scorecardresearch
 

Sourav Ganguly biopic: বলিউডেই সৌরভের বায়োপিক, স্ক্রিপ্ট ফাইনাল করতে মুম্বই পাড়ি মহারাজের

এই সবের মধ্যেই শোনা যাচ্ছে, বাঙালীর গর্ব ও প্রাক্তন ভারতের অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের ওপর বায়োপিক তৈরি হতে চলেছে। জানা গিয়েছে, লাভ ফিল্মসের প্রযোজনায় দাদাকে নিয়ে এই বায়োপিক তৈরি হবে।

Advertisement
সৌরভ গঙ্গোপাধ্যায় সৌরভ গঙ্গোপাধ্যায়
হাইলাইটস
  • শোনা যাচ্ছে, বাঙালীর গর্ব ও প্রাক্তন ভারতের অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের ওপর বায়োপিক তৈরি হতে চলেছে।
  • ২৪ জানুয়ারি, মঙ্গলবার এই সিনেমার চিত্রনাট্য ও নাম ফাইনাল করতে সোমবার মুম্বই উড়ে গিয়েছেন সৌরভ।
  • ২০২১ সালের ৯ সেপ্টেম্বর লাভ ফিল্মস ও সৌরভ গঙ্গোপাধ্য়ায় যৌথভাবে এই বায়োপিকের ঘোষণা করেছিলেন।

এখন বলিউডে বায়োপিকের ধামাকা। একের পর এক বায়োপিক হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রি উপহার দিয়ে চলেছে দর্শকদের। ধোনির জীবনে অবলম্বনে “এম এস ধোনি, অ্যান আনটোল্ড স্টোরি”, মিলখা সিং এর জীবনী অবলম্বনে “ভাগ মিলখা ভাগ”, মেরি কমের বায়োপিক, মহম্মদ আজহারউদ্দিনের বায়োপিক “আজহার” ইত্যাদি সিনেমা গুলো বক্স অফিসে চূড়ান্ত সফলতা পেয়েছে। সম্প্রতি মুক্তি পেয়েছে মিতালি রাজের বায়োপিক “সাবাশ মিঠু”। এছাড়া ঝুলন গোস্বামীর জীবনীর ওপর তৈরি হচ্ছে “চাকদা এক্সপ্রেস। ” এই সবের মধ্যেই শোনা যাচ্ছে, বাঙালীর গর্ব ও প্রাক্তন ভারতের অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের ওপর বায়োপিক তৈরি হতে চলেছে। জানা গিয়েছে, লাভ ফিল্মসের প্রযোজনায় দাদাকে নিয়ে এই বায়োপিক তৈরি হবে। ২৪ জানুয়ারি, মঙ্গলবার এই সিনেমার চিত্রনাট্য ও নাম ফাইনাল করতে সোমবার মুম্বই উড়ে গিয়েছেন সৌরভ। 

বায়োপিকের ঘোষণা অনেক আগেই হয়ে গিয়েছে
সূত্রের খবর, প্রাক্তন বিসিসিআই সভাপতি সোমবার রাতেই মুম্বইয়ের উদ্দেশ্যে রওনা দেন। ২৪ জানুয়ারি, মঙ্গলবার সৌরভ চিত্রনাট্য শোনার পর তা পরবর্তী পর্যায়ের জন্য চূড়ান্ত করবে। মহেন্দ্র সিং ধোনী সহ একাধিক ক্রীড়া জগতের ব্যক্তিত্বদের নিয়ে বলিউডে বায়োপিক তৈরি হয়েছে। এবার সেই ট্রেন্ডে নাম লেখাতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ২০২১ সালের ৯ সেপ্টেম্বর লাভ ফিল্মস ও সৌরভ গঙ্গোপাধ্য়ায় যৌথভাবে এই বায়োপিকের ঘোষণা করেছিলেন। প্রায় দুবছর ধরে গবেষণার কাজ চালানোর পর এই বায়োপিকের চিত্রনাট্য এখন একেবারে তৈরি হয়ে গিয়েছে। তবে সৌরভ গঙ্গোপাধ্যায় এটা পড়ার পরই সেটা চূড়ান্ত হবে। প্রাক্তন ভারতীয় স্কিপারের সবুজ সঙ্কেতের অপেক্ষায় রয়েছে এই সিনেমার প্রযোজনা সংস্থা। সোমবার সৌরভ তাঁর বন্ধু সঞ্জয় দাসের সঙ্গে মুম্বই উড়ে গিয়েছে বলে জানা যাচ্ছে।   

আরও পড়ুন: Virat Kohli: সচিন না বিরাট একদিনের ক্রিকেটে কে সেরা? সৌরভ বললেন...

Advertisement

বায়োপিক নিয়ে তাড়াহুড়ো নয়
সূত্রের খবর সৌরভ নিজের বায়োপিক নিয়ে কোনও তাড়াহুড়ো করতে চান না। তিনি চান খুব ধীরেসুস্থে সুন্দরভাবে যাতে সিনেমার কাজ এগোয়। যাতে সবকিুছু সঠিক পথে চলে। মঙ্গলবার সৌরভ গঙ্গোপাধ্যায় সিনেমার নির্মাতা ও লেখকের সঙ্গে বসে গোটা বায়োপিক নিয়ে আলোচনা করবেন। তাঁকে নিয়ে নির্মিত ছবির মধ্যে দিয়ে কোন ভুল তথ্য দর্শকদের কাছে পৌঁছাক এমনটা চান না মহারাজ নিজে। তাই প্রাক্তন ভারতীয় অধিনায়ক-এর পরামর্শ মেনেই ছবির স্ক্রিপ্ট চূড়ান্ত করা হবে।

সফলতায় ভরা সৌরভের কেরিয়ার
সৌরভ গঙ্গোপাধ্যায়ের রয়েছে বেশ কয়েক দশকের গৌরবময় কেরিয়ার। তাঁর হাত ধরে একদিন নতুন দিশা পেয়েছিল ভারতীয় ক্রিকেট। গড়াপেটার কালো অন্ধকার অধ্যায় পেরিয়ে ভারতকে আন্তর্জাতিক ক্রিকেটে ডানা মেলে উড়তে শিখিয়েছেন। তিনি ছিলেন ভারতীয় ক্রিকেট টিমের সবচেয়ে সফলতম অধিনায়ক। বিসিসিআই সভাপতি হিসাবেও তাঁকে দেখা গিয়েছিল। সৌরভ গঙ্গোপাধ্যায়ের গত অক্টোবরে বিসিসিআই সভাপতির পদ খুঁইয়েছিলেন। তারপরে তাঁর ভবিষ্যৎ কি হবে সেই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল। মাঝখানে সিএবি সভাপতি হওয়ার ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তার দাদা সিআইপি সভাপতি হয়েছে। তিনি আসন্ন আইপিএলে দিল্লি ক্যাপিটালস এর ডিরেক্টর অফ ক্রিকেট হিসেবে কাজ করবেন। সৌরভ গঙ্গোপাধ্যায় সকলের দাদা এবং তিনি তাঁর ভক্তদের মনে বিশেষ জায়গা করে নিয়েছেন। তাই বড়পর্দায় সৌরভের বায়োপিক দেখার জন্য সকলেই বেশ উদগ্রীব হয়ে রয়েছেন।  

Advertisement