scorecardresearch
 

Eken Babu Series: এবার কলকাতাতেই রহস্য সমাধান করবে একেন বাবু! বড়দিনে আসছে নতুন সিরিজ

Eken Babu New Web Series: ওটিটি -র পর বড় পর্দাতেও অভিনেতা অনির্বাণ চক্রবর্তী একেবারে সুপারহিট। দর্শকদের জন্য রয়েছে সুখবর। ফের আসছে তাদের প্রিয় গোয়েন্দা চরিত্র, একেন বাবুর নতুন ওয়েব সিরিজ।  

একেন বাবু চরিত্রে অভিনেতা অনির্বাণ চক্রবর্তী একেন বাবু চরিত্রে অভিনেতা অনির্বাণ চক্রবর্তী

গত কয়েক বছর ধরে 'ব্যোমকেশ', 'ফেলুদা' -র পাশাপাশি আর এক গোয়েন্দা বাঙালির মনে যথেষ্ট জায়গা করে নিয়েছেন। তিনি হলেন একেন্দ্র সেন ওরফে একেন বাবু (Eken Babu)। এই চরিত্র অবলম্বনে তৈরি হয়েছে একাধিক ওয়েব সিরিজ। ওটিটি -র পর বড় পর্দাতেও অভিনেতা অনির্বাণ চক্রবর্তী (Anirban Chakrabarti) একেবারে সুপারহিট। দর্শকদের জন্য রয়েছে সুখবর। ফের আসছে তাদের প্রিয় গোয়েন্দা চরিত্র, একেন বাবুর নতুন ওয়েব সিরিজ।  

 একেন বাবু ফ্রাঞ্চাইজির ষষ্ঠ সিজনের ঘোষণা করল হইচই। এবার একেন বাবু রহস্যের সমাধান করবেন তিলোত্তমাতেই। জয়দীপ মুখোপাধ্যায়ের (Joydeep Mukherjee) পরিচালিত এই সিরিজের নাম 'একেন বাবু এবার কলকাতায়' (Eken Babu Ebar Kolkatay)। বরাবরের মতো কাল্পনিক এই বাঙালি গোয়েন্দা চরিত্রকে নিয়ে গল্প লিখেছেন সুজন দাশগুপ্ত। এবছর বড়দিনে আসছে নতুন এই সিজন।

 

Eken Babu Anirban Chakrabarti back with new hoichoi series

দুঁদে গোয়েন্দা একেন বাবু, তাঁর দুই সঙ্গী বাপ্পাদিত্য ও প্রমোথকে নিয়ে প্রথমবার সিরিয়াল কিলিংয়ের রহস্য সমাধান করবে। বাপ্পাদিত্য ও প্রমোথ চরিত্রে অভিনয় করবেন সুহত্র মুখোপাধ্যায়  ও আরজে সোমক। এছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে টলিপাড়ার অন্যান্য চেনা মুখদের। 

বই থেকে পর্দায় একেন বাবুর যাত্রা সম্পর্কে বলতে গিয়ে লেখক সুজন দাশগুপ্ত বলেন, "আমি কিছুটা অবাক হয়েছিলাম যখন আমি জানতে পারি যে, কেউ একেন বাবুকে নিয়ে একটি সিরিজ বা ছবি বানাতে চায়। আমি যখন বইটা লেখা শুরু করেছিলাম, তখন ভাবিনি এমন কিছু হবে। কিন্তু যখন এটি বড় পর্দায় দেখলাম, দর্শকেরা যেভাবে ছবিটি পছন্দ করেছেন এবং চরিত্রটি স্বীকৃতি- প্রশংসা পেয়েছে, সেই জন্য আমি আপ্লুত।"  

Eken Babu Anirban Chakrabarti back with new hoichoi series

পরিচালক জয়দীপ মুখোপাধ্যায় বললেন, "এই সিজন অন্যগুলি থেকে আলাদা এবং একেন বাবুর গোয়েন্দা কেরিয়ারের একটি মাইলফলক। কারণ প্রথমবার তিনি কোনও সমস্যার সমাধান করবেন তার নিজস্ব শহর - কলকাতাতে। শুধু তাই নয়, তিনি এই সিজনে সিরিয়াল কিলিংয়ের রহস্যের সমাধান করবেন। আমি আন্তরিকভাবে আশা করছি যে, দর্শকেরা একেন বাবুর এই দুঃসাহসিক কাজটি আগেরটির মতোই উপভোগ করবেন।"

পর্দার একেন বাবু অর্থাৎ অনির্বাণ চক্রবর্তী জানালেন, "একেন চরিত্রটি আমার অত্যন্ত পছন্দের। তবে ছয়টি সিজন পরেও,  চ্যালেঞ্জ হল চরিত্রে কিছু পরিবর্তন, কিছুটা সতেজতা আনতে হবে। এবার কলকাতা জুড়ে একেন বাবু একটি ভয়ঙ্কর সিরিয়াল কিলিংয়ের রহস্য সমাধান করবে। একেবারে নতুন সেটিং, নতুন অ্যাডভেঞ্চারে এবং একইভাবে নতুন একেন বাবুর এবারের রহস্য সমাধানের পদ্ধতি। একেন বাবুর খাবারের প্রতি ভালবাসা এবারও থাকবে। আশা করি যে, দর্শকেরা বড়দিনে ছবিটি দেখবেন এবং বরাবরের মতো ভালোবাসা দেখাবেন।"