scorecardresearch
 

'ধর্ষিতা' দিতিপ্রিয়ার পাশে দাঁড়ালেন সন্দীপ্তা, ষষ্ঠীর আগেই হচ্ছে বোধন

ষষ্ঠীতে দেবী দুর্গার বোধন হয়। প্রাণ প্রতিষ্ঠার পর শুরু হয় পুজো। তবে এ বছর রীতিতে একটু পরিবর্তন হতে চলেছে। বোধন হচ্ছে পঞ্চমীতেই। অর্থাৎ ৩০ সেপ্টেম্বর। সৌজন্যে হইচই (Hoichoi) এবং দুই অভিনেত্রী দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy) এবং সন্দীপ্তা সেন (Sandipta Sen). অশুভ শক্তির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা হচ্ছে বোধন (Bodhon) দিয়েই।

Advertisement
'ধর্ষিতা' দিতিপ্রিয়ার পাশে দাঁড়ালেন সন্দীপ্তা, ষষ্ঠীর আগেই হচ্ছে বোধন 'ধর্ষিতা' দিতিপ্রিয়ার পাশে দাঁড়ালেন সন্দীপ্তা, ষষ্ঠীর আগেই হচ্ছে বোধন

ষষ্ঠীতে দেবী দুর্গার বোধন হয়। প্রাণ প্রতিষ্ঠার পর শুরু হয় পুজো। তবে এ বছর রীতিতে একটু পরিবর্তন হতে চলেছে। বোধন হচ্ছে পঞ্চমীতেই। অর্থাৎ ৩০ সেপ্টেম্বর। সৌজন্যে হইচই (Hoichoi) এবং দুই অভিনেত্রী দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy) এবং সন্দীপ্তা সেন (Sandipta Sen). অশুভ শক্তির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা হচ্ছে বোধন (Bodhon) দিয়েই। ওয়েব সিরিজটি তৈরি হয়েছে ধর্ষণ এবং তার মানসিকতা নিয়ে। ধর্ষণ যে শুধুমাত্র একটা দুর্ঘটনা একটা অ্যাক্সিডেন্ট নয়, এটাই এই ওয়েব সিরিজের মূল বিষয়। সেই অর্থে সমাজের গভীরে লুকিয়ে থাকা এই অশুভ মানসিকতার বিরুদ্ধেই শুভ শক্তির বোধন হচ্ছে ছবিতে।

প্রায় ১৪ বছর আগে স্টার জলসার পর্দায় সম্প্রচারিত হত ধারাবাহিক ‘দূর্গা।’ সেই সময় ওই ধারাবাহিকে দুর্গার চরিত্রে ছিলেন সন্দীপ্তা সেন। অন্যদিকে ছোট্ট গৌরীর চরিত্রে ছিলেন দিতিপ্রিয়া রায়। প্রায় ১৪ বছর পর একসঙ্গে পর্দা শেয়ার করছেন এই দুই সুন্দরী এবং এই সময়ের স্বনামধন্যা অভিনেত্রীরা। ছবিতে ধর্ষণের শিকার এক কলেজ পড়ুয়ার ভূমিকায় অভিনয় করছেন দিতিপ্রিয়া। সেই কলেজেরই অধ্যাপিকার ভূমিকায় থাকছেন সন্দীপ্তা।

ধর্ষণ যে শুধু একবার হয় না তার হদিশও দিচ্ছে ছবিটি। নির্যাতিতাকে বার বার ধর্ষিতা হতে হয় হাসপাতালে, আলাদলতে, সমাজের প্রতিটি পদক্ষেপে তার চরিত্র, তার সূচিতা নিয়ে প্রশ্ন তোলা হয়। সিরিজের ট্রেলার দেখলে অমিতাভ বচ্চন, তাপসী পান্নু অভিনীত পিঙ্ক (Pink) সিনেমার কথা মনে পড়তে পারে। একদল ক্ষমতাবান মানুষের বিরুদ্ধে তিনটি অসহায় মেয়ের ঘুরে দাঁড়ানোর লড়াই। আদালত এবং তার বাইরে এই কঠিন লড়াইতে তাঁদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন স্বনামধন্য উকিলের ভূমিকায় অভিনয় করা অমিতাভ বচ্চন। এখানে নির্যাতিতার পাশে দাঁড়াবেন রাকা সেন অর্থাৎ সন্দীপ্তা।

নারীকেন্দ্রিক এই ওয়েব সিরিজের মধ্যে দিয়ে বোঝানো হবে ধর্ষণ কোনও অ্যাক্সিডেন্ট নয়। এটা অন্যায় এবং এই অন্যায়ের প্রতিবাদ চাই, শাস্তি চাই। এই গল্পে ধর্ষিতা দিতিপ্রিয়াকে বাঁচাতে তৎপর হয়ে ওঠেন সন্দীপ্তা। কলেজের অধ্যাপিকার হয়ে একাই রুখে দাঁড়াবেন অন্যায়ের বিরুদ্ধে।

Advertisement

শ্রী ভেঙ্কটেশ ফিল্মস এর প্রযোজনায় – ‘বোধন’, পরিচালনা করেছেন – অদিতি রায় (Aditiy Roy). আগামী ৩০ সেপ্টেম্বর ওয়েব সিরিজটি মুক্তি পাচ্ছে হইচই-তে (Hoichoi).

 

Advertisement