scorecardresearch
 

Anuradha Paudwal on Arijit Singh: 'এতটা জঘন্য গায়! কেঁদে ফেলেছিলাম', অরিজিতের গান না-পসন্দ অনুরাধার

Anuradha Paudwal on Arijit Singh: তাঁর নতুন করে পরিচয়ের দরকার পড়ে না। এই সময়ের অন্যতম জনপ্রিয় শিল্পী অরিজিৎ সিং। তাঁর গানে মুগ্ধ আট থেকে আশি সকলে। দেশ ছাড়িয়ে বিদেশেও অরিজিৎ-এর ফ্যান ফলোয়িং কম নয়। দেশ-বিদেশে তাঁর কনসার্ট শোনার জন্য শ্রোতারা লক্ষ লক্ষ টাকা খরচ করে থাকেন। তবে অরিজিৎ-এর গুণমুগ্ধ শ্রোতাদের পাশাপাশি গায়কের সমালোচকদের সংখ্যা নেহাত কম নয়।

Advertisement
অরিজিৎ সিংয়ের সমালোচনায় অনুরাধা পাড়োয়াল অরিজিৎ সিংয়ের সমালোচনায় অনুরাধা পাড়োয়াল
হাইলাইটস
  • অরিজিৎ-এর গুণমুগ্ধ শ্রোতাদের পাশাপাশি গায়কের সমালোচকদের সংখ্যা নেহাত কম নয়। যার মধ্যে অন্যতম হলেন নব্বইয়ের জনপ্রিয় গায়িকা অনুরাধা পাড়োয়াল। অরিজিৎ-এর গানের সমালোচনায় সরব হলেন আশিকি খ্যাত এই শিল্পী।

তাঁর নতুন করে পরিচয়ের দরকার পড়ে না। এই সময়ের অন্যতম জনপ্রিয় শিল্পী অরিজিৎ সিং। তাঁর গানে মুগ্ধ আট থেকে আশি সকলে। দেশ ছাড়িয়ে বিদেশেও অরিজিৎ-এর ফ্যান ফলোয়িং কম নয়। দেশ-বিদেশে তাঁর কনসার্ট শোনার জন্য শ্রোতারা লক্ষ লক্ষ টাকা খরচ করে থাকেন। তবে অরিজিৎ-এর গুণমুগ্ধ শ্রোতাদের পাশাপাশি গায়কের সমালোচকদের সংখ্যা নেহাত কম নয়। যার মধ্যে অন্যতম হলেন  নব্বইয়ের জনপ্রিয় গায়িকা অনুরাধা পাড়োয়াল। অরিজিৎ-এর গানের সমালোচনায় সরব হলেন আশিকি খ্যাত এই শিল্পী। 

আশির দশক থেকে নব্বই দশক পর্যন্ত একটানা বলিউডে গান গেয়েছেন অনুরাধা। একের পর এক হিট গান বেরিয়েছে তাঁর কন্ঠ থেকে। সিনেমার গানের পাশাপাশি অনুরাধা পাড়োয়ালের ভক্তিগীতিও বেশ জনপ্রিয়তা পেয়েছে শ্রোতা মহলে। অনুরাধা পাড়োয়ালের গাওয়া আজ ফির তুম পে প্যায়ার আয়া হ্যয় গানটির রিমেক্স ভার্সন গেয়েছিলেন অরিজিৎ। গানটি অরিজিতের গলায় শুনে এতটাই খারাপ লেগেছিল যে তিনি কেঁদে ফেলেন। 

আরও পড়ুন: Arijit Singh: কনসার্টে অরিজিতের হাত ধরে হ্যাঁচকা টান ভক্তের, গুরুতর চোট

১৯৮৮ সালে দয়াবান সিনেমার গান এই আজ ফির তুমপে প্যায়ার আয়া হ্যয়। লক্ষ্মীকান্ত-প্যারেলালের কম্পোজিশনে এই গানটি গেয়েছিলেন অনুরাধা এবং পঙ্কজ উধাস। প্রায় ২৬ বছর পর সেই গানটিরই রিমেক্স ভার্সন বের হয় হেট স্টোরি ২ ছবিতে। আর সেই গানটি গান অরিজিৎ সিং। অনুরাধা পাড়োয়াল জানান যে সেই সময় গানটি শুনে আতঙ্কিত হয়ে পড়েন গায়িকা। অরিজিতের গাওয়া গান ভুলতে নিজের গাওয়া গানটি বেশ কয়েক বার শুনতে হয় তাঁকে। 

আরও পড়ুন: Arijit Singh Turban: অরিজিত্‍ হঠাত্‍ পাগড়ি পরা শুরু করলেন কেন? সিক্রেট ফাঁস

অনুরাধা পাড়োয়াল এক পুরনো সাক্ষাৎকারে জানান, এই হেট স্টোরি ২-এর গান যে সময় মুক্তি পায় সেই সময় একজন গায়িকাকে জানান যে তাঁর গাওয়া গানের রিমেক্স ভার্সান এসেছে। আর সেই গান নাকি দারুণ জনপ্রিয় হয়েছে। কিন্তু অরিজিৎ-এর গাওয়া সেই গান শুনে গায়িকা নাকি কেঁদে ফেলেন। এরপর ইউটিউবে গিয়ে বেশ কয়েকবার নিজের গানটা শোনার পর তিনি শান্তি পান। প্রসঙ্গত, অনুরাধা পাড়োয়াল রিমিক্স গানের পুরো বিরুদ্ধে। তাঁর মতে পুরনো গানগুলিকে এভাবে রিমিক্স করে সেটাকে আরও বিকৃত করে দেওয়া হচ্ছে। 

Advertisement

আরও পড়ুন: Arijit Singh Birthday: সলমনের মুভিতে অরিজিতের গান শোনা যায় না, কী হয়েছিল দু'জনের মধ্যে? 

বলিউডে একাধিক গান রিমিক্স হতে দেখা গিয়েছে। নব্বই দশকের একাধিক গান রিমিক্স হয়েছে আগেও এবং এখনও সেই ট্রেন্ড চলছে। অপরদিকে, আশিকি’, ‘দিল হ্যায় মানতা নেই’, ‘তেজাব’, ‘রাম লক্ষ্মণ’-এর মতো একাধিক সুপারহিট ছবির চার্টবাস্টার গান গেয়েছেন অনুরাধা পাড়োয়াল। হিন্দির পাশাপাশি বাংলা, কন্নড়, নেপালি, তামিল-সহ একাধিক ভাষায় গান গেয়েছেন বর্ষীয়ান শিল্পী। 

Advertisement