scorecardresearch
 

Tollywood Movie: পর্দায় সুরুপা গুহ হত্যা রহস্য, খুশি নন অর্পণা সেন, কেন?

Tollywood Movie: গোয়েন্দা-রহস্য এই নিয়েই সিনেমা তৈরি করতে ভালোবাসেন পরিচালক অরিন্দম শীল। ব্যোমকেশ-ফেলুদার পর এবার নতুন কাহিনি নিয়ে আসতে চলেছেন পরিচালক। এবার একেবারে খোদ শহর কলকাতার সত্যি ঘটনা নিয়ে ছবি তৈরি করতে চলেছেন অরিন্দম শীল।

Advertisement
অরিন্দম শীলের নতুন ছবি নিয়ে ঘোর আপত্তি অপর্ণা সেনের অরিন্দম শীলের নতুন ছবি নিয়ে ঘোর আপত্তি অপর্ণা সেনের
হাইলাইটস
  • গোয়েন্দা-রহস্য এই নিয়েই সিনেমা তৈরি করতে ভালোবাসেন পরিচালক অরিন্দম শীল।
  • ব্যোমকেশ-ফেলুদার পর এবার নতুন কাহিনি নিয়ে আসতে চলেছেন পরিচালক।
  • এবার একেবারে খোদ শহর কলকাতার সত্যি ঘটনা নিয়ে ছবি তৈরি করতে চলেছেন অরিন্দম শীল।

গোয়েন্দা-রহস্য এই নিয়েই সিনেমা তৈরি করতে ভালোবাসেন পরিচালক অরিন্দম শীল। ব্যোমকেশ-ফেলুদার পর এবার নতুন কাহিনি নিয়ে আসতে চলেছেন পরিচালক। এবার একেবারে খোদ শহর কলকাতার সত্যি ঘটনা নিয়ে ছবি তৈরি করতে চলেছেন অরিন্দম শীল। ১৯৭৬ সালের ৫ মে দক্ষিণ কলকাতার এক সম্ভ্রান্ত পরিবারের গৃহবধূ সুরূপা গুহর মৃত্যু নিয়ে সেই সময় শোরগোল পড়ে গিয়েছিল কলকাতায়। তদন্তে নেমে সুরূপার স্বামীকেও গ্রেফতার করা হয়। তবে সুরূপা আত্মহত্যা করেছেন নাকি তাঁকে খুন করা হয়েছিল, সেই রহস্য সমাধানে বহুদিন পর্যন্ত আদালতে মামলা চলে। পুরো বিষয়টিকেই নাকি এবার বড়পর্দায় ফুটিয়ে তুলবেন পরিচালক। 

তবে এই সিনেমা তৈরি করা নিয়ে মোটেও খুশি নন অপর্ণা সেন। কিন্তু কেন? শোনা যায়, অভিনেত্রী অপর্ণা সেনের বন্ধু ছিলেন মৃত সুরূপার স্বামী ইন্দ্রনাথ। সেই ঘটনার সুবাদে পুলিশ অপর্ণাকেও সেই সময় জিজ্ঞাসাবাদ করেছিলেন। টলিউড ইন্ডাস্ট্রির ভেতরকার খবর অনুযায়ী, প্রায় পাঁচ দশক পেরিয়ে সুরূপা গুহ হত্যা রহস্যকে বড়পর্দায় নিয়ে আসা হচ্ছে জানতে পেরে কিছুটা মনঃক্ষুণ্ণ হয়েছেন। এই নিয়ে বর্ষীয়ান অভিনেত্রী ক্ষোভ প্রকাশও করেছেন তাঁর ঘনিষ্ঠ মহলে। 

এই ছবিতে সেই সময়ের এক প্রথম সারির অভিনেত্রীর চরিত্রে অভিনয় করবেন অরুণিমা ঘোষ। হয়ত তাঁকেই অপর্ণা সেনের ভূমিকায় দেখা যেতে পারে। এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে অভিনেত্রী জানান যে এটা কারও বায়োপিক নয়, একটা ঘটনার অনুপ্রেরণায় তৈরি। তিনি এও জানান যে কাউকে অসম্মান করা উদ্দেশ্য নয় তাঁদের। এই ছবি তৈরি হলে বিতর্কের সৃষ্টি হবে বলে কী মনে করেন পরিচালক? এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে বলেন যে কলকাতা শহরের এক সম্ভ্রান্ত পরিবারের গৃহবধূর হত্যার ওপর এই সিনেমা তৈরি হবে। ঘটনাটি বর্তমান প্রেক্ষাপটে সাজানো হয়েছে।  

আরও পড়ুন

Advertisement

ক্যামেলিয়া প্রযোজিত ‘১৯শে এপ্রিল’ নামের এই ছবিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন অঙ্কিতা চক্রবর্তী, সৌরসেনী মৈত্র, ইন্দ্রাশিস রায় প্রমুখ। থাকছেন বাংলাদেশের অভিনেতা আরিফিন শুভ। আগামী সপ্তাহে এই ছবির লুকসেট চূড়ান্ত হওয়ার কথা। জুনের শেষ থেকে শুরু হবে শ্যুটিং।   

Advertisement