scorecardresearch
 

Tota Roy Chowdhury: ছবি আঁকতেই একের পর এক মৃত্যু! আসছে টোটার রহস্যেমোড়া 'পিকাসো'

Tota Roy Chowdhury: উত্তর কলকাতার এই প্রখ্যাত  শিল্পী দুটি প্রতিকৃতি আঁকার পরে একটি অদ্ভুত ঘটনা ঘটে। যাদের ছবি তিনি আঁকেন, রহস্যজনকভাবে তাদের আকস্মিক মৃত্যু হয়।

Advertisement
অভিনেতা টোটা রায় চৌধুরী (ছবি: সংগৃহীত) অভিনেতা টোটা রায় চৌধুরী (ছবি: সংগৃহীত)

পলাশ মুখোপাধ্যায়, পেশায় একজন জাতীয় পুরস্কার বিজয়ী চিত্রশিল্পী। সবাই তাকে পিকাসো বলে ডাকে। উত্তর কলকাতার এই প্রখ্যাত  শিল্পী দুটি প্রতিকৃতি আঁকার পরে একটি অদ্ভুত ঘটনা ঘটে। যাদের ছবি তিনি আঁকেন, রহস্যজনকভাবে তাদের আকস্মিক মৃত্যু হয়। এভাবে এগোতে থাকে রাজা চন্দের নতুন ওয়েব সিরিজ 'পিকাসো'-র গল্প। মুখ্য চরিত্রে অভিনয় করছেন টোটা রায় চৌধুরী। 

শুধু পরিচালনা নয়, সিরিজটি প্রযোজনাও করবেন রাজা চন্দ। টোটা ছাড়া অন্যান্য চরিত্রে রয়েছেন সৌরভ দাস, সৃজলা গুহ, রোজা পারমিতা দে, দেবপ্রসাদ হালদার, রাহেলী ও কাভ্য ভৌমিক। চিত্রনাট্য লিখেছেন অর্ণব ভৌমিক এবং সিনেমাটোগ্রাফির দায়িত্ব সামলাচ্ছেন  সৌম্যদীপ্ত (ভিকি) গুইন। অন্যদিকে সঙ্গীত পরিচালনায় রয়েছেন অভিষেক ও রাজপুত্র।  

 

picasso thriller

গল্পের সূত্রপাত একজন সাংবাদিক, শ্রেয়াকে নিয়ে।  হঠাৎই বন্ধু বিক্রম সেন, যিনি ফরেনসিক বিভাগের ফটোগ্রাফার, তার  কাছে তিনি একটি অদ্ভুত খবর শোনেন। পরে পলাশের কাছে যায় শ্রেয়া, খবরের স্বার্থে। কিন্তু ঠিক সেই সময়ে ঘটে যায় আরও একটি ঘটনা। পিকাসোর আঁকা একজন উঠতি মডেলও মারা যান। ধীরে ধীরে রহস্য ঘনীভূত হয়। ফুটে ওঠে মারাত্মক প্রতিচ্ছবি। 

খবর করতে গিয়ে শ্রেয়া কোন রহস্যের উন্মোচন করতে শুরু করে? এই অকস্মাৎ মৃত্যুর  পিছনে কার হাত রয়েছে? কেনই বা খুনগুলো করা হয়েছিল? পিকাসো এই ঘটনায় কীভাবে যুক্ত?  এই সব প্রশ্নের উত্তর মিলবে খুব শীঘ্রই ক্লিক ওটিটি প্ল্যাটফর্মে।

