scorecardresearch
 

Radhe Movie Review: রাধে = রিপিট টেলিকাস্ট! সিটি পড়ার কোনও গ্যারান্টি নেই

আপনি ওয়ান্টেড দেখেছেন? রেডি দেখেছেন? এক থা টাইগার বা টাইগার জিন্দা হ্যায়? দাবাং-এর সব পার্টগুলো দেখেছেন? তা হলে এ সিনেমা আপনার পক্ষে দৃশ্য ধরে ধরে প্রেডিক্ট করা কোনও বড় বিষয় নয়। থোড় বড়ি খাড়া, খাড়া বড়ি থোড়...। একই চর্বিত চর্বণ। সেই বান্দ্রার অ্যাকসেন্টে বার্মিংহ্যাম, সেই ফিরোজা চেইন পরা হাত, সেই টিপিকাল সলমন খান নাচ আর সেই একই রকম কমেডি আর অ্যাকশন।

ছবির একটি দৃশ্যে সলমন খান ছবির একটি দৃশ্যে সলমন খান
হাইলাইটস
  • প্রভু দেবার পরিচালনা কী রকম হতে পারে তার উদাহরণ ওয়ান্টেড, রাওডি রাঠোর, আর রাজকুমার সব সিনেমায় দেখা গিয়েছে।
  • সলমন খান যে নিজের কমফোর্ট জোন ছেড়ে বেরোবেন না তা এক প্রকার জানাই।
  • শুধুমাত্র সলমন খানের ফ্যানদের এটা মশলামুড়ির মতো মুখরোচক হবে। তবে ওতে তো আর পেট ভরে না!

ছবি - রাধে: ইওর মোস্ট ওয়ান্টেড ভাই
কাস্ট: সলমন খান, দিশা পাটানি, জ্যাকি শ্রফ, রণদীপ হুডা
পরিচালক: প্রভু দেবা
রেটিং: ২.৫/৫

আপনি ওয়ান্টেড দেখেছেন? রেডি দেখেছেন? এক থা টাইগার বা টাইগার জিন্দা হ্যায়? দাবাং-এর সব পার্টগুলো দেখেছেন? তা হলে এ সিনেমা (Radhe Movie Review) আপনার পক্ষে দৃশ্য ধরে ধরে প্রেডিক্ট করা কোনও বড় বিষয় নয়। থোড় বড়ি খাড়া, খাড়া বড়ি থোড়...। একই চর্বিত চর্বণ। সেই বান্দ্রার অ্যাকসেন্টে বার্মিংহ্যাম, সেই ফিরোজা চেইন পরা হাত, সেই টিপিকাল সলমন খান (Salman Khan) নাচ আর সেই একই রকম কমেডি আর অ্যাকশন। সিনেমা হলে মুক্তি পেয়েছে ঠিকই, কিন্তু সেখানে তো দেখার লোক নেই। অগত্যা বাড়িতেই ছোট পর্দায় দেখে নেওয়া। সিনেমা হলে এক সঙ্গে হুল্লোড়ের চোটে যে সিটি পড়ে, বাড়ির পরিবেশে তা পড়বে কিনা তার কোনও গ্যারান্টি নেই।

প্রথমত ছবিটি দক্ষিণী ছবি থেকে টোকা। একটি আস্ত গান পর্যন্ত। দ্বিতীয়ত, প্রভু দেবার (Prabhu Deva) পরিচালনা কী রকম হতে পারে তার উদাহরণ ওয়ান্টেড, রাওডি রাঠোর, আর রাজকুমার সব সিনেমায় দেখা গিয়েছে। তৃতীয়ত, সলমন খান যে নিজের কমফোর্ট জোন ছেড়ে বেরোবেন না তা এক প্রকার জানাই। মনে-প্রাণে শুধুমাত্র সলমন খানের ফ্যানদের এটা মশলামুড়ির মতো মুখরোচক হবে। তবে ওতে তো আর পেট ভরে না! বাকিদের কেমন লাগবে সেটা তাঁরা দেখে বলতে পারেন।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Salman Khan (@beingsalmankhan)

এ বার আসা যাক গল্পে। মুম্বইয়ের ড্রাগ মাফিয়া রানা (Randeep Hooda), যাঁর দাপটে বাঘে গরুতে এক ঘাটে জল খায়। গোটা শহরে তাঁর নামে আতঙ্ক। ড্রাগের মারণ ব্যবসার সঙ্গে রীতিমতো মাফিয়া রাজ চলে তাঁর। এই রাজ খতম করতে অবতীর্ণ হন উর্দিহীন পুলিশ অফিসার এনকাউন্টার স্পেশালিস্ট রাধে (Salman Khan)। তিনি কে, কী করেন, সে সমস্ত ওয়ান্টেড সিনেমায় পরিষ্কার করে বলা আছে। ওয়ান্টেড সিনেমার সিক্যুয়েল এটি। তবে আগের গল্পের সঙ্গে খুব একটা যোগসূত্র নেই। নিজের সিনিয়র জ্যাকি শ্রফের (Jackie Shroff) বোনের সঙ্গে (Disha Patani) রোমান্স করেন। হাল্কা কমেডি, গান বাজনা আর পায়রা ওড়ানো সিটি মারা সংলাপ ইত্যাদিতে টুক করে সময় কেটে যাবে। দেখার পর মনে হবে, আরে এ তো সবটাই আগে দেখেছি! সময় নষ্ট করার আফসোসও হতে পারে।