scorecardresearch
 

আরিয়ানকে ফাঁসানো হয়েছে, সমীর ওয়াংখেড়ের চাকরি যাবে, বিস্ফোরক এনসিপি মন্ত্রী

আরিয়ান খানকে ফাঁসানো হয়েছে ? মিথ্যা মামলা চালাচ্ছে এনসিবি ? রিয়া চক্রবর্তী থেকে আরিয়ান খান এনসিবির প্রোপাগাণ্ডার বলি ? এমনটাই দাবি মহারাষ্ট্রের এনসিপি মন্ত্রী নবাব মালিকের। পড়ুন এক্সক্লুসিভ সাক্ষাৎকার।

Advertisement
মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক   ছবি-পিটিআই মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক ছবি-পিটিআই
হাইলাইটস
  • আরিয়ান খানকে ফাঁসানো হয়েছে
  • এনসিপি মন্ত্রী নবাব মালিকের দাবি
  • সমীর ওয়াংখেড়ের চাকরি যাবে বলে দাবি

এনসিপি নেতা এবং মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক এনসিবি জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে তীব্র আক্রমণ করছেন। যিনি মুম্বাই ক্রুজ ড্রাগস বাস্ট মামলার তদন্ত করছেন। ওই মামলায় বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ান খানকে প্রায় তিন সপ্তাহ ধরে কারাগারে থাকতে হচ্ছে। ওয়াংখেড়ে এবং তার পরিবার মালিকের অভিযোগকে মিথ্যা এবং তামাশা বলে পাল্টা দাবি করেছেন।

বিস্ফোরক ইন্টারভিউ

ইন্ডিয়া টুডে টিভির কনসাল্টিং এডিটর রাজদীপ সারদেশাইয়ের সঙ্গে একটি সাক্ষাত্কারে, নবাব মালিক বলেছিলেন যে আরিয়ান খানকে ফাঁসানো হয়েছে এবং জোর দিয়ে বলা হয়েছে যে এনসিবি-র সমীর ওয়াংখেড়ে তার চাকরি হারাবেন।

প্রশ্ন: বলা হচ্ছে আপনি এটাকে সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে ব্যক্তিগত লড়াই করেছেন। এটা কতটা সত্য?

এটা কোনও ব্যক্তিগত যুদ্ধ নয়। এনসিবি-র নির্দেশ হল আন্তঃরাজ্য এবং আন্তর্জাতিক র‌্যাকেটগুলি ধ্বংস করা। কয়েক গ্রাম মাদকের মামলা স্থানীয় পুলিশের হাতে থাকার কথা। এনসিবি ৩৫ বছরে তা করেনি। খেলা শুরু হয়েছিল রিয়া চক্রবর্তীকে দিয়ে। তার বিরুদ্ধে অভিযোগ মিথ্যা ছিল এবং উচ্চ আদালত তাকে খালাস দিয়েছে। তারপর একটা কেস এল যে সিনেমায় অভিনয় করে তারা সবাই মাদক নেয়। প্রায় ২৫ জনকে ডাকা হয়েছিল। কিন্তু কোনও চার্জশিট বা ক্লোজার রিপোর্ট নেই। তারা যখন খুশি কাউকে ডেকে পাঠাতে এই খোলা মামলা ব্যবহার করে। মাদকাসক্তদের পুনর্বাসনে পাঠাতে হবে। যদি কেউ মাদক সেবন করে থাকে, তাকে পরীক্ষা করে তার শাস্তি নিশ্চিত করুন। কিন্তু মানুষের মধ্যে আতঙ্ক তৈরি হচ্ছে।


আপনার জামাইয়ের গ্রেপ্তার এবং সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে আপনার অভিযোগের মধ্যে কি কোনো যোগসূত্র নেই? কোন প্রতিহিংসা নেই?

এটা অন্যায়। তাকে যখন গ্রেপ্তার করা হয়েছিল, আমি বলেছিলাম কেউ আইনের ঊর্ধ্বে নয়, বিচার বিভাগই মামলার রায় দেবে। আট মাসেরও বেশি সময় পরে তিনি জামিনে বেরিয়ে আসেন এবং আমি ব্যাখ্যা করেছিলাম যে অভিযোগগুলি ভুল ছিল। তার কাছে কিছুই পাওয়া যায়নি। তবে আমরা সব কিছু পর্যবেক্ষণ করছিলাম। আমরা বিষয়টি তদন্ত করেছি এবং ক্রুজ অভিযানের সময় দেখা দুই ব্যক্তি সম্পর্কে প্রশ্ন তুলেছি। কিন্তু কোনও উত্তর পাইনি।

Advertisement

প্রশ্ন: আপনি সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে আদালতে যান না কেন?

আমরা প্রমাণসহ প্রশ্ন তুলেছি। একটি মামলা দায়ের করা হবে এবং বিষয়টি তদন্ত করা হবে এবং তোলাবাজির র‌্যাকেট ফাঁস করা হবে। এনসিবি-র নিজস্ব সালিশ তোলাবাজির অভিযোগ তুলেছে। এটি দেখায় যে আমরা যা বলছি তা সঠিক।

প্রশ্ন: আপনি কি ১০০ শতাংশ নিশ্চিত, যে সমীর ওয়াংখেড়ে তার জাত শংসাপত্র জাল করেছেন এবং আইআরএস চাকরি পাওয়ার জন্য নিজেকে দলিত হিসাবে দেখিয়েছেন? তার স্ত্রী তা অস্বীকার করেছেন?

আমরা ১০০ শতাংশ নিশ্চিত। আমি আগামীকাল টুইটারে তার নিকাহনামা পোস্ট করব। আমি উদ্ধৃত সমস্ত নথি মূল. যদি তারা নকল হয়, তাদের আসল দেখাতে দিন।

প্রশ্ন : এতে হিন্দু-মুসলিম রাজনীতি নেই?

এটি সম্পূর্ণ জালিয়াতি। বিজেপি প্রাথমিকভাবে বলেছিল যে একজন মুসলিম একজন মারাঠা ব্রাহ্মণ অফিসারের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন। কোনও দলিত ইসলাম বা খ্রিস্টান ধর্মে ধর্মান্তরিত হলে তিনি সংরক্ষণের সুবিধা পাবেন না। আইন আছে। তারা মুসলিম ছিল এবং আইআরএস চাকরির জন্য একটি জাল সার্টিফিকেট ব্যবহার করেছিল। আমরা প্রমাণ করব। তিনি একজন দরিদ্র দলিতের অধিকার হরণ করেছেন; সে এই চাকরি হারাবে। আমি এই প্রতিশ্রুতি দিচ্ছি। এটা কীভাবে ব্যক্তিগত আক্রমণ? অন্যায় হলে লড়ব।

প্রশ্ন: ভুল প্রমাণিত হলে মন্ত্রীর পদ ছেড়ে দেবেন?

আমি যে নথি তৈরি করেছি তা যদি জাল পাওয়া যায়, আমি পদত্যাগ করতে প্রস্তুত। অন্যথায় তাকে পদত্যাগ করতে হবে। আমার জামাইকে ফাঁসানো হয়েছে, আরিয়ান খানকে ফাঁসানো হয়েছে।

 

Advertisement