রাজা চন্দ জানালেন, "পাবলো পিকাসোর নাম আমার স্কুলের দিন থেকেই সর্বদা একটি দারুণ আকর্ষণের বিষয় ছিল। সুতরাং, এমন একটি আইকনিক নাম এবং চরিত্র সহ একটি সাসপেন্স থ্রিলারের স্ক্রিপ্টে কাজ করা, একজন পরিচালক হিসেবে আমার জন্য খুব উত্তেজনার বিষয় ছিল। টোটা রায়চৌধুরী অত্যন্ত প্রতিভাবান। ওঁর  সঙ্গে কাজ করতে খুব আগ্রহী ছিলাম। এটি একসঙ্গে আমাদের প্রথম কাজ। চরিত্রটি এত অসাধারণভাবে ফুটিয়ে তোলার জন্য, আমি ওঁর কাছে কৃতজ্ঞ। সৌরভ দাস এর আগে আমার নির্দেশনায় অভিনয় করেছে। এবারও নিজের দক্ষতা প্রমাণ করেছে। সৃজলা প্রথমবার আমার সঙ্গে কাজ করল। ওঁর অভিনয় দেখে আমার মনে হয় বড় পর্দায়ও ভাল কাজ করার দারুণ সম্ভাবনা রয়েছে। রোজা পারোমিতা দে এবং দেবপ্রসাদ হালদারও দুর্দান্ত কাজ করেছেন।"

Advertisement

 

picasso thriller

টোটা রায়চৌধুরীর কথায়, "রাজা চন্দ এবং আমি বহুদিন ধরে পরিচিত, তবে আমরা প্রথমবার একসঙ্গে কাজ করছি এবং এটি একটি দারুণ অভিজ্ঞতা ছিল। আমি ভবিষ্যতে ওঁর সঙ্গে আরও কাজ করার জন্য উৎসাহী। আমার চরিত্রটি যথেষ্ঠ চ্যালেঞ্জিং ছিল, এবং এর অনেকগুলি স্তর রয়েছে। এটি একটি খুবই ভাল চিত্রনাট্য এবং আমরা এই চরিত্রটি বাস্তবায়িত করতে প্রচুর আলোচনা করেছি। এই ক্যানভাসে চরিত্রায়ন, সেই অর্থে  পরিচালকের সঙ্গে আমার যৌথ উদ্যোগ আশা করি সার্থক হবে। আমি এর আগে একজন চিত্রশিল্পীর চরিত্রে অভিনয় করেছি। কিন্তু এই চরিত্রটির মতো এত রহস্যময় স্তরের নয়।" 

 

picasso thriller

সৌরভ দাস বললেন, "এই প্রথম সম্ভবত চরিত্রের আগে কোনও গল্পের প্লট আমায় আকৃষ্ট করেছে। শুধু আমার নয়, এই ব্যতিক্রমী স্ক্রিপ্টের সমস্ত চরিত্র আমার পছন্দের। আমি এর আগে বেশ কয়েকটি সিরিয়াস, ইন্টেন্স  এবং কমেডি রোল করেছি, কিন্তু এটি বেশ ভিন্ন আকারের ছিল। আমি এর আগে এইরকম   ফ্ল্যাম্বয়েন্ট, অপকর্মে জড়িত  এবং ক্যাসানোভা ওরিয়েন্টেড চরিত্রায়ন করিনি। আমি আমাদের পরিচালক রাজাদা এবং ক্লিকের কাছে কৃতজ্ঞ যে আমাকে এই চরিত্রের জন্য উপযুক্ত বলে মনে করছেন।"

 

picasso thriller

সৃজলা গুহ জানালেন, "পিকাসো - এই সিরিজে অবশ্যই আমাকে চরিত্রটি নিয়ে পরীক্ষা করার জন্য অনেক সুযোগ করে দেওয়া হয়েছে। যা অভিনেত্রী হিসেবে আমার কাছে একটি বড় পাওনা। শ্যুটের প্রতিটি ধাপে ক্লিক  আমাকে খুব সাহায্য করেছে। আমি ভাগ্যবান যে এমন একটি প্রোডাকশনের সঙ্গে কাজ করছি যেখানে, প্রতিনিয়ত কিছু শিখতে পেরেছি। টোটাদা এবং সৌরভ প্রতি ক্ষেত্রে সহযোগিতা করেছে। আর পরিচালক রাজাদার ধৈর্য্য, অতুলনীয়। খুব ঠান্ডা মাথার ব্যক্তিত্ব। সেটে দারুণ মজা করে কাজ করেছি আমরা। এমনও একটা দিন ছিল যে, সারাদিন ধরে শুধু হেসেই কাটিয়েছি। এমন একটি টিমের সঙ্গে কাজ করতে পেরে খুবই কৃতজ্ঞ।" 
 

Advertisement