল সেট করলেন।

কয়েক ঘণ্টায় কোটি টাকা আয় করেছে 'পাঠান'

কয়েক ঘণ্টার মধ্যেই রেকর্ড ভেঙেছে শাহরুখ খানের ছবি 'পাঠান'। চলচ্চিত্র সমালোচক তরণ আদর্শের মতে, ছবিটি দুর্দান্ত ব্যাটিং করছে বক্স অফিসে। খবর অনুযায়ী,পিভিআর (PVR), আইনক্স (Inox) এবং  সিনেপলিস (Cinepolis) মিলিয়ে 'পাঠান' মুক্তির প্রথম দিন বিকেল ৩ টে পর্যন্ত প্রায় ২০ কোটি আয় করেছে। রাত ৮.১৫ নাগাদ, এই ছবির আয় প্রায় ২৫.০৫ কোটিতে পৌঁছেছে।

প্রসঙ্গত, ছবির খবর চাউর হওয়ার পর থেকেই 'পাঠান' শিরোনামে। গান প্রকাশ্যে আসার পর কিছু দৃশ্য নিয়ে আপত্তি জানান কিছু মানুষ। টিজার প্রকাশ্যে আসার পর থেকেই নির্মাতাদের সমস্যার শেষ নেই। শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোনের 'বেশরম রং' গানে অভিনেত্রীর পরা গেরুয়া বিকিনি নিয়ে প্রতিবাদ শুরু করেন একদল মানুষ। 'পাঠান' বয়কটের ডাক দিয়ে তারা দাবি জানান,গানের দৃশ্য থেকে গেরুয়া বিকিনির অংশ বাদ দিতে হবে। শুধু তাই নয়, ছবির কিছু দৃশ্য ও সংলাপ বাদ দেওয়া ও পরিবর্তনের দাবি ওঠে। কিন্তু সব জল্পনা- আলোচনার পরও মুক্তি পেয়েছে 'পাঠান'। এখন দেখার আরও কতটা ভাল ব্যাটিং করতে পারে এই ছবি।