scorecardresearch
 

Anirban Chakraborty: 'একেন' খোলস ছেড়ে নয়া অবতার, অন্য ভূমিকায় এবার অনির্বাণ

Anirban Chakraborty: একেনবাবু থেকে জটায়ু। এতদিন দর্শকেরা অভিনেতা অনির্বাণ চক্রবর্তীকে একেনন্দ্রনাথ তথা একেনবাবুর চরিত্রে দেখে এসেছেন। বাঙালি দর্শকদের মনে অনির্বাণের একেন চরিত্রই গাঁথা হয়ে গিয়েছে।

Advertisement
একেন বাবুকে এবার দেখা যাবে একেবারে নতুন অবতারে একেন বাবুকে এবার দেখা যাবে একেবারে নতুন অবতারে
হাইলাইটস
  • একেনবাবু থেকে জটায়ু। এতদিন দর্শকেরা অভিনেতা অনির্বাণ চক্রবর্তীকে একেনন্দ্রনাথ তথা একেনবাবুর চরিত্রে দেখে এসেছেন। বাঙালি দর্শকদের মনে অনির্বাণের একেন চরিত্রই গাঁথা হয়ে গিয়েছে। তবে এবার একেবারে নতুন চরিত্র নিয়ে হাজির হবেন একেনবাবু তথা অনির্বাণ।

একেনবাবু থেকে জটায়ু। এতদিন দর্শকেরা অভিনেতা অনির্বাণ চক্রবর্তীকে একেনন্দ্রনাথ তথা একেনবাবুর চরিত্রে দেখে এসেছেন। বাঙালি দর্শকদের মনে অনির্বাণের একেন চরিত্রই গাঁথা হয়ে গিয়েছে। তবে এবার একেবারে নতুন চরিত্র নিয়ে হাজির হবেন একেনবাবু তথা অনির্বাণ। শোনা যাচ্ছে, একেন চরিত্র থেকে বেরিয়ে একেবারে কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে তাঁকে। 

অনির্বাণ চক্রবর্তীকে এর আগে একাধিক চরিত্রে অভিনয় করতে দেখা গেলেও তিনি দর্শকদের মনে একেনবাবু হিসাবেই নিজের পরিচিতি তৈরি করেছেন। তবে এই একেন চরিত্র থেকে অভিনেতাকে বের করে আনতে তাঁকে সহায়তা করবেন একেন-পরিচালক জয়দীপ মুখোপাধ্যায়। অর্থাৎ ফের আরও একবার ওটিটি প্ল্যাটফর্মে ফিরছেন একেন জুটি। জানা গিয়েছে, হইচইতে একটি সিরিজে দেখা যাবে অনির্বাণকে। এই সিরিজের পরিচালনায় রয়েছেন জয়দীপ মুখোপাধ্যায়। 

জানা গিয়েছে, উল্লাস মল্লিকের উপন্যাস ডুগডুগি অবলম্বনে তৈরি হচ্ছে এই সিরিজ। পরিচালক জানান যে অনির্বাণ যে একজন অসাধারণ অভিনেতা সেটা নিয়ে কোনও সন্দেহ নেই। অভিনেতাকে নিয়ে অন্য ধরনের কাজ করার ইচ্ছা ছিল পরিচালকের। তাই এই উপন্যাসটা পড়েই পরিচালকের অনির্বাণের কথাই মনে পড়েছিল। এই সিরিজ সম্পর্কে আর কোনও তথ্য সেভাবে বলতে চাননি পরিচালক। তবে এ কথা সত্যি যে একেন খোলস ছেড়ে একেবারে নয়া অবতারে দেখা যাবে অনির্বাণকে। 

আরও পড়ুন

জানা গিয়েছে, ডুগডুগি উপন্যাসের অবনীশ চরিত্রে দেখা যাবে অনির্বাণকে। জীবনের পথে কখনও কখনও পরিস্থিতিই হয়ে ওঠে মাদারি তথা নিয়ন্ত্রক। আর মানুষ সেই ডুগডুগির তালে নাচতে থাকে। এই কঠিন সত্যকেই উপন্যাসে তুলে ধরা হয়েছে। এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকারে অনির্বাণ তাঁর চরিত্র সম্পর্কে বলেন যে তাঁর চরিত্র খুবই সাধারণ যে কারোর চোখে পড়ূবে না। তাঁর চরিত্রটি হল এক যুবকের যে মফস্সল থেকে কলকাতায় চাকরি করতে আসা একজন সাধারণ মানুষের জীবনের পট পরিবর্তনের গল্প। 

Advertisement

এই সিরিজের শ্যুটিং চলছে জোর কদমে। সিরিজে অনির্বাণ ছাড়াও রয়েছেন বিশ্বনাথ বসু, শ্রেয়া ভট্টাচার্য, লোকনাথ দে, অতনু বর্মণ, রায়াতি ভট্টাচার্য প্রমুখ। হাওড়ার পাঁচলায় আউটডোর শ্যুটিং শেষ হয়েছে। এরপর কলকাতার বিভিন্ন জায়গায় সিরিজের শেষ পর্বের শ্যুটিং সারা হবে।         

Advertisement