scorecardresearch
 

Sreelekha Mitra: স্কুলের ইউনিফর্মে শ্রীলেখা, আবার স্কুলে যাচ্ছেন নাকি অভিনেত্রী?

Sreelekha Mitra: পরনে লাল রঙের চেক স্কার্ট, লাল রঙের সোয়েটার, ভেতরে সাদা রঙের শার্ট। স্কুল গার্লদের মতো চুল বাঁধা। এরকম সাজেই দেখা গেল টলিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্রকে। নিজের স্কুলে গিয়ে এমন ছবি তুলতেই, সোশ্যাল মিডিয়া জুড়ে অভিনেত্রীকে প্রশ্ন তিনি কি ফের স্কুলে যেতে শুরু করলেন।

Advertisement
শ্রীলেখা মিত্র শ্রীলেখা মিত্র
হাইলাইটস
  • পরনে লাল রঙের চেক স্কার্ট, লাল রঙের সোয়েটার, ভেতরে সাদা রঙের শার্ট। স্কুল গার্লদের মতো চুল বাঁধা। এরকম সাজেই দেখা গেল টলিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্রকে।

পরনে লাল রঙের চেক স্কার্ট, লাল রঙের সোয়েটার, ভেতরে সাদা রঙের শার্ট। স্কুল গার্লদের মতো চুল বাঁধা। এরকম সাজেই দেখা গেল টলিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্রকে। নিজের স্কুলে গিয়ে এমন ছবি তুলতেই, সোশ্যাল মিডিয়া জুড়ে অভিনেত্রীকে প্রশ্ন তিনি কি ফের স্কুলে যেতে শুরু করলেন। যদিও ৫০ বছর বয়সে এসে স্কুলে গিয়ে দারুণ খুশি শ্রীলেখা। নিজেই একগুচ্ছ ছবি শেয়ার করেছেন নেট দুনিয়ায়। তাহলে কি আবার স্কুলে যেতে শুরু করলেন তিনি?

আসল টুইস্ট অন্য জায়গায়। আসলে এটা শ্রীলেখা মিত্রের স্কুল আর এখানে রিইউনিয়ন হওয়ার জন্য তিনি তাঁর স্কুলে গিয়ে পুরনো স্মৃতি ঝালিয়ে নিলেন। উত্তর কলকাতার এক কনভেন্ট স্কুলে ছোট থেকে পড়াশোনা করেছেন শ্রীলেখা। স্কুলের নাম অক্সিলিয়াম কনভেন্ট। সেখানেই ছিল রিইউনিয়ন। পুরনো স্কুলে ফিরে গিয়ে তিনি তাঁর বন্ধুদের সঙ্গেও দেখা করেন এবং ছবিও তোলেন। প্রতি বছর ডিসেম্বরে এই স্কুলে প্রাক্তনীদের ভিড় জমে। পুরনো বন্ধুদের সঙ্গে দেখা-সাক্ষাৎ, স্মৃতিচারণ, শিক্ষিকাদের সঙ্গে পুর্নমিলন সবই হয় এদিন। শ্রীলেখা তাঁর পুরনো স্কুলের ক্লাসরুমে যান, ফিরে যান পুরনো সময়ে। অভিনেত্রী তাঁর স্কুলের বন্ধুদের সঙ্গেও দারুণ ভালো সময়ও কাটান। 

স্কুলের পোশাকে শ্রীলেখাকে দারুণ মিষ্টি লাগছে। তাঁকে দেখে তাঁর বয়স বোঝার উপায় একেবারেই নেই। তাঁর ছবি দেখে এটা বুঝতে পারবেন না যে তিনি বহু বছর আগেই স্কুলের গণ্ডী টপকেছেন। এখনও স্কুলের ‘মিষ্টি ষোড়শী’ পড়ুয়ার মতোই হাবভাব। প্রসঙ্গত, দমদমের বাসিন্দা শ্রীলেখা। বরাবরই তিনি উত্তর কলকাতাতেই থেকেছেন। পরে বিয়ের পর তাঁর দক্ষিণ কলকাতায় আসা। লেখাপড়ায় মেধাবী শ্রীলেখা অনেক আগেই পড়াশোনা শেষ করেছেন। স্নাতক হয়েছেন।

Advertisement

এরপর অভিনয় পেশাকে বেছে নিয়েছিলেন শ্রীলেখা। সিরিয়াল থেকে শুরু করে সিনেমা সবেতেই দাপিয়ে অভিনয় করেন তিনি। যদিও এখন শ্রীলেখাকে খুব একটা অভিনয় করতে দেখা যায় না। নিজের পোষ্যদের নিয়ে খুব ভালোই আছেন অভিনেত্রী। মাঝে নিজের পোষ্য করণের সঙ্গে ছবি দিয়ে জানিয়েছিলেন যে তাঁর মেয়ে তাঁকে বলেছেন তিনি নাকি করণের মতোই দেখতে। মাঝে মাঝেই ট্রোলের মুখে পড়তে হয় তাঁকে। তবে তিনি চুপ করে না থেকে কটাক্ষের কড়া জবাব দেন।  

আরও পড়ুন


 

Advertisement