scorecardresearch
 

House of the Dragon: টারগারিয়ান-রা ফিরছে গেম অফ থ্রোনস-এর প্রিক্যুয়েলে

২০১৯-এ সকলেই ভেবেছিলেন এটাই শেষ দেখা। কিন্তু দেখা-শোনা যে আরও বাকি তা আর কিছু দিনের মধ্যেই ঘোষণা হয়। গেম অফ থ্রোনস-এর প্রিক্যুয়েলে প্রথমেই দেখানো হবে টারগারিয়ানদের (Targaryen) কাহিনি। সিরিজের নাম দেওয়া হয়েছে হাউজ অফ দ্য ড্রাগন (House of the Dragon)। সম্প্রতি সিরিজের ফার্স্ট লুক প্রকাশিত হল সোশাল মাধ্যমে।

Advertisement
হাউজ অফ ড্রাগন-এর ফার্স্ট লুক হাউজ অফ ড্রাগন-এর ফার্স্ট লুক
হাইলাইটস
  • এই প্রিক্যুয়েল ‘গেম অব থ্রোনস’-এর ৩০০ বছরের আগের গল্প নিয়ে তৈরি।
  • সেখানে হাউস অব টারগারিয়ান অর্থাৎ টারগারিয়ান রাজপরিবারের গল্প বলা হবে।
  • জর্জ আর আর মার্টিনের (George RR Martin) লেখা ফায়ার অ্যান্ড ব্লাড (Fire & Blood)-এর উপর ভিত্তি করে সিরিজটি তৈরি করা হচ্ছে।

৮ বছর হাসিয়ে কাঁদিয়ে, রোমাঞ্চিত করে সারা বিশ্বের অগণিত ফ্যানদের অকুণ্ঠ প্রশংসা আদায় করে নিয়েছে গেম অফ থ্রোনস (Game of Thrones prequel)। ২০১৯-এ সকলেই ভেবেছিলেন এটাই শেষ দেখা। কিন্তু দেখা-শোনা যে আরও বাকি তা আর কিছু দিনের মধ্যেই ঘোষণা হয়। গেম অফ থ্রোনস-এর প্রিক্যুয়েলে প্রথমেই দেখানো হবে টারগারিয়ানদের (Targaryen) কাহিনি। সিরিজের নাম দেওয়া হয়েছে হাউজ অফ দ্য ড্রাগন (House of the Dragon)। সম্প্রতি সিরিজের ফার্স্ট লুক প্রকাশিত হল সোশাল মাধ্যমে।

মোট তিনটি পোস্টার মুক্তি পেয়েছে সোশালে। যেখানে প্রিন্সেস রেনাইরা টারগারিয়ান-এর (Princess Rhaenyra Targaryen) চরিত্রে দেখা যাবে এমা ডারসি-কে (Emma D’Arcy)। ম্যাট স্মিথ (Matt Smith) অভিনয় করবেন প্রিন্স ডেমন টারগারিয়ানের (Prince Daemon Targaryen) চরিত্রে। অন্য কয়েকটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাচ্ছে অলিভিয়া কুক (Olivia Cooke) এবং রিস ইফান্স-কে (Rhys Ifans)। এঁরা যথাক্রমে অ্যালিসেন্ট হাইটাওয়ার (Alicent Hightower) এবং ওটো হাইটাওয়ারের (Otto Hightower) চরিত্রে অভিনয় করবেন। স্টিভ তোসাঁ-কে (Steve Toussaint) দেখা যাবে সি স্নেক-এর (The Sea Snake) চরিত্রে।

 

এই প্রিক্যুয়েল ‘গেম অব থ্রোনস’-এর ৩০০ বছরের আগের গল্প নিয়ে তৈরি। সেখানে হাউস অব টারগারিয়ান অর্থাৎ টারগারিয়ান রাজপরিবারের গল্প বলা হবে। এইচবিওর (HBO) প্রোগ্রাম প্রেসিডেন্ট কে জি ব্লয়েজ বলেছিলেন, ‘দ্য গেম অব থ্রোনস নানা শক্তিশালী গল্পে ভরা। আমরা হাউস অব টারগারিয়ানকে সবিস্তারে তুলে ধরার চেষ্টা করেছি। এবং ওয়েস্টোরসের প্রাথমিক দিনগুলো তুলে আনা হবে সিরিজে। এ প্রকল্প সামনে তুলে আনার নেতৃত্ব দেবেন মিগুয়েল, রায়ান ও জর্জ।’

 

Advertisement

এ প্রিক্যুয়েলে ওয়েস্টেরেস-এর টারগারিয়ানদের মধ্যকার গৃহযুদ্ধের কাহিনি দেখানো হবে। সেভেন কিংডমের অন্তর্ভুক্ত দ্য ডুম অফ ভ্যালেরিয়া থেকে পালিয়ে টারগারিয়ানরা ড্রাগনস্টোনে নিজেরে কাসল তৈরি করেন। প্রায় ৩০০ বছর তাঁরা সে ভাবেই কাটান। পরে এগন টারগারিয়ান এবং তাঁর বোনের নেতৃত্বে এদের বিখ্যাত ড্রাগনের সাহায্যে সেভেন কিংডমকে দখল করে টারগারিয়ানরা।

 

জর্জ আর আর মার্টিনের (George RR Martin) লেখা ফায়ার অ্যান্ড ব্লাড (Fire & Blood)-এর উপর ভিত্তি করে সিরিজটি তৈরি করা হচ্ছে। মার্টিন নিজে সিরিজের অন্যতম প্রযোজক। রামিন ডিজাওয়াদি (Ramin Djawadi) যিনি গেম অফ থ্রোনস-এর মিউজিক কম্পোজ করেছেন, এই সিরিজেও সঙ্গীতের দায়িত্ব তাঁকে দেওয়া হয়েছে।

 

Advertisement