scorecardresearch
 

কজরা রে গাওয়ার জন্য ১৫ হাজার! চেক ফিরিয়েছিলেন আলিশা

ডন ছবিতে আজ কি রাত, বা করম ছবির তিনকা তিনকা জরা জরা গানটির কথাই মনে করুন। কী অসাধারণ আবেশের সৃষ্টি করেছিলেন আলিশা। সেই আলিশাকে ২০০৫ সালের ব্লকবাস্টার বান্টি অউর বাবলি ছবির আইকনিক গান কজরা রে গাওয়ার জন্য দেওয়া হয় মাত্র ১৫ হাজার টাকার চেক! আজ তাঁর জন্মদিনে জানুন এই বিস্ময়কর কাহিনি।

Advertisement
আলিশা চিনাই আলিশা চিনাই
হাইলাইটস
  • ২০০৫ সালের ব্লকবাস্টার বান্টি অউর বাবলি ছবির আইকনিক গান কজরা রে গাওয়ার জন্য দেওয়া হয় মাত্র ১৫ হাজার টাকার চেক
  • আজ তাঁর জন্মদিনে জানুন এই বিস্ময়কর কাহিনি।

১৯৯০-এর দশকে যাঁরা বড় হয়েছেন, তাঁরা নিশ্চয়ই জানবেন সে সময় ইন্ডি পপ গানের একটা রাজত্ব পরিবেশ ছিল। আর সেই রাজত্বের রানি ছিলেন আলিশা চিনাই। তাঁর অ্যালবাম মেড ইন ইন্ডিয়া-র টাইটেল ট্র্যাক একটানা সবচেয়ে বেশিদিন চার্টে এক নম্বরে থাকার রেকর্ড করেছিল। মিস্টার ইন্ডিয়া-র কাটে নেহি কটতে গানটিো অনেকে শুনে থাকবেন। কিশোর কুমারের সঙ্গে ডুয়েট গানে তাঁর মধুমাখা কণ্ঠ মাতাল করে ছেড়েছিল শ্রোতাকুলকে।

এ ছাড়াও ডন ছবিতে আজ কি রাত, বা করম ছবির তিনকা তিনকা জরা জরা গানটির কথাই মনে করুন। কী অসাধারণ আবেশের সৃষ্টি করেছিলেন আলিশা। সেই আলিশাকে ২০০৫ সালের ব্লকবাস্টার বান্টি অউর বাবলি ছবির আইকনিক গান কজরা রে গাওয়ার জন্য দেওয়া হয় মাত্র ১৫ হাজার টাকার চেক! আজ তাঁর জন্মদিনে জানুন এই বিস্ময়কর কাহিনি।

 

টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া একটি সাক্ষাৎকারে আলিশা জানান, গান গাওয়ার পর বাড়িতে যশ রাজ ব্যানারের তরফ থেকে একটি চেক পান। যার মূল্য দেখে তিনি রীতিমতো অবাক হয়ে গিয়েছিলেন। এমন নয় যে প্রযোজক সে সময় আর্থিক সংকটে ভুগছিলেন। আলিশা বলেন, 'চেকের অ্যামাউন্ট দেখে আমি খানিকটা শকড হয়েছিলাম। প্রথমে চেকটি ফেরত পাঠিয়ে দিই সে কারণে। পরে আরও বড় শক লাগে যখন সেই একই চেক ফের আমায় পাঠানো হয়। গানটা আমি গেয়েছি, কিন্তু রয়্যালটি পায় যশরাজ। আমায় এমনও বলা হয়েছিল যাতে কোনও কনসার্টে আমি এই গান না করি।'

Advertisement

তিনি পরিষ্কার জানিয়েছিলেন, তিনি নিজের গাওয়া এই গানটি যেখানে খুশি গাইবেন। তাতে কে কী করতে পারে তিনি দেখে নেবেন। কপিরাইট আইন যাতে পাল্টানো হয় তার জন্যেও এক সময় সরব হয়েছিলেন আলিশা। এর পর থেকে ধীরে ধীরে উনি বলিউডে গান করা কমিয়ে দেন। আজ পর্যন্ত বলিউডে যত ইউনিক কণ্ঠ এসেছে আলিশা তাঁদের মধ্যে অন্যতম। তাঁর মাদকতা ভরা স্বরে অসাধারণ স্বকীয়তা ছিল। তবে শ্রোতাদের জন্য এটা অত্যন্ত দুর্ভাগ্যের যে উনি এখন বলিউডে আর তেমন ভাবে গান করেন না।

 

Advertisement