scorecardresearch
 

Corona: করোনাকালে 'সাথী' হয়ে পাশে থাকার বার্তা যশরাজের

শুটিং ফ্লোরে জমেছে ধুলো। স্পটলাইট গুলো ফের কবে কোন অভিনেতা অভিনেত্রীর মুখে পড়বে তার কোনও নিশ্চয়তা নেই। এ অবস্থায় বলিউডের হাজার হাজার কর্মী কাজ হারিয়েছেন। এ বার তাঁদের পাশে থাকার জন্য বিশেষ উদ্যোগ নিল যশ চোপড়া ফাউন্ডেশন (Yash Chopra Foundation)।

Advertisement
যশ চোপড়ার সঙ্গে আদিত্য চোপড়া যশ চোপড়ার সঙ্গে আদিত্য চোপড়া
হাইলাইটস
  • The Federation of Western India Cine Employees (FWICE)-এর অন্তর্ভুক্ত প্রায় আড়াই লক্ষ কর্মী রয়েছেন।
  • মহামারীর জন্য তাঁদের রোজগার বন্ধ হয়েছে। সাথী উদ্যোগে অনলাইন ফর্ম ফিল-আপ করে এর সুবিধা নিতে পারবেন অনেকে।

করোনার জেরে ফের বন্ধ সমস্ত কাজ। শুটিং ফ্লোরে জমেছে ধুলো। স্পটলাইট গুলো ফের কবে কোন অভিনেতা অভিনেত্রীর মুখে পড়বে তার কোনও নিশ্চয়তা নেই। এ অবস্থায় বলিউডের হাজার হাজার কর্মী কাজ হারিয়েছেন। এ বার তাঁদের পাশে থাকার জন্য বিশেষ উদ্যোগ নিল যশ চোপড়া ফাউন্ডেশন (Yash Chopra Foundation)। তাদের নতুন সাথী ইনিশিয়েটিভের (Saathi Initiative) সাহায্যে ইন্ডাস্ট্রির কর্মীদের মাসিক ভাতা এবং রেশনের ব্যবস্থা করা হবে।

The Federation of Western India Cine Employees (FWICE)-এর অন্তর্ভুক্ত প্রায় আড়াই লক্ষ কর্মী রয়েছেন। মহামারীর জন্য তাঁদের রোজগার বন্ধ হয়েছে। সাথী উদ্যোগে অনলাইন ফর্ম ফিল-আপ করে এর সুবিধা নিতে পারবেন অনেকে। মনোনীতদের কাছে প্রতি মাসে ৫ হাজার টাকা ভাতা এবং চার জনের পরিবার হিসেবে রেশন কিট। এ কাজে তাদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে তাদের NGO পার্টনার Youth Feed India.

ইন্ডাস্ট্রির কর্মী সংগঠনের সদস্যদের মধ্যে বর্তমানে যাঁরা কর্মহীন এবং যাঁদের পরিবারে মা-বাবা, স্ত্রী-সন্তান রয়েছেন, তাঁরাই আপাতত এই প্রকল্পের সুবিধাগুলি পাবেন। একই ভাবে গত বছর লকডাউনের সময় কর্মীদের পাশে দাঁড়িয়েছিল এই সংস্থা। ইন্ডাস্ট্রির ৩ হাজার কর্মীকে মাসে ৫০০০ টাকা করে দেওয়া হয়েছিল সেই সময়। যশরাজ ফিল্মসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অক্ষয় উইধানি এ প্রসঙ্গে বলেন, 'মহামারীর জেরে ইন্ডাল্ট্রির মেরুদণ্ড প্রায় ভাঙার মতো জায়গায় পৌঁছে গিয়েছে। যশরাজের ৫০ বছরের সফরে যাঁরা সঙ্গী হয়েছেন তাঁদের এবং তাঁদের পরিবারের পাশে দাঁড়াতে সাধ্যমতো চেষ্টা করা হচ্ছে। সাথী ইনিশইয়েটিভের সাহায্যে কাজ হারানো কর্মীদের সাহায্য করা হবে।'

 

Advertisement