scorecardresearch
 

Pathaan: দীপিকার গেরুয়া বিকিনিতে সেন্সর বোর্ডের কাঁচি? 'পাঠান'-এ একগুচ্ছ বদলের পরামর্শ

Pathaan Controversy: এই বিতর্কের জেরে 'পাঠান' বয়কটের ডাক দেন নেটিজেনদের একাংশ। এই গোটা বিতর্কের মধ্যেই এসেছে নতুন আপডেট। সেন্সর বোর্ড সূত্রে জানা গেছে, ছবিটিতে অনেক পরিবর্তন আনতে হবে নির্মাতাদের।

Advertisement
'পাঠান' ছবির 'বেশরম রং' গানের দৃশ্যে শাহরুখ খান ও দীপিকা পাডুকোন 'পাঠান' ছবির 'বেশরম রং' গানের দৃশ্যে শাহরুখ খান ও দীপিকা পাডুকোন

শাহরুখ খান এবং দীপিকা পাডুকোনের ছবি 'পাঠান' নিয়ে আলোচনা তুঙ্গে। বহু প্রতীক্ষিত এই ছবির প্রথম গান 'বেশরম রং' নিয়ে কিছু সংখ্যক মানুষের মনে ক্ষোভ দেখা দিয়েছে। দীপিকা পাড়ুকোনের বিকিনির গেরুয়া রং নিয়ে অনেক বিতর্ক শুরু হয়। এটি ধর্মীয় আবেগে আঘাত করেছে বলে দাবী করেন অনেকে। এই বিতর্কের জেরে 'পাঠান' বয়কটের ডাক দেন নেটিজেনদের একাংশ। এই গোটা বিতর্কের মধ্যেই এসেছে নতুন আপডেট। সেন্সর বোর্ড সূত্রে জানা গেছে, ছবিটিতে অনেক পরিবর্তন আনতে হবে নির্মাতাদের।

'পাঠান'-এ কী পরিবর্তন আসবে?

সেন্সর বোর্ড সূত্রে জানা গেছে, 'পাঠান' ছবিটি সম্প্রতি সিবিএফসি পরীক্ষা কমিটির কাছে শংসাপত্রের জন্য গেছে। সিবিএফসি নির্দেশিকা অনুসারে ছবিটি খুঁটিয়ে দেখা হয়। ছবিতে কিছু পরিবর্তন আনতে নির্মাতাদের পরামর্শ দিয়েছে কমিটি। ছবির গান নিয়েও রয়েছে এসব পরিবর্তন। কমিটি 'পাঠান', প্রেক্ষাগৃহে মুক্তির আগে একটি সংশোধিত সংস্করণ জমা দেওয়ার নির্দেশ দিয়েছে। সংস্থার মতে, CBFC সূত্র বলে যে, "সেন্সর বোর্ড সর্বদা সৃজনশীল অভিব্যক্তি এবং মানুষের সংবেদনশীলতার মধ্যে সঠিক ভারসাম্য বজায় রাখে। আমরা বিশ্বাস করি, পারস্পরিক আলাপ- আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান পাওয়া যাবে। প্রস্তাবিত পরিবর্তনগুলি কার্যকর না হওয়া পর্যন্ত, আমি বলতে চাই যে, আমাদের সংস্কৃতি এবং বিশ্বাসগুলি গৌরবময়, জটিল এবং সূক্ষ্ম। আমাদের মনোযোগ দিতে হবে যে, এটি কোনও গল্পের মাধ্যমে সংজ্ঞায়িত করা উচিত নয়। যা সত্য ও বাস্তবতা থেকে দৃষ্টি সরিয়ে দেয়। আগেই বলেছি, নির্মাতা ও দর্শকের মধ্যে আস্থা বজায় রাখা খুবই জরুরি। নির্মাতাদের এ দিকে কাজ করা উচিত।" 

রেকর্ড গড়েছে 'বেশরম রং'

সেন্সর বোর্ড 'পাঠান' ছবির নির্মাতাদের কী পরিবর্তন করতে বলেছে, তা ছবিটি মুক্তির পরই জানা যাবে। দীপিকার গেরুয়া বিকিনির রং পরিবর্তন হবে, নাকি দৃশ্যগুলি সম্পাদনা করা হবে? প্রশ্নটা বড়, কারণ পোশাক নিয়ে এমন সমস্যার পর ছবিতে পরিবর্তনের ঘটনা আগে কখনও ঘটেনি। যদিও দীপিকা এবং শাহরুখের 'বেশরম রং' নিয়ে নানা বিতর্ক হলেও গানটি চার্টবাস্টারে শীর্ষে ছিল। ২ সপ্তাহে ইউটিউবে প্রায় ১৫০ মিলিয়ন ভিউ পেয়েছে এই গান। 'পাঠান'-র দ্বিতীয় গান 'ঘুমে জো পাঠান' ও ইতিমধ্যে দারুণ জনপ্রিয় হয়েছে।

Advertisement

আগামী ২৫ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে 'পাঠান'। এই ছবির মাধ্যমেই চার বছর পর রূপোলি পর্দায় ফিরছেন শাহরুখ খান। 'পাঠান'-এ দীপিকার বিপরীতে রয়েছেন শাহরুখ। যখনই দুই অভিনেতা একসঙ্গে পর্দায় এসেছেন, বক্স অফিসে তোলপাড় হয়েছে। শাহরুখ- দীপিকার এই ছবি কতটা ঝড় তুলতে পারে, তা সময়ই বলবে।


 

Advertisement