scorecardresearch
 

Sreelekha Mitra: ঢাকায় গিয়েও বিতর্ক তৈরি শ্রীলেখার, এবার নায়িকা হচ্ছেন ফেরদৌসের

বর্তমানে বাংলাদেশে রয়েছেন শ্রীলেখা মিত্র। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দিতে ১৫ জানুয়ারি ঢাকায় এসেছেন অভিনেত্রী। পাঁচ দিনের ঢাকা সফরে গিয়ে শুরুতেই নিজের শহরকে কটাক্ষ করেন শ্রীলেখা।

বর্তমানে বাংলাদেশে রয়েছেন শ্রীলেখা মিত্র বর্তমানে বাংলাদেশে রয়েছেন শ্রীলেখা মিত্র


বর্তমানে বাংলাদেশে রয়েছেন শ্রীলেখা মিত্র। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দিতে ১৫ জানুয়ারি ঢাকায় এসেছেন অভিনেত্রী। পাঁচ দিনের ঢাকা সফরে গিয়ে শুরুতেই নিজের শহরকে কটাক্ষ করেন শ্রীলেখা। বাংলাদেশ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখান হচ্ছে তাঁর ছবি ‘এবং ছাদ’। অথচ তাঁর নিজের শহর তাঁকে দূরে সরিয়ে রেখেছে। ঠোঁটে হাসি ধরে রেখেই অভিনেত্রীর দাবি, ‘‘নন্দন আমার ছবি দেখায়নি। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আমার ছবি জায়গা পায়নি। কিন্তু বাংলাদেশ সাদর অভ্যর্থনা জানিয়েছে।’’

এখানেই শেষ নয়। ছবি নিয়ে তাঁর সঙ্গে ঘটে যাওয়া আরও ঘটনা তিনি বাংলাদেশের রাজধানীতে দাঁড়িয়ে জানিয়েছেন। বলেছেন, ‘‘উৎসবে শুধু না দেখানো নয়। শাসকদলের পক্ষে থেকে আমায় সামাজিক মাধ্যমে রীতিমতো ট্রোল বা কটাক্ষ করা হয়েছে। এ বাবা! শ্রীলেখার ছবি উৎসবের আমন্ত্রণ পেল না!’’ সেদিন যাঁরা তাঁকে বিঁধেছিলেন এদিন তাঁদের পাল্টা বিঁধলেন প্রযোজক-পরিচালক-অভিনেত্রী। তিনি হাসতে হাসতে বলেছেন, ঢাকা কিন্তু আমার ছবি দেখানোর সুযোগ করে দিয়েছে।’’

 

ঢাকা সফরে গিয়ে শ্রীলেখা জানিয়েছেন, তিনি এবার বাংলাদেশের সিনেমায় কাজ করতে যাচ্ছেন। এ ছবিতে তার সঙ্গে বাংলাদেশের দুই জনপ্রিয় অভিনেতা ফেরদৌস ও মোশাররফ করিমকে দেখা যাবে৷ তিনি বলেন, পরিচালকের নাম ও ছবির নাম বলতে পারছি না এ মুহূর্তে। তবে এ ছবিতে এ দেশের দুই জনপ্রিয় অভিনেতা থাকবেন। তারা ফেরদৌস ও মোশাররফ করিম।

শ্রীলেখা নাম না নিলেও জানা যাচ্ছে সেই ছবিটির নাম ‘মীর জাফর: চ্যাপ্টার টু’। রানা সরকারের প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করছেন পরিচালক অর্কদ্বীপ। রাজনৈতিক থ্রিলার ঘরানার সিনেমাটি হতে চলেছে অর্কদীপ মল্লিকা নাথের  প্রথম সিনেমা। সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করছেন ঢাকার অভিনেতা জিয়াউল রোশান ও কলকাতার সৌরভ দাস। খবরটি কয়েক মাস আগেই সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন সিনেমার প্রযোজক রানা সরকার। গ্রামবাংলার রাজনীতির গল্পে নির্মিত সিনেমায় আক্তার হোসেন নামের এক প্রভাবশালীর চরিত্রে দেখা যাবে ফেরদৌসকে। ইতিমধ্যে তার লুক প্রকাশ করা হয়েছে। আধা পাকা চাপ দাড়ি, চোখে সুরমা, হাত ঘড়িতে ভিন্নরূপে ধরা দিয়েছেন তিনি। তার স্ত্রী সাবেরার ভূমিকায় অভিনয় করছেন শ্রীলেখা মিত্র। তাদের সন্তান জাফরের চরিত্রে থাকছেন সৌরভ দাস। সূত্রের খবর, ছবিটির গল্পে শ্রাবন্তী অভিনয় করেছেন সীমান্ত পেরিয়ে ভারতে পাড়ি দেওয়া জয়া নামের এক উদ্বাস্তু তরুণীর চরিত্রে। শ্রাবন্তীর সঙ্গে প্রেম হবে মোক্তার নামে এক ছেলের। তাদের সন্তান মীরের ভূমিকায় থাকছেন জিয়াউল রোশান। মীরের প্রেমিকা নন্দিনী চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার। আরও থাকছেন অনির্বাণ চক্রবর্তী। এরই মধ্যে প্রথম লটের শুট শেষ হয়েছে দ্রুতই শুরু হবে শেষ লটের শুট। ফেব্রুয়ারি মাসে মুর্শিদাবাদে শুট শুরু হওয়ার কথা রয়েছে ছবিটির।