scorecardresearch
 
 
মনোরঞ্জন

PHOTOS: মালাইকার যোগাসন: পছন্দের সূর্য প্রণাম, সবচেয়ে শক্ত কোন আসন?

Malaika Arora
  • 1/10


বলিউডের ফিটনেস কুইন মালাইকা অরোরা অনেকেরই ফিটনেস আইকন। লোকেরা তার ফিগার এবং টোনড বডি দেখে গুগ্ধ। এই কারণেই অনেকে অভিনেত্রীকে অনুসরণ করেন। ২১ শে জুন আন্তর্জাতিক যোগ দিবসের আগে একটি সাক্ষাত্কারে, মালাইকা যোগের প্রতি তার ভালবাসার কথা জানালেন, বর্ণনা করলেন যোগের উপকারিতা। 

Malaika Arora
  • 2/10

কবে  তিনি যোগা শুরু করেছিলেন? তার উত্তরে মালাইকা বলেন যে তিনি স্কুলের দিনগুলিতেই এই অভ্যাস শুরু করেন,  যোগ করার ঝাপসা স্মৃতি এখনও মনে রয়েছে তাঁর। মালাইকা জানান যে তিনি ধীরে ধীরে যোগব্যায়াম করতে শুরু করেছিলেন এবং এখন যোগা তার জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে উঠেছে।

Malaika Arora
  • 3/10

মালাইকা সূর্য নমস্কারকে তাঁর প্রিয় যোগার ভঙ্গি হিসাবে বর্ণনা করেছেন। তিনি বলেন যে এটি  খুব সহজ। অভিনেত্রী আরও বলেন যে তিনি আসন করতে পছন করেন, এটি শরীরকে ডিটক্সাইফাই করে।
 

Malaika Arora
  • 4/10

সবচেয়ে চ্যালেঞ্জিং কোন যোগা?  মালাইকা বলেছিলেন ব্যাক বেন্ডস  সবচেয়ে কঠিন। এটি আপনার শক্তি, স্ট্যামিনা এবং নমনীয়তা বৃদ্ধি করে।

Malaika Arora
  • 5/10

ভবিষ্যতে যোগা স্কুল খোলার ইচ্ছা রয়েছে মালাইকার। তিনি বলেন- 'আমি দীর্ঘদিন ধরে যোগব্যায়াম অনুশীলন করে আসছি। আমি দেখেছি যে অনেক লোক তাদের জীবনে শারীরিকভাবে বিভিন্ন ধরণের চ্যালেঞ্জের মধ্য দিয়ে যায়। এখান থেকে আমি ধারণা পেয়েছি। এমন কিছু হওয়া উচিত যার দ্বারা আমরা অন্যের জীবনকে আরও উন্নত করতে পারি। যা আমাদের মানসিক, শারীরিক শক্তি বাড়াবে। এবং এর একটাই উত্তর  - যোগা।'

Malaika Arora
  • 6/10

গ্রুপ যোগা নিয়ে মালাইকা বলেছিলেন যে এই সেশনগুলি মজাদার। এখানে সকলের উপস্থিতি আপনার সেরাটা বের করে আনতে সাহস যোগাবে। তবে এটাও ঠিক অনেকেই লোকের সাথে অনুশীলন করতে পছন্দ করেন না। এটাও মেনে নেন ফিটনেস কুইন।
 

Malaika Arora
  • 7/10

মালাইকা অরোরা যোগাকে কেবল শরীরের জন্য নয়, মানসিক শান্তির জন্যও ভাল বলে বর্ণনা করেছেন। তিনি বলেন - 'আমি আমার সুস্বাস্থ্যের জন্য এবং আমার আধ্যাত্মিক সাধনার জন্যও এটি করি।'

Malaika Arora
  • 8/10


অভিনেত্রী জানিয়েছেন যে তিনি মেডিটেশনও করেন। কাজ, পরিবার এবং জীবনের বিভিন্ন ক্ষেত্রে নিজের  মনকে শান্ত রাখা সহজ নয়। সুতরাং, প্রতিদিন কমপক্ষে পাঁচ মিনিট এটি করার অভ্যাস করা উচিত, নিজের মনের কথা শোনা উচিত।
 

Malaika Arora
  • 9/10

যোগব্যায়ামের আগে কী করা উচিত নয় সে সম্পর্কে মালাইকা বলেছিলেন যে যোগ করার আগে তিন ঘন্টা কোনও কিছু খাওয়া উচিত নয়। হজমের খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে, যাতে আমাদের শরীর খাদ্যে উপস্থিত সমস্ত পুষ্টিগুলি শোষণ করতে পারে। সুতরাং, যোগব্যায়ামের আগে  প্রথম তিন ঘন্টা খাবার এড়ানো উচিত।
 

Malaika Arora
  • 10/10

যোগব্যায়ামের সুবিধাগুলি উল্লেখ করার সময়  মালাইকা বলেছিলেন যে যোগব্যায়াম দ্বারা  মন-দেহ-শ্বাস  মিলিত হয়। এটি আমাদের শান্তির উপলব্ধি দেয় এবং মনোনিবেশ করতে সহায়তা করে।