scorecardresearch
 

সুশান্ত মৃত্যু মামলায় বড় মোড়! নয়া তথ্য নিয়ে মুখ খুলল CBI

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যুর তদন্তের মামলা শুরুর প্রায় ১৪৫ দিন পরে, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (Central Bureau of Investigation / CBI) বলেছে যে তারা মামলার সমস্ত দিক খতিয়ে দেখছে এবং কিছুই বাদ দেওয়া হয়নি।

Advertisement
সুশান্ত সিং রাজপুত সুশান্ত সিং রাজপুত
হাইলাইটস
  • বড় মোড় সুশান্ত সিং রাজপুত মৃত্যু মামলায়।
  • নয়া তথ্য নিয়ে মুখ খুলল CBI।
  • মামলার সমস্ত দিক খতিয়ে দেখা হচ্ছে বলে জানায় তাঁরা।

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যুর তদন্তের মামলা শুরুর প্রায় ১৪৫ দিন পরে, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (Central Bureau of Investigation / CBI) বলেছে যে তারা মামলার সমস্ত দিক খতিয়ে দেখছে এবং কিছুই বাদ দেওয়া হয়নি। গত অক্টোবর মাসে, দিল্লির এইমসের চিকিৎসকদের একটি দল সিবিআইয়ের কাছে জানায় যে অভিনেতাকে হত্যা করা হয়নি এবং এটি আত্মহত্যার ঘটনা। এমনকি সুশান্তেরর পরিবার এবং তাঁর আইনজীবীর করা খুনের অভিযোগকে প্রত্যাখ্যান করে দেন তাঁরা।

বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী (Subramanian Swamy) তদন্তের অবস্থা সম্পর্কে প্রধানমন্ত্রীর কার্যালয়ে (PMO) একটি চিঠি দিয়েছিলেন এবং তারপরেই সেই চিঠিটি সিবিআইকে পাঠানো হয়।

বিজেপির সাংসদের প্রশ্নের জবাবে সিবিআই জানায়, "সিবিআই উন্নততর ও বৈজ্ঞানিক কৌশল ব্যবহার করে নিখুঁত ও পেশাদার পদ্ধতিতে তদন্ত চালাচ্ছে। তদন্ত চলাকালীন, সমস্ত দিক বিবেচনা করা হচ্ছে এবং আজ পর্যন্ত কোনও দিকই বাদ দেওয়া হয়নি।"

আরও পড়ুন: সুশান্ত মৃত্যু মামলার তদন্ত কতদূর? ফের সরব রিয়ার আইনজীবী

সিবিআই-র তরফ থেকে আরও জানানো হয়েছে ,"তদন্ত চলাকালীন, ডিজিটাল ডিভাইসগুলিতে উপলভ্য প্রাসঙ্গিক ডেটা আহরণ এবং বিশ্লেষণের জন্যে এবং সর্বশেষতম সফ্টওয়্যারসহ উন্নত মোবাইল ফরেনসিক সরঞ্জাম ব্যবহার করা হয়েছে। এই মামলার সঙ্গে সম্পর্কিত সেল টাওয়ারের জায়গাগুলির সমস্ত তথ্য বিশ্লেষণের জন্য ব্যবহার করা হয়েছে।"

সিবিআই জানিয়েছে, "তদন্ত চলাকালীন অভিযোগকারী এবং তাঁর পরিবারের সদস্য, অন্যান্য স্বতন্ত্র উৎস  এবং উত্থাপিত পরিস্থিতি এবং আশঙ্কা সম্পর্কে সমস্ত সাক্ষীকে জিজ্ঞাসাবাদ হয়েছে। এ বিষয়ে গভীর তদন্ত করা হচ্ছে," সিবিআই-র দেওয়া বিবৃতিতে বলা হয়েছে,"তদন্তকারী দল সিনিয়র অফিসারদের সঙ্গে আলিগড়, ফরিদাবাদ, হায়দরাবাদ, মুম্বই, মানেসার এবং পাটনার সমস্ত সন্দেহজনক জায়গা পরিদর্শন করেছে।"

আরও পড়ুন: সিংহ দেখতে গিয়ে 'বিপাকে' আমির, কী ঘটল গির অরণ্য়ে?

Advertisement

"তদন্তকারী দল এই ঘটনার সঙ্গে সম্পর্কিত পরিস্থিতি ভাল করে বোঝার জন্যে বারবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সিএফএসএল, নয়াদিল্লির বিশেষজ্ঞরাও সেই জায়গাটি পরিদর্শন করেছেন এবং পরীক্ষা করেছেন,"কেন্দ্রীয় ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরীকে উল্লেখ করে সিবিআই জানিয়েছে।

প্রসঙ্গত, গত ১৪ জুন ৩৪ বছর বয়সী বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের দেহ মুম্বইয়ে বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার হয়। মুম্বই পুলিশ মামলাটির তদন্ত করে আত্মহত্যা ঘোষণা করে। তবে সুশান্তের পরিবারের অনুরোধের পরে এটি কেন্দ্রীয় সংস্থার কাছে হস্তান্তর করা হয়েছিল। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) এবং এনসিবি যথাক্রমে অর্থ পাচার এবং মাদক তদন্তের জন্যে জড়িত হয়েছিল। গত ৮ সেপ্টেম্বর সুশান্ত সিং রাজপুতের বান্ধবী রিয়া চক্রবর্তীকে মাদক মামলায় গ্রেপ্তার করেছিল এনসিবি। প্রায় টানা একমাস হেফাজতে থাকার পড়ে বোম্বে হাইকোর্টে জামিন মঞ্জুর হয় রিয়ার। সুশান্তের বাবা কে কে সিংহ রিয়া, তাঁর পরিবারের সদস্য এবং অন্যদের বিরুদ্ধে আত্মহত্যা করার প্ররোচনার অভিযোগ দায়ের করেছিলেন। তিনি আরও অভিযোগ করেছেন যে রিয়া প্রয়াত অভিনেতার ব্যাংক অ্যাকাউন্ট থেকে ১৫ কোটি টাকা তছরূপ করেছেন। মুম্বইয়ে বাইকুলা কারাগারে প্রায় একমাস থাকার পর তাঁকে জামিন দেওয়া হয়।

আরও পড়ুন: গোপনে রাজস্থানে বিয়ে করতে চলেছেন রণবীর-আলিয়া? জল্পনা শীর্ষে

প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু মামলার তদন্তের রিপোর্ট প্রকাশের জন্য সম্প্রতি মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ (Anil Deshmukh) কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)-কে অনুরোধ করেছিলেন। রিয়া চক্রবর্তীর (Rhea Chakraborty) আইনজীবী সতীশ মানেশিন্দে (Satish Maneshinde) তাঁর এই বক্তব্যকে স্বাগত জানিয়েছেন। আইনজীবী বলেছিলেন যে রিয়া নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (Narcotics Control Bureau/ NCB) একটি ভুয়ো মামলায় গ্রেপ্তার হয়েছিলেন। তিনি আরও জানান, বিভিন্ন সংস্থার জন্যে অভিনেত্রীকে সমস্যায় পড়তে হচ্ছে।


 

Advertisement