scorecardresearch
 

Saif Ali Khan: ৫০০০ কোটি টাকার মালিক সইফ, তাও সন্তানদের দিতে পারবেন না কিছুই! কেন?

বলিউড অভিনেতা সাইফ আলি খানকে কেবল পতৌদির নবাব নয় তাঁকে বলিউডের নবাবও বলা হয়। তিনি রাজপরিবারের সদস্য। অভিনেতা বছরে অনেক ছবি এবং বিজ্ঞাপন থেকে প্রচুর অর্থ উপার্জন করেন, তারওপর তার পূর্বপুরুষের বিশাল সম্পত্তিও রয়েছে। রিপোর্ট অনুযায়ী, হরিয়ানার পতৌদি প্যালেস এবং ভোপালে পৈতৃক সম্পত্তি-সহ অভিনেতার ৫০০০ কোটি টাকার সম্পত্তি রয়েছে। কিন্তু এর মধ্যে আশ্চর্যের বিষয় হল এত বিশাল সম্পত্তির মালিক হয়েও সইফ তা তার সন্তানদের দিতে পারছেন না।

Advertisement
সইফ আলি খানের রয়েছে ৫ হাজার কোটি টাকার সম্পত্তি সইফ আলি খানের রয়েছে ৫ হাজার কোটি টাকার সম্পত্তি
হাইলাইটস
  • সইফ আলি খানের রয়েছে ৫ হাজার কোটি টাকার সম্পত্তি
  • তবে সেই সম্পত্তি চাইলেও সন্তানদের দিতে পারছেন না সইফ
  • এই আইনের কারণে আটকে রয়েছে পুরো বিষয়

বলিউড অভিনেতা সাইফ আলি খানকে কেবল পতৌদির নবাব নয়  তাঁকে বলিউডের নবাবও বলা হয়। তিনি রাজপরিবারের সদস্য। অভিনেতা  বছরে অনেক ছবি এবং বিজ্ঞাপন  থেকে প্রচুর অর্থ উপার্জন করেন, তারওপর তার পূর্বপুরুষের বিশাল সম্পত্তিও রয়েছে। রিপোর্ট অনুযায়ী, হরিয়ানার পতৌদি প্যালেস এবং ভোপালে পৈতৃক সম্পত্তি-সহ অভিনেতার ৫০০০ কোটি টাকার সম্পত্তি রয়েছে। কিন্তু এর মধ্যে আশ্চর্যের বিষয় হল এত বিশাল সম্পত্তির মালিক হয়েও সইফ তা তার সন্তানদের দিতে পারছেন না।

 

 

এই আইন মাঝখানে বাধা তৈরি করেছে
 আসলে, এর পিছনে কারণ হল সইফের সমস্ত পৈতৃক সম্পত্তি ভারত সরকারের শত্রু বিরোধ ( Enemy Dispute Act) আইনের আওতায় আসে। এ আইন অনুযায়ী কোনো ব্যক্তি সম্পত্তির ওপর  দাবি করতে পারবেন না। কেউ যদি এর বিরোধিতা করেন এবং এটিকে নিজের সম্পত্তি বলে মনে করে, তাহলে তাদের হাইকোর্টের দ্বারস্থ হতে হবে। হাইকোর্টেও বিষয়টি নিষ্পত্তি না হলে ওই ব্যক্তি সুপ্রিম কোর্টে যেতে পারেন। কিন্তু যদি বিষয়টি সুপ্রিম কোর্টেও না হয়, তাহলে এ বিষয়ে সিদ্ধান্ত ঘোষণার অধিকার শুধু দেশের রাষ্ট্রপতির হাতে রয়েছে।

 

 

সাইফের প্রপিতামহ উইল করেননি 
প্রসঙ্গত উল্লেখ্য যে সাইফ আলি খানের প্রপিতামহ হামিদুল্লাহ খান ব্রিটিশ আমলে নবাব ছিলেন। কিন্তু তিনি তার সম্পত্তির কোনো উইল করেননি। এই কারণে পরিবারে মাঝে কিছুটা  অশান্তি রয়েছে। যদি রিপোর্টকে সত্যি ধরা  হয়, তাহলে পাকিস্তানে বসবাসকারী সইফের গ্র্যান্ড আন্টির পরিবারের সাথে এই বিষয়ে কিছু বিরোধ রয়েছে, যা সম্পত্তির সাথে সম্পর্কিত।

Advertisement

চার সন্তানের বাবা সইফ
সাইফের পরিবারের কথা বলতে গেলে, তিনি প্রথমে অমৃতা সিংকে বিয়ে করেছিলেন। পরে তাদের ডিভোর্স হয়ে যায়। এই বিয়ে থেকে তার সারা আলি খান এবং ইব্রাহিম আলি খান দুই সন্তান রয়েছে। অমৃতার সঙ্গে বিয়ে ভাঙার পর  তিনি  কারিনা কাপুর খানকে দ্বিতীয়  বিয়ে করেছিলেন। সইফিনা দম্পতির  তৈমুর ও জেহ নামে দুই ছেলে রয়েছে।

 

Advertisement