scorecardresearch
 

Pathaan: আয়ে ১০০০ কোটি পার, তবু এই ছবিগুলির রেকর্ড ভাঙতে ব্যর্থ শাহরুখের 'পাঠান'

Pathaan: 'পাঠান' প্রথম হিন্দি ছবি যা, মুক্তির প্রথম পর্যায়েই বিশ্বব্যাপী ১০০০ কোটি আয় করেছে। ভারতে ছবিটির আনুমানিক বক্স অফিস কালেকশন ৫১৬.৯২ কোটিতে উঠেছে। 

Advertisement
'পাঠান' ছবিতে শাহরুখ খান 'পাঠান' ছবিতে শাহরুখ খান

গত ২৫ জানুয়ারি মুক্তি পাওয়ার পর থেকে শুধু দেশ না,  বিশ্বব্যাপী বক্স অফিসে ঝোড়ো ব্যাটিং করছে 'পাঠান' (Pathaan)। ১০০০ কোটির আয় ছাড়িয়ে, এক প্রকার ইতিহাস তৈরি করেছে এই ছবি। 'পাঠান' প্রথম হিন্দি ছবি যা, মুক্তির প্রথম পর্যায়েই বিশ্বব্যাপী ১০০০ কোটি আয় করেছে। ভারতে ছবিটির আনুমানিক বক্স অফিস কালেকশন ৫১৬.৯২ কোটিতে উঠেছে। 

শাহরুখ খানের কেরিয়ারের সবচেয়ে বড় ছবি হয়ে উঠেছে 'পাঠান'। ৪ বছর পর এই ছবির মাধ্যমেই পুরানো ধারায় ফিরেছেন কিং খান। মুক্তির ২৭তম দিনেও ছবিটি যথেষ্ট ভাল আয় করে চলেছে। বলিউড বাদশাহ ছবি ১০০০ কোটির অঙ্ক পেরিয়েছে ঠিকই, কিন্তু সর্বোচ্চ সংগ্রহের দিক থেকে এই ছবিটি এখনও পিছিয়ে রয়েছে বেশ কয়েকটি ছবির পিছনে। জানুন কোন ছবির রেকর্ড এখনও ভাঙতে পারেননি শাহরুখ খান।

আরআরআর (RRR) 

এসএস রাজামৌলির ছবি 'আরআরআর' বিশ্বব্যাপী বক্স অফিসে ব্যাপক সাড়া ফেলেছে। রাম চরণ, জুনিয়র এনটিআর-এর এই ছবিটির বিশ্বব্যাপী সংগ্রহ ১১৭০ কোটি টাকা।

আরও পড়ুন: প্রেম করছেন ঋতব্রত- অনুষা? ছবি দেখে প্রশ্ন নেটিজেনদের

দঙ্গল (Dangal)

শাহরুখ খান বক্স অফিসের রাজা হওয়ার আগেই আমির খান এই খেতাব অর্জন করেছেন। তাঁর ছবি 'দঙ্গল' দেশে-বিদেশে এমন কালেকশন করেছে, যার রেকর্ড ভাঙা খুব কঠিন ছিল। কিং খানের ছবির সংগ্রহ ভাল হলেও 'দঙ্গল'-র রেকর্ড ভাঙা 'পাঠান'-র জন্য একটু কঠিন হবে। বিশ্বব্যাপী আমিরের ছবি আয় করেছিল ২০৭০.৩ কোটি টাকা।

বাহুবলী ২ (Bahubali 2) 

প্রভাসের ছবি 'বাহুবলী' ব্যাপক রেকর্ড গড়েছে। এই ছবির বিশ্বব্যাপী সংগ্রহ ১৭৮৮.০৬ কোটি টাকা।

কেজিএফ ২ (KGF 2) 

যশের ছবি 'কেজিএফ ২' বিশ্বব্যাপী বক্স অফিসে  ১২০৮ কোটি আয় করেছে। এই ছবিটি থেকে যশ প্যান ইন্ডিয়ার তারকা হয়ে ওঠেন। মানুষ এর তৃতীয় পার্টের জন্য অপেক্ষা করছে।

Advertisement

আরও পড়ুন: বাংলা ভাষাকে নিয়ে কত কিছু করা এখনও বাকি রয়ে গেল: জয়া

কোভিড ১৯-র পর,'পাঠান' হল প্রথম হিন্দি ছবি, যা পরপর দু'দিন বড় আয় করেছে। কোভিড পরবর্তী সময়ে বি-টাউন যেভাবে মুখ থুবড়ে পড়েছিল, সেখান থেকে 'পাঠান' বলিউডে কিছুটা অক্সিজেন দিয়েছে। সারা বিশ্বের ভক্তদের পাশাপাশি, বলিউড এবং ছোট পর্দার তারকারাও এই ছবিটি দেখে প্রশংসা করেছেন। 'পাঠান' আর কোন কোন ছবির রেকর্ড ভাঙে, সেটাই এখন দেখার। 

 

Advertisement